DIY" গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি তৈরি || by @fensi46 || ১০% বেনিফিশিয়ারি প্রিয় @shy-fox এর জন্য

হ্যাল্লো বন্ধুরা

আসসালামু আলাইকুম \ আদাব

আজ ৯ ই বৈশাখ / ১৪২৯ বঙ্গাব্দ
শুক্রবার এপ্রিল / ২২ /২০২২
মার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন আপনারা আশা করি সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি। আজ আমি আবারও আপনাদের মাঝে চলে আসলাম একটি ডাই পোস্ট নিয়ে। গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি তৈরি নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার প্রজাপতি সবার কাছেই ভালো লাগবে। আজকে আমি খুব সহজ করে তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করবো।

👉চলুন তাহলে এবার শুরু করা যাক👈

🦋গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি প্রজেক্ট তৈরি ফাইনাল লুক🦋

20220422_175152.jpg

প্রয়োজনীয় উপকরণ
১.গ্লিটার পেপার
২.আঠা
৩.কেঁচি
৪.পুঁতি

20220422_143958.jpg

🦋ধাপ-১🦋

20220422_123132.jpg20220422_121520.jpg

প্রথমে আমি একটি প্রজাপতি গ্লিটার পেপার উপরে আঁকিয়ে নিলাম।

🦋ধাপ-২🦋

20220422_122343.jpg20220422_122300.jpg

এবং কেঁচি দিয়ে কেটে নিলাম।

🦋ধাপ-৩🦋

20220422_123742.jpg20220422_123724.jpg

ভিতরের অংশটা কেটে নিলাম ফেলে দিলাম।

🦋ধাপ -৪🦋

20220422_140407.jpg20220422_135906.jpg

প্রজাপতির মাতার অংশ কেটে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

🦋ধাপ-৫🦋

20220422_140805.jpg20220422_140654.jpg

20220422_140518.jpg
আঠা দিয়ে প্রজাপতির উপরের অংশ ও মাথা লাগিয়ে নিলাম।

🦋ধাপ-৬🦋

20220422_141440.jpg20220422_141200.jpg

আঠা দিয়ে চারটি পুতি লাগিয়ে নিলাম।

🦋ধাপ-৭🦋

20220422_141539.jpg20220422_141249.jpg

ব্যাস আমার প্রজাপতি তৈরি হয়ে গেছে এবার হাতে নিয়ে একটা ছবি তুলে নিলাম। এবং আঠা দিয়ে ওয়ালে রেখে একটি ছবি তুলে ফেললাম।
আশা করি আমার তৈরি প্রজাপতি সবার কাছে ভালো লেগেছে। আজকের মতে এখানে শেষ করছি। আবারও দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ডিভাইসSamsung j4+
ডাই পোস্টপ্রজাপতি তৈরি

💜আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবা💜

Sort:  
 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। প্রজাপতিটি দেখতে দারুন লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে গ্লিটার পেপার দিয়ে প্রজাপতি তৈরি করেছেন। এই প্রজাপতিটি যদি ঘরের দেয়ালে লাগিয়ে রাখা যায় তাহলে দেখতে আরো বেশী ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপু দারুন ভাবে প্রজাপতি তৈরি করে শেয়ার করার জন্য।

আপনার মুল্যবান সময় দিয়ে আমার পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে এই ধরনের প্রজাপতি বানিয়ে দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে কিন্তু বেশ ভালোই লাগবে। খুবই ভালো লাগলো গ্লিটার পেপার ব্যবহার করে আপনার তৈরি করা প্রজাপতি। ধন্যবাদ আপু। শুভকামনা রইল।

প্রজাপতি তৈরির পর অবশ্য দেয়ালে রেখে ছবি তুলেছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কথা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে প্রজেক্ট তৈরি করতে আমারও অনেক ভালো লাগে, তবে আপনি আজকে অনেক সুন্দর করে একটি প্রজাপতি তৈরি করেছেন, প্রজাপতিটি দেখে চোখ ফিরানো দায়, দেখে মনে হচ্ছে সত্যি সত্যি একটি প্রজাপতি, যাই হোক অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

আমার প্রজাপতিকে নজর দিয়েছেন বেশ ভালো ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন আপু। চমৎকার লাগছে প্রজাপতিটিকে দেখতে। সাদা পুতি ব্যবহার করার কারণে আরও বেশি আকর্ষণীয় লাগছে। এভাবে ছোট ছোট অনেকগুলো প্রজাপতি একসাথে দেওয়ালে লাগালে অসাধারণ লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

সত্যি অসাধারণ লাগছে আপু সাদা পুঁতি দিয়ে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন। আপনি অনেক নিখুঁতভাবে এবং অনেক দক্ষতার সাথে এই প্রজাপতিটি তৈরি করেছেন। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার প্রজাপতি তৈরি। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আমার তৈরি প্রজাপতি আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি অনেক আনন্দিত ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও আপু গ্লিটার পেপার দিয়ে আপনি অনেক সুন্দর প্রজাপতি তৈরি করেছেন। গ্লিটার পেপার দেখতে অনেক সুন্দর তাই এই পেপার দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে আরো সুন্দর লাগে। অনেক সুন্দর একটি গ্লিটার পেপার ব্যবহার করছেন আপনি। ধন্যবাদ আপনাকে আপু।

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

ওয়াও আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন চমৎকার হয়েছে। গ্লিটার দিয়ে প্রজাপতি তৈরি করে আমাদের মাঝে পোস্ট করেছেন। আমার খুব ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে খুবিই সুন্দর একটি প্রজাপতি তৈরী করছেন, এই কাজে অনেক সময়ের দরকার, কিন্তু কাজ বুঝা যায় খুম কম।অনেক সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরছেন ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমার কাছে খুবই কম সময় লেগেছে এই প্রজাপতি তৈরি করতে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রজাপতি প্রজাপতি কোথায় পেলে ভাই এমন রঙিন পাখা।আপনার ডাই প্রজেক্টেটি আসলে অসাধারণ হয়েছে। প্রজাপতি টি দেখতে খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে কোনো কিছু তৈরি করতে গেলে অনেক সময়ের প্রয়োজন হয় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনার পোস্টটি ও তৈরি করতে মনে হয় অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন ছিল। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি প্রজাপতি শেয়ার করার জন্য।

জি আপু ধৈর্য ছাড়া কোনো কাজ ভালো হয় না সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে আপনি অসাধারণ একটি প্রজাপতি বানিয়েছেন। যা দেখতে খুবই চমৎকার হয়েছে। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার বানানো প্রজাপতিটি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক অনেক শুভেচ্ছা রইল। আপু আমার পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31