😋লোভণীয় টক-ঝাল লেবুর পিনিক রেসিপি😋।💐প্রিয়@shy-fox 10% beneficiary।💐

১ জুলাই //রোজ শুক্রবার //২০২২

হেলো বন্ধুরা

আসসালামু আলাইকুম
আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমি @fensi46 আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আমি একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি আপনারা হয়তো প্রথম ফটোগ্রাফি টা দেখে বুঝতে পারছেন। টক ঝাল লেবুর পিনিক রেসিপি।কারও যদি জিভে পানি চলে আসে তবে এটার জন্য কিন্তু আমাকে একদম দায়ী করবেন না🤣🤭হি হি হি।টক ঝাল লেবুর পিনিক টা অনেক জায়গাতে দেখি,দেখে আমার মাথা কাজ করেছে না। কখন তৈরি করবো আর আমি কখন খাব আমার জিভের পানি তো টপ টপ করে পড়ছে।লেবুর দাম অবশ্য অনেক কমে গেছে তাই বাজার করতে গিয়ে দুই হালি লেবু কিনে এনেছি, তখন লেবু দেখে মাথায় আসছে। লেবুর পিনিক টা তৈরি করবো। যেই কথা সেই কাজ সাথে ৬ টি লেবু নিয়ে বসলাম পিনিক তৈরির কাজে।

Polish_20220701_115119421.jpg

বাসায় এসেই তৈরি করতে শুরু করে দিলাম। আমি ঝাল একদম বেশি খাই তাই ঝাল দিয়েছি প্রচুর পরিমানে। আপনারা চাইলে ঝাল কম তৈরি করে খেতে পারেন। আর রেসিপি টা তাদের জন্য যারা বেশি টক পছন্দ করে। আশা করছি ভালো লাগবে সবার। আর এতো লোভনীয় রেসিপি তৈরি করবো আপনাদের সাথে শেয়ার করবো না তা কি হয়।চলুন তাহলে শুরু করি আজকের ঝাল লেবুর পিনিক।

😋টক ঝাল লেবুর পিনিক রেসিপি।

20220701_114706.jpg

উপকরণ সমূহপরিমাণ
১.লেবু ছয়টি ।
.লবণ হাফ চামচ।
৩.মরিচের গুড়া।
. সরিষার তেল।

20220701_114812.jpg

20220629_100510.jpg

১ম ধাপ

20220629_100510.jpg

20220629_100837.jpg
ছয়টি লেবু পানি দিয়ে ধুয়ে নিয়েছি এরপর মাথা গুলো চাকু দিয়ে কেটে নিলাম।

২ য় ধাপ

20220629_101229.jpg


এরপর লেবু গুলোর উপরের খোসা চাকু দিয়ে কেটে খোসা ছাড়াইয়া নিলাম।

৩য় ধাপ

20220629_103844.jpg

20220629_104349.jpg
এবার লেবু গুলো গোল গোল সেপ করে কেটে নিয়েছি।

৪থ ধাপ

20220701_114734.jpg

20220701_114706.jpg
এবার লেবুর পিনিকের উপর মরিচের গুড়া,লবন ও চিনি ছিটিয়ে দিলাম।

৫ম ধাপ

20220629_104937.jpg

20220629_104919.jpg
এবার হালকা করে মেখে নিলাম।ব্যাস আমার তৈরি লেবুর রেসিপির কাজ এখানেই শেষ। হয়ে গেলো আমার তৈরি টক ঝাল মিষ্টি লেবুর পিনিক রেসিপি।এই রকম রেসিপি দেখলে যে কারো জিভে জ্বল চলে আসবে। তাই জিভের জল ধরে রাখতে আমার রেসিপি ফলো করে ঝটপট তৈরি করতে পারেন হিহি।
সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আজকের মতে এখানেই শেষ করছি। আবারও দেখা হবে অন্য কোন রেসিপি নিয়ে এই পর্যন্ত আমার রেসিপি দেখতে থাকুন।

❤️আল্লাহ হাফেজ ❤️

💞আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ 💞

Sort:  
 2 years ago 

খুবই মজাদার একটি লেবুর টক ঝাল পিনিক রেসিপি আপনি আমাদের মত শেয়ার করেছেন যদিও আপনার মত করে এরকম ভাবে কখনো খাওয়া হয়নি। তবে এ ধরনের রেসিপি দেখলে নিজেকে কন্ট্রোল করা দুষ্কর। শেয়ার করার জন্য ধন্যবাদ।

আমার রেসিপি দেখে তৈরি করে খেয়ে দেখবেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

টক-ঝাল লেবুর পিনিক রেসিপি দারুন লোভনীয় হয়েছে আপু। আপনি অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। এভাবে কখনো লেবু খাওয়া হয়নি। আজকে আপনার কাছে নতুন একটি রেসিপি শিখলাম। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর মন্তব্য করেছেন ভাই ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লোভণীয় টক-ঝাল লেবুর পিনিক রেসিপি দারুন হয়েছে ।সত্যিই এই ধরনের রেসিপি আগে কখনো খাওয়া হয়নি
যেটা দেখে খুবই ভালো লাগলো ভিন্ন কিছু দেখতে পেরে অনেক ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার রেসিপি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 2 years ago 

পোস্টের টাইটেলটি পড়তেই জিভে জল চলে আসলো। তবে এমন রেসিপি কখনো খাইনি তবে আপনার প্রস্তুত প্রণালী পড়ে বুঝতে পারলাম রেসিপিটি খেতে খুব মজা হবে

জিভের জল আটকাতে তাড়াতাড়ি এই পিনিক তুলে খেয়ে ফেলেন ভাইয়া। ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপু, এই রেসিপি দেখলে কার জিভে জল আসবে না বলেন?? আমার তো ইচ্ছে করছে এখনই খেয়ে ফেলি। অনেকদিন ধরেই ভাবছি আমিও লেবুর পিনিক তৈরি করব। কিন্তু ভেবেই যাচ্ছি কাজ আর করছি না। সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।
আপনার এখানে বেশিক্ষণ থাকা যাবে না। এই রেসিপি দেখে মাথা নষ্ট হয়ে যাচ্ছে। একা একা খেলেন🙂। চলে যাচ্ছি

ওখান থেকে নিয়ে খেয়ে ফেলেন আপু।আপু অনেক অনেক ধন্যবাদ কারণ আপনার কমেন্ট পড়ে খুব পাই ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি জিভে পানি আসার রেসিপি শেয়ার করবেন আর এর দায়ভার নেবেন না তা কি হয়? আপনার লেবুর পিনিক প্রথম থেকে শেষ পর্যন্ত দেখছিলাম আর আমার মুখ ভর্তি হয়ে যাচ্ছিল পানি দিয়ে। এই লেবুর পিনিক বানাতে কি পাকা লেবুই লাগবে, কাঁচা লেবু দিয়ে হবে না? আমার বাসায় লেবু প্রায়ই নষ্ট হয়ে যায় না খাওয়ার অভাবে। এভাবে বানিয়ে খেলে তো খুবই ভালো লাগবে। দেখেই আর লোভ সামলাতে পারছি না।

কাঁচা লেবু হলেও হবে কিন্তু একটু বড়ো সাইজের হলে টক কম হয় তেতো লাগে না।ধন্যবাদ আপু অনেক সুন্দর কমেন্ট করছেন।

 2 years ago 

এতে রয়েছে ভিটামিন সি আর এটা খেতেও আমার কাছে খুব ভালো লাগে। আপনি আজকে লেবুর পিনিক তৈরি করার পদ্ধতি খুব সহজে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এটা খেতেও আসলে খুবই সুস্বাদু হয় টক-ঝাল-মিষ্টি। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

লেবু খাওয়া সবার জন্য উপকারী কারণ লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে। ধন্যবাদ ভাইয়া মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

হাহাহা !আপু আপনার লেবুর রেসিপি দেখে তো আমার আগেই পিনিক হয়ে গেছে 🤭🤭😀। এরকম রেসিপি তো কখনো খাইনি টক-ঝাল ,একদম ঠান্ডা থাকলে ঠান্ডাও চলে যাবে । ভালো ছিল আপনার রেসিপিটি ।

বেশ ভালো এখন এই পিনিক খান দেখেন কেমন লাগে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার টক-ঝাল লেবুর পিনিক রেসিপি অনেক দারুন লাগলো। আপনি দারুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন সত্যিই অসাধারণ। এটি খুবই লোভণীয় জিনিস এবং খুবই প্রিয় অনেকের বিশেষ করে আমার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

লেবু দিয়ে টক-ঝাল-মিষ্টি পিনিক রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। একেবারে জল যেন থামছেই না। কারণ টক জিনিস দেখলে আর জিভে জল আটকে রাখা যায় না। তাছাড়া এভাবে পিনিক তৈরি করে কখনো খাইনি দেখে ইচ্ছে করছে এখনি খেয়ে ফেলি। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জিভের জল থামানোর জন্য ওখানে থেকে একটু লেবুর পিনিক খেয়ে ফেলেন আপু। টক জাতীয় জিনিস দেখে জিভের জল একটু বেশিই নড়াচড়া করে। হিহি।ধন্যবাদ আপু মন্তব্য সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60257.31
ETH 2427.05
USDT 1.00
SBD 2.44