🥰মেছ লাইফের স্পেশাল বিরিয়ানি রেসিপি♥️ (১০% লাজুক খ্যাকের জন্য)

আজ - ১২বৈশাখ | ১৪২৯বঙ্গাব্দ | সোমবার /২৫/এপ্রিল

হেলো বন্ধুরা

শুভ সন্ধা

আসসালামু ওয়ালাইকুম,আমি ফেন্সি আক্তার আমার ইউজার নাম @fensi। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো নিজের হাতে রান্না মেছ লাইফের স্পেশাল বিরিয়ানি রেসিপি। আমি নিজেই বাজার করেছি। মেছের মেয়ে কমে যাওয়ার কারণে মনে করলাম একটু স্পেশাল বাজার করি । মেছের মেয়ের সংখ্যা কম হওয়াই এমন বাজার করা সম্ভব হয়েছিল। যাই হক এখন আমি বিরিয়ানি রান্না সম্পর্কে উপস্থাপন করবো । খুব সহজে কিভাবে রান্না করা যায় সেটাই দেখাবো আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।

😋চলুন এবার শুরু করা যাক 😋

Polish_20220425_174941256.jpg
সত্যি কথা বলতে মাংসের বিরিয়ানি আমার কাছে ভীষণ ভালো লাগে সেটা যেকোনো মাংসের। সাদা পোলাও এর চেয়ে এই বিরিয়ানি আমি তুলনামূলক বেশি খেতে পারি।এরকম সুস্বাদু মজাদার বিরিয়ানি হলে তো কোনো কথাই নেই।আমার রান্না করা বিরিয়ানি খেয়ে মেছের মেয়েরা সবাই বলেছে আপু আপনার হাতে রান্না করা বিরিয়ানি অনেক টেস্টি ছিলো।শুনে আমার একটু ভালোই লাগলো🤪

🌼ধাপ~১🌼

20220422_141625.jpg

কাঁচা মরিচ  ফালি করে নিবো।

20220422_134407.jpg

পিঁয়াজ কুচি করে নিয়েছি।

🌼ধাপ~২🌼

20220424_174001.jpg

পানি গরম করে নিবো।

20220424_173955.jpg

১ কেজি আতপচাল নিয়ে পানি দিয়ে ধুয়ে নিবো।

🌼ধাপ~৩🌼

20220424_173949.jpg
চুলায় একটি কড়াই বসে দিলাম তেল দিয়ে দিলাম তেল গরম হয়ে আসলে এর মধ্যে পিঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুচি তেজপাতা গরম মসলা দিয়ে দিবো।

চাল গুলো কড়াইয়ে দিয়ে সামান্য পরিমাণ লবণ দিয়ে দিলাম।
20220424_174607.jpg
এর পর ১০ মিনিট চাল গুলো কড়াইয়ে ভাজতে থাকলাম।

🌼ধাপ~৪ 🌼

20220424_174657.jpg

মুরগীর মাংস আগেই রান্না করে নিয়েছি। 

)
আমার চাল ভাজা হয়ে গেছে এবার মুরগীর মাংস গুলো চালের মধ্যে দিয়ে দিবো।

🌼ধাপ~৫🌼

মাংস দিয়ে আাল গুলো আর একটু ভাজলাম।

20220424_175001.jpg

এবার গরম পানি দিয়ে দিবো পরিমাণ মতো। 

🌼ধাপ ~৬🌼

20220424_175305.jpg

পানি দিয়ে দিলাম। 

এর পর ডাকনা দিয়ে ঢেকে দিলাম ১০ মিনিটের জন্য।

🌼শেষ ~ধাপ🌼

20220424_175845.jpg
১০ মিনিট অপেক্ষা করার পর ডাকনা খুলে দিলাম পানি শুকিয়ে আসছে দেখতেই পাচ্ছে চাল ফুটে গেছে আর মিনিট তিনেক অপেক্ষা করবো একটু নাড়াচাড়া করে চুলা থেকে নামিয়ে ফেলবো।

🌸😋ফাইনাল~ লুক😋🌸

20220425_174609.jpg

ব্যাস হয়ে গেলো আমার স্পেশাল বিরিয়ানি রেসিপি। এবার পরিবেশনের জন্য প্লেটে নিলাম। সাথে অবশ্য আলুভাজি, পটোল ভাজি,ডিম,ছোলা,শসা।রেখে ছিলাম।আশা করি আমার রেসিপি তৈরি সবার কাছে ভালো লেগেছে। আজকের মতে এখানে বিদায় জানিয়ে শেষ করছি আমার রেসিপি তৈরির বর্ণনা। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

received_298314938754350.webp

লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ডিভাইসSamsung j4+
রেসিপিমুরগির মাংসের বিরিয়ানি

♥️আমার পোস্ট পড়ার জন্য সবাইকে ধন্যবাদ ♥️

Sort:  
 2 years ago 

বিরিয়ানি আমার খুব ভালো লাগে, আপনি মেসেজ সবাইকে একসাথে নিয়ে বিরানী রান্না করে খেয়েছেন খুব ভালো লাগলো, বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনি আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

অনেক ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

বিরিয়ানি আমার ফেভারিট একটি খাবার। আমাকে বিরিয়ানি দিলে আমার আর কিছুই লাগে না। বিরিয়ানি আমার জন্য যথেষ্ট। বিরিয়ানি আমি এত ভালোবাসি যে আমি আপনাকে বলে বোঝাতে পারবো না। আপনার বিরিয়ানি রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আমার পছন্দের সাথে আপনার পছন্দের খাবার এর তালিকা মিলে গেছে ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

বিরানি মানে একটু অন্যরকম স্বাদ এবং ভালোলাগার খাবার আমার তো দেখেই জিভে জল চলে আসলো নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছিল আর ম্যাচ লাইফ মানেইতো ফুল টাইম ইনজয় ঔ

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে মেচ লাইফ এ কখনো থাকা হয় নাই। আসলে মেচ লাইফ এ শুনেছি থাকতে বেশ ভালো লাগে এবং একসাথে খাওয়া-দাওয়া তো মজাই আলাদা। আপনি বিরিয়ানি রান্না করেছেন। এটা বেশ ভালো ছিল এবং আমার সবথেকে প্রিয় বিরিয়ানি। এটা খেতে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনারা রান্নার ধরনটি বেশ ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল

গ্রহন যোগ্য মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ম্যাচ লাইফ এ আপনার তৈরি করে স্পেশাল বিরিয়ানি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

আমার পোস্ট পড়ে সুন্দর কমেন্ট করছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাইয়া।

 2 years ago 

বিরিয়ানি পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। আমাকে ত দিবেন আমি তত খেতে পারবো😋। মেসের মেয়েরাই বলে আপনার রান্না সুস্বাদু, আমাদেরকেও খাওয়ান আমরাও একটু প্রশংসা করি। তাছাড়া দেখতেও খুবই লোভনীয় হয়েছে বিরিয়ানিটি। তৈরির প্রক্রিয়া খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

শুভকামনা রইল আপনার জন্য।

অসম্ভব সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বিরিয়ানি আমার অনেক প্রিয় একটি খাবার। মেছ লাইফের স্পেশাল বিরিয়ানি রেসিপিটি বেশ চমৎকার হয়েছে। আপনার বিরিয়ানি রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

ঠিক বলছেন আপু বিরিয়ানি রেসিপি অনেক সুস্বাদু হয়েছিলো। সুন্দর কমেন্ট করেছেন আপু ধন্যবাদ।

 2 years ago 

আমার জীবনে কখনো আসে থাকা হয়নি তাই মেসের দিন গুলো কেমন হয় তা জানি না। তবে আমার বন্ধুদের বান্ধবীদের দেখেছি তারা বিভিন্ন সময় মেস জীবন নিয়ে আমাদের সাথে গল্প করত। অনেক মজা হয় আপনিও খুব মজা করছেন দেখে বোঝা যাচ্ছে। মেস লাইফ এ বিরিয়ানি দিয়ে ইফতার খুব ভালো লাগছে। আপনি বিরিয়ানি বানানোর রেসিপি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

মেছ লাইফ সত্যি একটা সুন্দর লাইফ। জি আপু অনেক মজা হয়। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির বিরিয়ানি আমার খুবই পছন্দের একটি খাবার। এই তো কালকেও খেয়েছি । ইফতারিতে খেয়ে ছিলাম ভালোই লেগেছিল। আজকে আপনার রেসিপি দেখে আবারো খাইতে মন চাচ্ছে। অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য

খুব খেতে ইচ্ছে করছে চলে আসেন ভাইয়া দাওয়াত রইল। আমার ও খুব ভালো লাগে বিরিয়ানি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বিরিয়ানি আমার অনেক পছন্দের। আমার আম্মু মাঝে মাঝে এরকম বিরানী রান্না করে। তবে আপনার বিরানি রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে মেস লাইফের এরকম সময় গুলো অনেক ভালো লাগে। ভালো খাবার হইলে মনে একটু শান্তি লাগে। যাইহোক খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপু আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

ভালো খাবার সব সময় ভালো লাগে। এসব খাবারে আবার গ্যাস ফর্ম বেশি করে হিহি। অনেক সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74