মনদোআমার পরিচয় পর্ব

আল্লাহ্ সকলের মঙ্গল করুক

@amarbanglablog-এর শ্রদ্ধেয় বন্ধুরা, প্রথ্মেই আমার সালাম নিবেন। আশা করি সবার শারীরিক অবস্থা আলহামদুলিল্লাহ ভালো আছে। সবার জন্য দোয়া রইলো এবং যারা অসুস্থতায় ভুগছেন আল্লাহ্ সবাইকে সুস্থতা দান করুক। আজকে আমি আপনাদের সামনে আমার নিজের সম্পর্কে কিছু তথ্য তুলে ধরবো আমার পরিচয় শিরোনাম দিয়ে।

আমার পরিচয় পর্ব

rtc-snapshot-964108462590290767.jpeg

আমার স্থায়ী ঠিকানাঃ
আমার জন্ম গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় প্রত্যন্ত একটি গ্রামে ছায়া ঢাকা গ্রামে।

আমার নাম মোছাঃফেন্সি আক্তার ফুল। বাবা-মায়ের আদরের সন্তান ছিলাম বলে আমাকে বাবা কৌতুহল করে নাম দিয়েছিল ফুল। পরিবারে আমরা বাবা-মায়ের মোট সাতজন সন্তান ছিলাম পরিবার চালাইতে বাবা হিমসিম খেত তাই সব ভাই-বোনদের বেশি পড়াইতে পারেনি, তখন সংসারে খুবই অভাবের টানাপোড়ান চলছিলো। আমি ষষ্ঠ সন্তান হওয়ায় কিছুটা সুযোগ পেয়েছিলাম পড়াশোনা করার এবং বাবার প্রবল ইচ্ছা ছিলো আমাদের পড়াশোনা করানোর কিন্তু অভাব নামক বাস্তবতা সেটা করতে দেয়নি। বাবার প্রবল ইচ্ছা থেকেই বড় ভাই এবং বোন ছাড়া সবাইকে পড়াশোনা করানোর জন্য অনেক চেষ্টা করেছিলেন। বড় ভাই-বোনদেরো পড়াশোনা করানোর সুযোগ দিয়েছিলো কিন্তু ঐযে অভাব নামক শব্দ বার বার পিছু টান দিয়েছিলো। যাইহোক, সব কিছু মহান আল্লাহর রহমতে ভালোই চলতেছে। আমি গ্রামের প্রাথমিক এবং মাধ্যমিক পর্যন্ত করে উচ্চ-শিক্ষার জন্য বগুড়া আজিজুল হক জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সম্মাননা পাশ করি। আমি এখন সরকারি চাকুরির জন্য চেষ্টা করতেছি কিন্তু পরিশ্রমে সাথে ভাগ্যের চাকা তাল মিলিয়ে চলতেছে না। আমার জন্য সবাই দোয়া করবেন একটা ব্যবস্থা যেন আমার হয়ে যায়। জীবন যুদ্ধে নারী-পুরুষের মাঝে কোন পার্থক্য নেই।যে যার জায়গা থেকে সংগ্রাম করে যাচ্ছে কিন্তু বাংলাদেশে এখনো অনেক কুসংস্কার পরিলিক্ষিত, যা খুবই বেদনাদায়ক। কুসংস্কারের বীজ বপিত হয়েছে পরিবার তন্ত্রের মাধ্যমে যা সর্বত্রে ছড়িয়ে পড়েছে , জানি না কবে এই বেড়াজাল থেকে মুক্তি পাবো আমরা। একটা উদাহরণের মাধ্যমে বিষয়টি পরিষ্কার করার চেষ্টা করতেছি। সফলতা ব্যর্থতা মিলেই জীবন, কিন্তু আমাদের দেশে ব্যর্থতা শব্দ মেয়েদের ক্ষেত্রে নাকি যুক্তিযুক্ত নয়! কোনো মেয়ে যদি একটা পরীক্ষায় অকৃতকার্য হয় তাহলে তাকে না বোঝার বয়সেই দেখতে হয় স্বামীর বাড়ির সংসারের মুখ! আমি সেই বেড়াজাল থেকে বের হইতে পেরেছি কিন্তু মুক্তি পাইনি এই কুসংস্কারপূর্ণ সমাজ থেকে। শুধু আমার পরিচয় আমার নামে না, আমি একজন নারী।

রেফারেন্স

আমি অনলাইন এবং স্টিম সম্পর্কে খুব ভালোভাবে যানতাম না। আমার @alomgirkabir50 --এর মাধ্যমে এই প্লাটফর্মের সন্ধান পেয়েছি। আমাকে একটা প্রশ্ন করা হয়েছিল এখানে কি আমি কাজ করব, না কি অন্য কেউ?! এই প্রসঙ্গে আমি একটি কথায় বলবো সেটা হলো, আমার কাছে মনে হয় পড়াশোনা মত কঠিন ধৈর্যের কাজ আর কিছুই হতে পারে না,যদি আমি সেটাকে জয় করতে পারি তাহলে আমি এখনেও কাজ করতে পারবো। আশা করি আমার এই কথা আপনাদের বুঝাতে সক্ষম হয়েছি।এখানে আমরা অধিকাংশই মোটামুটি হায়ার এডুকেটেড। তবে এইসবের জন্য আলমগীর এর নিকট আমি কৃতজ্ঞতা প্রকাশ করতেছি, সে আমাকে মোটামুটি ভালো সাহায্য করেছে।

কৃতজ্ঞতা আমার বাংলা ব্লগের নিকটঃ-

আমি এই প্লাটফর্মে সম্পূর্ণই নতু্‌ন, তাই আমি না বুঝে কোন পোস্ট করিনি একটা পোস্ট করেছিলাম সেইটায় একটি ভুল হয়েছিল, যার জন্য আমাকে আজকে নতুন করে একটি পোস্ট লিখতে হলো। তবে এখানে আমকে একটুও বিরক্ত লাগেনি কারণ আমি @abb-school -এ ক্লাসের মাধ্যমে জানতে পেরেছি আমার করা ভুলগুলোর সমাধান। তাই হাজার শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার বাংলা ব্লগের প্রফেসরদের নিকট, এবং ব্যক্তিগত ভাবে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা প্রধান দাদাকে। তার বড় উদ্যোগ এবং মহানুভবতার কারণে শত মানুষের জীবিকার একটা ব্যবস্থা হয়েছে।

আমার বাংলা ব্লগের প্রবেশের তারিখসহ আমার কিছু ফটোগ্রাফি

received_7373068822718671.jpeg

received_419654039812698.jpeg

IMG20211129085329.jpg

IMG20211129085325.jpg

IMG20211129085307.jpg

উপসংহারঃ

আমি এই কমিউনিটিতে দীর্ঘদিন কাজ করতে চাই এবং আপনাদের সাহায্য প্রত্যাশি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগত জানাচ্ছি। আপনার সাথে পরিচিত হয়ে ভালো লাগলো। আশা করছি আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির সমস্ত নিয়মকানুন মেনে আমাদের সাথে কাজ করবেন। আর অবশ্যই ডিস্ক একটিভ থাকবেন এবং এবিবি স্কুলের নিয়মিত ক্লাস করবেন। শুভকামনা থাকলো আপনার।

 3 years ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়াআমার পরিচিত মূল্যক পোস্টটি পড়ে সুন্দর মোটিভেশন করার জন্য।

 3 years ago (edited)

@alomgirkabir50 আপনি কি উনার রেফারার?

জি আপু আমি ফেন্সি আক্তার ফুল আপুকে সমর্থন করি। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ সহযোগিতার জন্য।

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগত আপু। আমি আশা করব আপনি আপনার সর্বোচ্চ ক্রিয়েটিভিটি আমাদের সাথে শেয়ার করবেন। আমার বাংলা ব্লগের সাথে লেগে থাকুন এবং যেকোন সমস্যা হইলে @abb-school - ক্লাসের মাধ্যমে যেনে নিবেন। শুভকামনা আপনার জন্য।

ধন্যবাদ আলমগীর কবির ভাইকে আপনার সহযোগিতায় আজ আমি আমার বাংলা ব্লগে কাজ করতে সক্ষম হয়েছি আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব ইনশাআল্লাহ।

Loading...
 3 years ago (edited)

@fensi46,

স্বাগতম আমার বাংলা ব্লগ কমিউনিটি তে। আপনি পুনরায় যেহেতু ইন্ট্রো পোস্ট করেছেন, আপনার হাতে লিখা কাগজটি নতুন হলে দূর্দান্ত হতো পোস্ট টি। আর বানান এর দিকে আরও মনোযোগী হতে হবে৷ একজন ভেরিফাইড মেম্বার হবার জন্য অবশ্যই আপনাকে discord এ @abb-school এর মাধ্যমে ক্লাস করে সকল নিয়ম কানুন শিখে নিতে হবে এবং পরিক্ষা দিতে হবে। Discord এ জয়েন না করলে এবং ক্লাসে এটেন্ড করে কমিউনিকেশন না করলে আপনার পোস্ট এ কোনোও সাপোর্ট পাবেন না।

ধন্যবাদ।

ধন্যবাদ আপু আমাকে সুন্দর সুন্দর তথ্য প্রদানের জন্য। আপু আমি ডিস্কোর্ডে যুক্ত আছি এবং abb-school এ ক্লাস করি। আমি লেগে আছি ইনশাআল্লাহ।

আপু আমি নতুন করে ছবি যুক্ত করেছি। ধন্যবাদ আপু।

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম। আশাকরি abb-school ক্লাস থেকে অনেক কিছুই শিখতে পেরেছেন। আমার বাংলা ব্লগ কমিউনিটির যেসকল দিকনির্দেশনা আছে সেগুলো মেনে কাজ করার চেষ্টা করবেন সেটাই কামনা করি। 😍😍

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। আশা করি সকল নিয়ম কানুন মেনে চলবেন।

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর একটি কথা আমাকে শিয়ার করার জন্য।

 3 years ago 

ওয়েলকাম ম্যাম।
আমার বাংলা ব্লগে স্বাগত। রোজ লিখতে থাকুন, হাসতে থাকুন আর ডিস্কর্ড গ্রুপে জয়েন করে নিন, নতুন নতুন অনেক কিছুই শিখতে পারবেন। জমিয়ে লিখুন , গুছিয়ে আনন্দ করুন জীবনে।

ধন্যবাদ ভাইয়া আমি discord এ যুক্ত আছি।

 3 years ago 

অভাব কখুনোই মানুষ এর পিছু ছাড়ে না শুধু অভাব এর সাথে আমরা মানিয়্র নিতে পারি।আপনার পরিচিতি মুলক পোস্ট পরে ভালি লাগলো।অনেক দূর পড়া শোনা করছেন।

স্টিমিট এর সাথে লেগে থাকুন নিজের প্রতিভা দিয়ে ভাল কিছু হবে আপনাকে অগ্রিম শুভেচ্ছা এবং শুভ কামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72