আমার আজকের খাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি (shy-fox 10%)

আসসালামু আলাইকুম সবাইকে আমার সালাম ও শুভেচ্ছা আশা করি সবাই অনেক ভাল আছেন ।আমি আমার বাংলা ব্লগ কে ভালবেসে আমার পছন্দের রান্না করা বিরিয়ানি সবার মাঝে শেয়ার করতেছি ।ইনশাআল্লাহ সবার অনেক পছন্দের একটি খাবার ।কে না চায় পছন্দের খাবারটি খেতে ,রান্না আমার খুব প্রিয়। রান্না করা অনেকের কাছে অনেক কঠিন মনে হয় তাই আজ আমি আমার সহজ পদ্ধতিতে রান্না করে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি সবাই অনেক সহজে রান্না টি করতে পারবেন। চলুন তাহলে দেখে নেই কিভাবে রান্না করা যায় খাসির মাংসের কিমা বিরিয়ানি।

আমার নিজের হাতে রান্না করা বিরিয়ানি রেসিপি:

20211130_210137.jpg

বিরিয়ানি রান্নার উপকরণ:

  • পোলার চাল=১কেজি।
  • খাসির মাংস ৫০০ গ্র্যাম।
  • তৈল=১পোয়া।
  • আদা বাটা= ২ চা চামুচ।
  • রসুন বাটা=২চা চামুচ।
  • জিরা বাটা= ২ চা চামুচ।
  • পিঁয়াজ কুচি =৬ টি।
  • তেজপাতা=২টি।
  • কাঁচা মরিচ ৮টি।
  • সাদা এলাচ কালো এলাচ দারুচিনি লবঙ্গ পরিমাণ মতো।
  • লবণ পরিমাণমতো।

প্রথম ধাপঃ

20211130_204548.jpg

আটটি পিয়াজ চাকা করে কেটে নিয়েছি। আটটি মরিচ কেটে নিয়েছি।আদা / রসুন / জিরা আলাদা আলাদা করে বেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপঃ

খাসির মাংসের বিরিয়ানি রান্না প্রস্তুতি প্রনালীঃঃ

20211130_233128.jpg

20211130_233106.jpg

প্রথমে মাংস ছোট ছোট করে কেটে নিয়েছি।এবার মাংস ধুয়ে একটি পাত্রে নিয়ে সব প্রকারবাটা মসলা দিয়ে তেল ও লবণ স্বাদমতো দিয়ে মেখে নিয়েছি। পরিমাণমতো পানি দিয়ে মাংস রান্না করে নিয়েছি।

তৃতীয় ধাপঃ

20211130_235711.jpg

পিয়াজ ও কাঁচা মরিচ হালকা বাদামি করে ভেজে নিয়েছি।

চতুর্থ ধাপঃ

20211130_233409.jpg

  • চাল ধুয়ে পানি ছাড়িয়ে নিয়েছি। তারপর চালটি হালকা করে ভেজে নিয়েছি।

চতুর্থ ধাপঃ

20211130_233438.jpg

  • পরিমাণমতো পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে। 20 মিনিট পর ঢাকনা খুলে দেখতে হবে। হালকা পানি থাকা অবস্থায়। রান্না করা মাংস ঢেলে দিতে হবে। ৫ মিনিট ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে।

পঞ্চম ধাপঃ

20211112_202355.jpg

20211112_202257.jpg

*ঠিক পাঁচ মিনিট পরে আমি ঢাকনা খুলে দিয়েছে এবার আমার রান্না কমপ্লিট হয়েছে ।

ষষ্ঠ ধাপঃঃ

  • এর সাথে আমি কিছু ভাজির রেসিপি রান্না করেছি।

20211201_003614.jpg

  • কলা ভাজি আলু ভাজি ডিম ভাজি।

20211201_004645.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 
  • বিরিয়ানি আমার সবচেয়ে প্রিয় খাবার, আপনার বিরিয়ানি রেসিপিটি দেখে আমি জাস্ট লোভ সামলাতে পারছিনা 😋, অনেক সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি টির প্রত্যেকটি ধাপ অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দোয়া রইল আপনার জন্য

সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার বিরানির রেসিপি। খাবারের মধ্যে বিরিয়ানি আমার প্রিয় একটি খাবার বিরানি হলে আমার আর কোন কথাই নেই। সত্যি অসাধারন ছিল আপনার রেসিপিটি। আপনি ধাপে ধাপে উপস্থাপনা করেছেন অনেক সুন্দর আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার রেসিপি পোষ্ট পড়ে সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। দোয়া করবেন আমার জন্য আমি যেন সুন্দর সুন্দর পোস্টের মাধ্যমে আমার বাংলা ব্লগের সর্বোচ্ছ যেতে পারি।

 2 years ago 

আপু আপনার খাসির মাংসের বিরিয়ানি দেখে মনে হচ্ছে যে অনেক মজাদার হয়েছে। আপনি খুব সুন্দর করে এটি রান্না করেছেন তা আপনার রান্নার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে। আপনি শেষে কিছু ভাজি রান্না করেছেন এই বিরিয়ানি সঙ্গে এটি একটু অন্যরকম লেগেছে আমার কাছে। কলাভাজি কখনো খাওয়া হয়নি দেখে মনে হচ্ছে সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে একটি রেসিপি সাজিয়ে আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আমার রেসিপি এর প্রতিটি ধাপ সুন্দর করে পড়ার জন্য। আপু কলা ভাজি খেতে খুব ভালো লাগে।একদিন অন্তত কলা ভাজি করে খেয়ে দেখবেন। আপনার জন্য আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

বিরিয়ানি পেলে আমার অন্য কিছু লাগেনা এটাই সত্যি। আসলে আপনি খাসির মাংস দিয়ে বিরানি রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লাগছে।আপনার রান্নার ধরনটি খুবই ভালো

ভাইয়া আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো সুন্দর রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে পারি। ধন্যবাদ

 2 years ago 

খাসির মাংস দিয়ে মজাদার বিরিয়ানি রেসিপি ওয়াও!! আমার খুব পছন্দের।
দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।

ওয়েলকাম ভাইয়া আপনাকে সুন্দর একটি কমেন্টের জন্য।

বাহ আপু অনেক সুন্দর একটা বিরিয়ানি রেসিপি রান্না করেছেন আপনি। তাও আবার খাসির মাংস দিয়ে। অনেক সুন্দর হয়েছে আপু। বিরিয়ানির সাথে সাথে অনেক সুন্দর চপ তৈরি করেছেন আপনি। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

ধন্যবাদ ভাই আপনাকে আপনি আমার পোস্টটি পড়েছেন এবং সুন্দর একটি কমেন্ট করেছেন। আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগত জানাই। আমার জন্য দোয়া করবেন আমি যেন আরও সুন্দর রেসিপি পোষ্ট শেয়ার করতে পারি। ধন্যবাদ

 2 years ago 

খাসির মাংস দিয়ে আপনি অনেক সুন্দরভাবে বিরিয়ানি রান্না করেছেন আপু। আপনার রান্নাটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খাসির মাংস আমার কাছে অনেক প্রিয় একটি খাবার। আর এই খাসির মাংস দিয়ে যদি বিরিয়ানি রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই, 🤟কি বলবো, আপনার রেসিপিটা দেখে আমার জিভে জল এসে গেল। বিরিয়ানি রান্নার পাশাপাশি আবার আপনি তিন রকম ভাজিও রেখেছেন দেখছি। কলা ভাজিটা আমি তেমন একটা খাই না, তবে আলু এবং ডিম ভাজি আমার অনেক প্রিয়। এত সুন্দর একটি মজাদার রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু🎊🎊

আমি যেমন বিরিয়ানি খেতে ভালো বাসি তেমনি রান্না করতও ভালো বাসি।আমার রান্না বরবরই অনেক মজাদার হয়।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মাংস দিয়ে বিরানি দেখে জিভে জল চলে আসলো। কারণ বিরানি খেতে আমার খুবই ভালো লাগে। আপনার এই বিরিয়ানি রেসিপিটা অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমি খুবই আনন্দিত যে আপনার জিভে জল আসার মত একটি রেসিপি পোস্ট শেয়ার করতে পেরে।

আপনার রেসিপি খাসির মাংস বিরিয়ানি অনেক লোভনীয় ছিলো। আপনি আসলেই দারুন রান্না করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.033
BTC 64275.02
ETH 3139.81
USDT 1.00
SBD 4.14