অনেকদিন পর পরিবার নিয়ে ঘুরতে যাওয়া। ১০ শতাংশ লাজুক শেয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ৩১ আশ্বিন/১৬ অক্টোবর | ১৪২৯, বঙ্গাব্দ/২০২২ খ্রিস্টাব্দ| রবিবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। ঘোরাঘুরি করা আমার কাছে একটা নেশার মত। অবসর সময় পেলেই মনে হয় কোথাও থেকে ঘুরে আসি। অবশ্য এই অভ্যাসটা তৈরি হয়েছে আমার বন্ধুদের জন্য। কারণ তারাও আমার মত ভ্রমন পিপাসু। বন্ধুদের মধ্যে কেউ কেউ আছে শুধুই ঘুরতে পছন্দ করে আবার কেউ কেউ একটু বেশ ভোজন রসিক। আমিও দ্বিতীয় দলের লোক। নতুন জায়গায় নতুন ধরনের খাবার পেলে আমার আর কিছু চাইনা। তাই মাঝে মাঝেই বন্ধু বা পরিবার পরিজন নিয়ে বেরিয়ে পড়ি ভিন্ন ধরনের কিছু খাবার এর স্বাদ নিতে, সেইসঙ্গে নতুন নতুন জায়গা দেখতে।

20220806_174932.jpg

20220806_174845.jpg

কিছুদিন আগে কয়েকদিনের জন্য গিয়েছিলাম শ্বশুর বাড়ি। শুনতে পেলাম কাছেই একটা নতুন রেস্টুরেন্ট তৈরি হয়েছে নদীর ধারে। ছোটবেলা থেকেই নদী আমার ভীষণ ভালো লাগে। নদী এবং তার পার্শ্ববর্তী প্রকৃতি আমাকে দারুন আকর্ষণ করে। তাই নদীর তীরে রেস্টুরেন্টের কথা শুনেই যাবার জন্য আগ্রহ বেড়ে গেল। আমরা কয়েকজন বেরিয়ে পড়লাম। বাড়ি থেকে রেস্টুরেন্টের দূরত্ব খুব বেশি নয়। ১৫ ২০ মিনিটের মধ্যেই পৌঁছে গেলাম সেখানে। ছোট্ট একটা নদী তার পাশে বেশ খোলামেলা জায়গায় দারুন একটা রেস্টুরেন্ট। সেখানে সৌন্দর্য বর্ধনের জন্য লাগানো হয়েছে বিভিন্ন ধরনের পাতাবাহার গাছ এবং কংক্রিট দিয়ে তৈরি করা হয়েছে বিভিন্ন প্রাণীর ডামি।

20220806_174709.jpg

20220806_174648.jpg

20220806_174638.jpg

20220806_174605.jpg

জায়গাটা পছন্দ হলেও খাবারের মেনু দেখে রীতিমতো হতাশ হলাম। মেনু কার্ডে মাত্র কয়েকটি আইটেম ফুচকা, চটপটি, কাবাব, গ্রিল আর এ ধরনের কিছু হালকা খাবার। আমরা ফুচকা, চটপটি আর আইসক্রিম অর্ডার দিয়েছিলাম। এর মধ্যে ঘুরে দেখলাম রেস্টুরেন্টের আশেপাশের জায়গা। বাচ্চাদের জন্য অল্প সময় কাটানোর জন্য বেশ ভালই ব্যবস্থা আছে। তবে খাবারের মান এবং দাম দেখে রীতিমতো হতাশ হলাম। চটপটি ছিল প্রচন্ড ঝাল, ফুচকা ও রীতিমতো খাবার অযোগ্য। যাই হোক আমাদের মূল উদ্দেশ্য ছিল ঘোরাঘুরি আর প্রকৃতি দর্শন। নদীর তীরো অবস্থিত হওয়ায় রেস্টুরেন্টের পরিবেশ খুবই ভালো। নির্মল প্রকৃতির মাঝে কিছু সময় কাটানোর জন্য দারুন একটি জায়গা।

20220806_175208.jpg

20220806_175039.jpg

20220806_174827.jpg

20220806_174740.jpg

20220806_174541.jpg

সত্যি বলতে কি জায়গা যেমনই হোক প্রত্যেকেরই উচিত তাদের পরিবারকে সময় দেয়া। এতে করে যেমন পারিবারিক বন্ধন অটুট থাকে তেমনি ভ্রমণের আনন্দও বেড়ে যায় অনেক। শহরের নামিদামি পাচ তারকা হোটেল বা রেস্টুরেন্টে আর মফস্বল এলাকার এইসব রেস্টুরেন্ট এর মাঝে আকাশ পাতাল পার্থক্য থাকলেও প্রকৃতির মাঝে ভিন্ন ধরনের এই আয়োজন এর গ্রহণযোগ্যতা কিন্তু কোন অংশেই কম নয়। আজকের মতো এতোটুকুই। আবার কথা হবে অন্য কোন বিষয় নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় আজকের মত এখানেই শেষ করছি।
Photographer@ferdous3486
DeviceSamsung M21
LocationSadorpur, Faridpur
Sort:  
 2 years ago 

ভাইয়া এত সুন্দর পরিবেশ যুক্ত রেস্টুরেন্ট কিন্তু খাবারের মান এত খারাপ কেন তাদেরকে জিজ্ঞেস করতেন। সচরাচর এরকম রেস্টুরেন্ট কমই দেখা যায়। পরিবেশ বেশ ঝলমলে। অবশ্য পরিবার নিয়ে আনন্দের কমতি রাখেননি দেখেই বোঝা যাচ্ছে। তবে ফুচকা আমার অনেক প্রিয় আমি গেলে অনেকগুলো ফুচকা খেয়ে আসতাম।

 2 years ago 

জিজ্ঞেস করেছিলাম নতুন রেস্টেুরেন্ট তাই এখনো গুছিয়ে উঠতে পারেননি এটাই তারা আমাকে জানিয়েছিলেন। আর এমন ফুচকা না খাওয়াই ভালো। তাহলে ফুচকার প্রতি আগ্রহ আপনার শেষ হয়ে যেত। হাহা হা। ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেকদিন পর আপনাকে দেখে খুব ভালো লাগলো। শ্বশুর বাড়িতে গিয়ে অনেক ভালো একটি লোকেশন আবিষ্কার করেছেন। সত্যিই অসাধারণ লাগলো ফটোগ্রাফি গুলো। খাবার মেনু দেখে আমিও রীতিমতো হতাশ হয়ে গেলাম। বিশেষ করে আপনার মতো ভোজন রসিক মানুষের তো হতাশ হবারই কথা হা হা হা। তবে জায়গাটি যত সুন্দর করে সাজিয়েছে নিশ্চয়ই তাদের এটা নিয়ে অনেক বড় পরিকল্পনা আছে। আশা করছি মেনুতেও অনেক পরিবর্তন আসবে। তখন না হয় দাওয়াত দিবেন একসঙ্গে ঘুরে আসবো।

 2 years ago 

আমার স্টিমিট বন্ধুরা কেউ ফরিদপুর বেড়াতে আসরে আসলেই অনেক খুশি হব। আপনি যখন আসবেন তখনই আপনার দাওয়াত। ধন্যবাদ এখনো রেখেছেন বলে।

 2 years ago 

রেস্টুরেন্ট টি তো বেশ দারুন। জায়গাটি সত্যি খুবই চমৎকার। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। বেশি দারুন দারুন ফটোগ্রাফি ও করেছেন দেখছি ঘুরতে গিয়ে। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। পরিবারের সাথে ঘুরতে যাওয়ার মজাটাই অন্যরকম। খুবই ভালো লাগে তখন সবাই একসাথে কোথাও ঘুরতে গেলে।

 2 years ago 

ভাই কেমন আছেন আপনি? অনেকদিন আপনার সাথে কথা হয়না। আপনার মন্ডতব্যটি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া নদীর পারে প্রকৃতির নির্মল পরিবেশে পরিবারকে নিয়ে বেশ ভালো একটু সময় কাটিয়েছেন আপনারা । যদিও খাবার গুলোর মান খুব একটা ভালো ছিল না তারপরেও পরিবারকে নিয়ে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আপনি।কেননা কোথাও ঘুরতে গেলে জায়গাটা ভালো লাগলে বেশ ভালো লাগে, মনটা ভালো হয়ে যায়। খাবার যেমনই হোক না কেন?যাই হোক বেশ ভালো ছিল ।ধন্যবাদ।

 2 years ago 

আপনার সঙ্গে আমি একমত। ঘোরাঘুরির ক্ষেত্রে খাবারের চাইতে জায়গাটাই আমার কাছে মুখ্য। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

রেস্টুরেন্টে দেখে খুবই অবাক হলাম নদীর পাড়ে এত সুন্দর একটি রেস্টুরেন্ট। রেস্টুরেন্টটা খুবই অসাধারণ কিন্তু খাবারের মান ভালো হলে আরো ভালো হতো। ফুচকা আমার অনেক প্রিয় কিন্তু আপনি বললেন ওখানকার ফুচকা খাওয়ার অযোগ্য। ব্যাপারটা খুবই কষ্টের। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি রেস্টুরেন্ট আমাদের মাসে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমিও হতাশ হয়েছি। পরিবেশটা যেমন সুন্দর খাবারও যদি তেমন সুন্দর হত তাহলে কাস্টমারের অভাব হতনা বলেই আমার বিশ্বাস। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

হয়ত নতুন রেস্টুরেন্ট দেখে খাবারের আইটেম কম,পরে হয়ত আস্তে আস্তে বাড়াবে।পরিবার নিয়ে ঘুড়তে যাওয়ার মজাই আলাদা।আপনি দেখি শশুর বাড়ি যেয়েও ঘুরেন😂😂।যাই হোক ছবি দেখে মনে হচ্ছে খাবারের মান যেমনই হোক জায়গা টা বেশ সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

কথায় আছেনা ঢেকি স্বর্গে গেলেও ধান ভানে আমার অবস্থাও হয়েছে তেমনি। ধন্যবাদ আপু অনেকদিন পর আপনার দারুন মন্তব্য পড়ে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66