💜 একটি মান্ডালা চিত্রাংকন 💜(১০%বেনিফিশিয়ারি shy-fox)

25-03-22

রোজ শুক্রবার,

হ্যালো বন্ধরা

আসসালামু ওয়ালাইকুম,আমি মোছাঃফেনসি আক্তার আমার ইউজার নাম @fensi46। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। এবার আমি আপনাদের মাঝে শেয়ার করবো।একটি ম্যান্ডেলা চিত্র। আশা করি সবার কাছেই ভালো লাগবে। নিজের সৃজনশীলতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে কিছু তৈরি করতে পারলে নিজেকে গর্বিত মনে হয়। তাই আজ আমি নিজের প্রচেষ্টায় একটি ম্যান্ডেলার চিত্র কর্ম আপনাদের মাঝে শেয়ার করছি।

✍️চলুন এবার শুরু করা যাক ✍️

20220325_115107.jpg

প্রয়োজনীয় উপকরণ

20220325_115447.jpg

ক্রমিক নংউপকরণ
কম্পাস
পেন্সিল
জেল পেন
স্কেল

💠🔷স্টেপ ~১🔷💠

20220325_105500.jpg
প্রথমে আমি সাদা একটি পেজ নিয়ে চতুর্ভুজ আকৃতির একটি চিত্র অংকন করলাম।

🔷💠স্টেপ ~২🔷💠

20220325_105634.jpg
এবার আমি এক কোনায় গোল করে দাগ কেটে নিলাম।

🔷💠স্টেপ~৩🔷💠

20220325_110605.jpg20220325_110355.jpg

20220325_105805.jpg
এবার আমি গোল সেপের মধ্যে কিছু ❀ ফুল আঁকিয়ে নিলাম।

🔷💠স্টেপ~ ৪🔷💠

20220325_112522.jpg20220325_112018.jpg

20220325_111228.jpg
পরের স্টেপ গুলো আমি আলাদা ❀ ফুল আঁকিয়ে নিলাম।

🔷💠স্টেপ ~৫🔷💠

20220325_112907.jpg20220325_112707.jpg

20220325_112631.jpg
এবার আমি বিপরীত কোনায় আর একটি ফুল আঁকালাম।

🔷💠স্টেপ ~৬🔷💠

20220325_114911.jpg
দুই পাশে আমি ফুলটা আঁকিয়ে নিয়েছি। দেখতেই পাচ্ছেন সুন্দর একটি ম্যান্ডালা আঁকিয়ে ফেললাম।

🔷💠শেষ~ স্টেপ 🔷💠

20220325_115224.jpg
আমার আঁকানো চিত্র অংকন এর পাশে আমার নাম টি সংযুক্ত করলাম
আশা করি আমার চিত্র অংকন টি সবার কাছে ভালো লেগেছে। আবারও দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে। এ পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

খোদা হাফেজ

লোকেশনইউজার নেমঃডিভাইসড্রয়িং
বগুড়া@fensi46Samsung j4+মান্ডালা চিত্র অংকন

🎉আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ 🎉

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনার মান্ডালা চিত্রাংকন টি দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

আপনার মন্তব্য পড়ে আমি ও আনন্দিত ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ে সুন্দর কমেন্ট করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু, আজকে শনিবার না,শুক্রবার। আপনি খুব সুন্দর করে মান্ডালা চিত্রাংকন করেছেন।বেশ ভালো লাগছে দেখতে। প্রতিটা স্টেপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

আহ্ তাই তো আজ তো শুক্রবার ছিল একদমই ভুলে গেছি আপু।মনে করিয়া দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা চিত্রাংকন টি আমার কাছে ভালোই লেগেছে। ম্যান্ডেলা চিত্রাংকনটি যে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে আর্ট করেছেন তা চিত্রাংকন টি দেখেই বোঝা যাচ্ছে। আপনার উপস্থাপনাও আমার কাছে ভালই লাগে। ধন্যবাদ।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমার পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর একটি মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে দেখেই বোঝা যাচ্ছে ধৈর্য ধারণ করে অনেক সময় নিয়ে কাজটি করতে হয়েছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

ধৈর্যের সঙ্গে কাজ করলে সকল কাজে সফল হওয়া যায়। আপনার জন্য অবিরাম ভালো বাসা ও শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনি তো অনেক সুন্দর একটি ম্যান্ডেলার চিত্রাংকন করেছেন। ম্যান্ডেলার চিত্রাংকন গুলো দেখতে বেশ ভালো লাগে। বিশেষ করে অনেক সুন্দর ভাবে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন করেছেন বলে দেখতে আরও বেশি আকর্ষণীয় হয়েছে ‌‌। একদম নিখুঁত হাতের কাজ। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনাদের কমেন্ট পড়ে কাজের প্রতি আগ্রহ বেড়ে যায় আপু খুব সুন্দর সুন্দর কমেন্ট পড়ে মন জুড়ে যায়। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

সুন্দর গান, অসাধারন রেসিপির পাশা পাশি এতো দারুন পেইন্টিং করেন আগে জানতাম না আপু।অনেক দারুন হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপু এগিয়ে যান

ধন্যবাদ ভাইয়া আমার সব কিছু সুন্দর ভাবে উপভোগ করার জন্য। আপনার কমেন্ট পড়ে মনে হচ্ছে আপনি আমার সব ধরনের পোস্টে নজর দেন।ধন্যবাদ আপনাকে আমার পাশে থেকে উৎসাহ প্রদানের জন্য।

 2 years ago 

আপু আপনার ম্যান্ডেলা আর্টি খুবই ভালো লাগছে। আর আপনার এটা আপনি খুবই নিখুঁতভাবে ম্যান্ডেলা আর্ট টি করেছেন আমার কাছে আসলে এটা অসাধারণ লাগছে। আর ম্যান্ডেলা আট করার পদ্ধতি সেটাও আপনি খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

অসাধারণ একটি ম্যান্ডেলার চিত্র অঙ্কন করেছেন। ম্যান্ডেলার চিত্র অংকন গুলো অনেক নিখুঁত হয়ে থাকে। আরে অংকন গুলো করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে ম্যান্ডেলাটি উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে সুন্দর করে শেয়ার করেছেন। সুন্দর একটি ম্যান্ডেলার চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য।

বাহ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপু। মান্ডালা চিত্রাংকনটি ভীষণ ভালো লাগল আমার। ধন্যবাদ আপু এত সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনার জন্য শুভকামনা রইল।

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনি তো অনেক দক্ষতার সাথে পেন্সিল দিয়ে ম্যান্ডেলা তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে ম্যান্ডেলা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

আমার মান্ডালা আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি ও আনন্দিত। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43