😋সুস্বাদু মজাদার ঢেঁড়স ভাজি রেসিপি 😋(১০% সাই ফক্স এর)

আজ - ১৪ জৈষ্ঠ্য | ১৪২৯বঙ্গাব্দ | শনিবার /২৮ /মে

হেলো বন্ধুরা

শুভ সন্ধা

আসসালামু ওয়ালাইকুম,আমি ফেন্সি আক্তার আমার ইউজার নাম @fensi। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন । আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো সুস্বাদু ও মজাদার ঢেঁড়স ভাজি রেসিপি। ঢেঁড়সের কিছু উপকারিতা সম্পর্কে তুলে ধরছি।ঢেঁড়স ত্বকের বিষাক্ত পদার্থ দূর করে শরীরের টিস্যু পুনর্গঠনে ও ব্রণ দূর করতে সাহায্য করে। শ্বাসকষ্ট প্রতিরোধে এর মধ্যে রয়েছে ভিটামিন সি, অ্যান্টি ইনফ্লামেটোরি এবং অ্যান্টি অক্সিডেন্ট উপাদান। অ্যাজমার লক্ষণ বৃদ্ধি প্রতিরোধে এবং অ্যাজমার আক্রমণ থেকে রক্ষা করতে ঢেঁড়স বেশ উপকারী।কথা না বাড়িয়ে এবার চলুন।

🥀চলুন এবার শুরু করা যাক🥀

Polish_20220528_085529057.jpg

♥️উপকরণ প্রনালী ♥️
১.ঢেঁরস হাফ কেজি
২.পিঁয়াজ -৬ টি
৩.কাঁচা মরিচ ১০টি
৪.হলুদ পরিমাণ মতো
৫.লবণ পরিমাণ মতো
৬.তেল

রান্নার কাজ শুরু হয়ে গেলোঃ

💜💠ধাপ~১ 💠💜

20220519_175508.jpg20220519_150704.jpg

হাফ কেজি ঢেঁরস নিয়েছি ঢেঁরস গুলো পানি দিয়ে পরিষ্কার করে নিচ্ছি।

💜💠ধাপ~২💠💜

20220519_175959.jpg
ঢেঁড়স গুলো কে আমি চাকা চাকা করে কেটে নিয়েছি।

💜💠ধাপ~৩💠💜

20220519_180410.jpg20220519_180346.jpg

এবার চুলায় একটি কড়াই বসে দিলাম। এবং কড়াই এর মধ্যে সামান্য পরিমাণ তৈল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে এর মধ্যে দিয়ে দিবো।

💜💠ধাপ~৪ 💠💜

20220519_180557.jpg20220519_180450.jpg

এরপর তেলের মধ্যে পিঁয়াজ কুঁচি মরিচ কুঁচি হলুদ,লবণ দিয়ে লাল লাল করে ভেজে নিলাম।

💜💠ধাপ~৫💠💜

20220519_180845.jpg20220519_180716.jpg

এবার ঢেঁরস গুলো দিয়ে দিলাম নাড়াচাড়া করলাম।

💜💠ধাপ~৬💠💜

20220519_180919.jpg
এর পর কোনো প্রকার পানি ছাড়া ঢাকনা দিয়ে ঢেকে দিবো।
এই সময় চুলার তাপমাত্রা খুব কম করে রেখে দিবো।ভাবে ভাবে ঢেঁড়স সিদ্ধ হয়ে যাবে।

💜💠ধাপ~৭💠💜

20220519_182704.jpg20220519_182650.jpg

ঢাকনা খুলে দিলাম আস্তে আস্তে ভেজে নিলাম। দেখতেই পাচ্ছেন ঢেঁড়স ভাজি করতে অবশ্য অনেক সময় কম লাগে।

💠ধাপ~৮💠💜

20220519_182711.jpg
এবার চুলা থেকে নামিয়ে ফেলবো আমার ঢেঁড়স ভাজি রেসিপি হয়েছে।

💠💜ফাইনাল~ লুক 💜💠

20220519_183555.jpg
আমার ঢেঁড়স ভাজি হয়ে গেছে এবার একটা বাটিতে তুলে নিলাম। খুব সহজ ও কমন একটি রেসিপি আশা করি সবার কাছে ভালো লেগেছে। ঢেঁড়স ভাজি কিন্তু আমার কাছে ভীষণ ভালো লাগে আপনাদের কাছে কেমন লাগে কমেন্ট করে অবশ্যই জানাবেন।আজকের মতো এখানেই শেষ করছি। সবার জন্য শুভকামনা ও দোয়া রইল। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ডিভাইসsamsungj4+
রেসিপিই স্পেশাল ঢেঁড়স ভাজি

💞আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ 💞

Sort:  
 2 years ago 

ঢেড়স আসলেই খেতে খুবই মজার হয়। আর আমার কাছে অনেক ভালো লাগে। আমি ঢেড়স খুব পছন্দ করি আপনি আজকে খুব সহজ ভাবে আমাদের মাঝে ঢেড়স ভাজি রেসিপি শেয়ার করেছেন আপু আর অনেক সুন্দর করে এর উপস্থাপনা করেছেন।

অসম্ভব সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ ভাইয়া। যা আমার উৎসাহের কারণ হয়ে দাঁড়াবে।শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

বর্তমানে সিজনাল সবজিগুলোর মধ্যে আমার সব থেকে বেশি প্রিয় ঢেঁড়স। ঢেঁড়স ভাজি দিয়ে ভাত খাওয়া শুরু করলে কিছুক্ষণ পরে দেখি প্লেটের ভাত উধাও হি হি হি। আপনি খুব চমৎকার করে ঢেঁড়স ভাজি রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং এর পুষ্টিগুন গুলো সুন্দরভাবে বর্ণনা করেছেন। রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার কমেন্ট পড়ে উৎসাহ পাই ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

আপু,সুস্বাদু ও মজাদার ঢেঁড়স ভাজি রেসিপি শেয়ার করেছেন দেখছি। আপনি খুবই সুস্বাদু করে ঢেঁড়স ভাজি রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। আপনি কিভাবে এত সুস্বাদু ঢেঁড়স ভাজি রেসিপি তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

আমার পোস্ট পড়ার জন্য আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্য ছিল।

 2 years ago 

ঢেঁড়স আমাদের শরীর এর জন্য আসলেই অনেক উপকারী একটি সবজি। আর এই ঢেঁড়স ভাজি করে খেতে আমি ভিষণ পছন্দ করি। আপু আপনার ঢেঁড়স ভাজি রেসিপিটি দারুণ হয়েছে, দেখে মনে হচ্ছে খেতে খুব মজার হয়েছে। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইলো।

এতো সুন্দর কমেন্ট পড়লে কাজের প্রতি আগ্রহ বেড়ে যায় ভাইয়া। আপনার মুল্যবান সময় নিয়ে আমার পোস্ট পড়ে কমেন্ট করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুস্বাদু মজাদার ঢেঁড়স ভাজি রেসিপি শেয়ার করেছেন দারুন। হালকা সবুজ সবুজ করে ভাজি করলে খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঢেঁড়স ভাজি বরাবরই আমার অনেক ফেভারিট খেতে খুবই ভালো লাগে । একটু মচমচে করলে আরও বেশি ভালো হয় এ ধরনের রেসিপি দিয়ে খেতে সব থেকে বেশি ভালো লাগে আমার কাছে আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ঢেঁড়স ভাজি রেসিপি টা খুবই চমৎকার হয়েছে ।ভাজিটি আমার খুবই পছন্দের একটি ভাজি। গরম ভাতের সঙ্গে খেতে বেশ ভালো লাগে ।তবে আমার কাছে বেশি ভাজা ভাজা হলে খেতে বেশি ভালো লাগে । ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

আমার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভাজি এটা আমার খুবই ভালো লাগে খেতে। বিশেষ করে গরম গরম ভাতের সাথে এবং এর সাথে এক টুকরো লেবু হলে আর কিছু লাগে না। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ রেসিপিটা আমাদের সাথে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য গুলো থেকে অনেক উৎসাহ পাই। শুভকামনা রইল আপু।

 2 years ago 

এখনকার সময়ে ঢেঁড়স ভাজি খেতে খুবই মজা,আমি মাত্র খেয়ে উঠলাম ,চিংড়ি মাছ দিয়ে মনে হচ্ছে অনেক বেশী মজা।আপ্নার রান্নার ধাপ গুলো দেখে মনে হচ্ছে খুবিই মজার ছিল।ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ

সেই জন্য তো ভাজি করে শেয়ার করলাম ওখান থেকে নিয়ে খান। ধন্যবাদ ভাইয়া এভাবে পাশে থাকার জন্য।

 2 years ago 

এই সিজনে ভাজা খেতে ভীষণ ভালো লাগে। এমবি শেষ করে বৃষ্টির সময় এই রেসিপিটি সবথেকে বেশি জনপ্রিয়। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করলেন। দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। আমার কাছে তো ভীষণ ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ আপু সুন্দর মতামত দেওয়ার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45