"আমার বাংলা ব্লগে" ভেরিফিকেশন পোস্ট @abb-school level1

বিসমিল্লাহির রাহমানির রাহিম

সবাইকে আমার সালাম ও অভিনন্দন আশা করি সবাই অনেক ভাল আছেন। এবিবি স্কুলে দীর্ঘদিন সাইফুল ভাইও শুভ ভাইয়ের ক্লাস করে এবংশিয়াল পন্ডিতের পাঠশালা লেভেল ওয়ানের লেকচার শীট পড়ে। নিজের মধ্যে কনফিডেন্স নিয়ে ফাইনাল এক্সাম দিতে যাচ্ছি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন ভালোভাবে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারি। নতুন ইউজারদের সবসময় একটা কথাই আমি বলবো। সাইফুল ভাইয়ের দেওয়া পিন পোস্ট গুলো অবশ্যই মনোযোগ সহকারে পড়বেন। এবং আবার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে চলবেন। সবার জন্য শুভকামনা রইল। # আমার পরিচয় রিভিউ:

20211204_173329.jpg
আমার বাংলা ব্লগের সাথে আমার একটি সেলফি।

কপিরাইট:

কপিরাইট মানে হচ্ছে একজন কবি তার নিজের বুদ্ধি ও মেধা দিয়ে তার একান্ত নিজস্ব জ্ঞান থেকে যে কবিতা লেখে সারাবিশ্বে সারা ফেলাছে।তার সেই জ্ঞানের প্রপার্টি থেকে যদি কেউ তার কবিতার লাইনটি লিখে তার কোনো ইনকাম সোর্স এ নিজের নামে চালায়। বা ব্যবহার করে তখন তাকে কপিরাইট বলা হয়। কপিরাইট কোন ছবি লেখা আট আপনি ব্যবহার করতে পারবেন ঠিক আছে। কিন্তু সেটি যদি হয় কোন আর্থিক বেনিফিটের জন্য তাহলে সেটা আপনার জন্য প্রযোজ্য হবে না।
কঁপিরাইট ইনফ্রিংয়েমেন্ট হচ্ছে। কোন কিছু নিয়ম ভঙ্গ করে আইন কানুন অমান্য করে নিজের কাজের জন্য ব্যবহার করা।

প্লাগিয়ারিজমঃ

প্লাগিয়ারিজম এমন একটি বিষয় যা কারো কোন কর্ম যেমন উপন্যাস কবিতা গল্পের বিষয়বস্তুর সাথে মিল রেখে নিজের আইডিতে। সোশ্যাল মিডিয়াতে নিজের কর্মের ফল বলে চালিয়ে দিলে সেটিকে এক ধরনের প্লাগিয়ারিজম বলে। এটা একটি কঠিন থেকে কঠিনতম অপরাধ।

স্পামিং:

স্পামিং বলতে অর্থহীন অনাকাঙ্ক্ষিত কথা বা বিষয়কে বারবার কারো সামনে উপস্থাপন করলে তাকে এক ধরনের স্পামিং বলা হয়। স্পামিং হল অপ্রয়োজনে কাউকে মেনশন করা বিরক্ত করা।একই ছবি বারবার দিয়ে পোস্ট করা এক ধরনের স্পামিং। কারো পোস্ট ভালো করে না পড়ে কমেন্ট করাকে এক ধরনের স্পামিং বলা হয়। একই কমেন্ট একাধিক একাধিক জনকে করা এক ধরনের স্পামিং।

ট্যাগঃ

ট্যাগ বলতে সাধারণত কোন বিষয়বস্তুর সংক্ষিপ্ত ভাব প্রকাশের মাধ্যম কে বোঝায়। ট্যাগ হচ্ছে আপনি যদি কোন পোশাক নিয়ে লেখালেখি করেন। সেই পোশাকের কিছু গুণ প্রকাশ করছেন কিছু কিওয়াডস দিয়ে। যেমন আপনি কোন ট্যুরে গিয়েছেন সেখানকার প্রাকৃতিক সৌন্দর্য সংক্রান্ত কিছু শব্দ ট্যাগ হিসাবে ব্যাবহারকরতে পারেন।আপনি আপনার ট্যাগ এ সর্বোচ্চ আটটি ট্যাগ লিখতে পারবেন। সব ছোট হাতের অক্ষরে লিখতে হবে।অন্য কোন প্ল্যাটফর্মের মতো ট্যাগ ব্যাবহারে আপনাকে হ্যাস চিহ্ন দিতে হবে না।একটি ট্যাগ লেখার পর আর একটা স্পেস দিয়ে আর একটা ট্যাগ লিখতে পরবেন।

এবিউজ:

এবিউজ বলতে কোন কিছু যথাযথ ভাবে ব্যাবহার না করে তার খারাপ কোন কাজে ব্যাবহার করাই হচ্ছে এবিউজ করা। যেমনঃ আপনি আপনার চালাকি বুদ্ধি দিয়ে ভালো রাস্তা থেকে খারাপ রাস্তা বের করে সেই কাজে ব্যাবহার করাই এবিউজ।অন্যের অট্টালিকা আপনার বলে নিজের নামে চালিয়ে দিলে এক ধরনের এবিউজ।আপনি যদি কমিউনিটিতে এসে খারাপ বুদ্ধি দিয়ে আয় করতে চান সেটাও এক ধরনের এবিউজ।কপিরাইট প্রাগিয়ারিজম কে ভায়োলেন্ট করে কাজ করাও এক ধরনের এবিউজ।

#ফার্মিংঃ
ফার্মিং বলতে যেটা বুঝি তা হলো একই ব্যক্তি বিভিন্ন নামে id চালানো এমন। আমাদের উচিৎ ফার্মিংয়ের বিষয়টি ভালোভাবে যেনে বুঝে এমন কাজ থেকে দূরে থাকা। ফার্মিং করলে সব গুলো id তে এক সাথে কোয়ালিটিফুল পোস্ট লেখা সম্ভব হবে না।

আমার সখঃ

ছোট বেলা থেকেই আমার বই পড়তে খুব ভাল লাগতো। তাই বই পড়তে আমি লাইব্রেরী থেকে অনেক বই সংগ্রহ করে পড়েছি। বই পড়া আমার নেশা ছিল। এখনো আমি বই পড়তে অনেক ভাল বাসি।অন্যকে পড়াতে ও আমার খুব ভালো লাগে। আমর জীবনের সবচেয়ে বড় ইচ্ছা শিক্ষকতা করা। সবার মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া।আমি যেনো গরীব অসহায়দের পাশে দাঁড়াতে পারি। আমার জন্য সবাই দোয়া করবেন। মানুষ মানুষের জন্য। এটাই যেনো আমার সর্বপরি কাজ হয়।

Sort:  

শুভকামনা আপনার জন্য আপু নিজের প্রচেষ্টায় এভাবেই সামনের দিকে এগিয়ে যান। আপনার জন্য দোয়া রইলো। আশা করি সকল লেভেল সফলভাবে পার করবেন।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কথা বলার জন্য। নিজের শ্রম সাধনায় আমার বাংলা ব্লগে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

 3 years ago 

এবিবি স্কুল এর প্রথম ক্লাস থেকে আপনি স্টিমিট এর গুরুত্বপূর্ণ অনেক বিষয় জানতে পেরেছেন যা জানা খুবই দরকার।আপনার জন্য শুভ কামনা নিজের প্রতিভা দিয়ে এগিয়ে যান।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। আপনি অনেক সুন্দর ভাবে তথ্যগুলো বিশ্লেষণ করেছেন। আপনি যেন পরবর্তী লেভেলগুলো পার করতে পারেন দোয়া রইল।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার আবার পোস্ট করতে হবে এবং অবশ্যই আবার ক্লাসগুলো ও করতে হবে।

 3 years ago 

ফেন্সি ম্যাডাম আপনার প্রচেষ্টা সত্যি আমাকে মুগ্ধ করেছে । কিন্তু, অতীব দুঃখের সঙ্গে জানাতে বাধ্য হচ্ছি কিছু কিছু গুরুত্বপূর্ণ টপিকে আপনার অর্জিত জ্ঞান আমাদের কাঙ্ক্ষিত প্রত্যাশার চাইতে সামান্য কম এসেছে ।
আমি মনে করি নিম্নলিখিত বিষয়গুলি সম্পর্কে আপনার আরো ক্লিয়ার নলেজ থাকা অত্যাবশ্যক :
১. কপিরাইট
২. প্লাগিয়ারিজম
৩. ট্যাগ
৪. abuse
এছাড়া বাকি বিষয়গুলিতে আপনার নলেজ যথাযথ আছে বলেই আমি মনে করি ।
তাই আপনাকে আবারো লেভেল ০১ এর ক্লাস করে পরীক্ষা দিতে হবে । চিন্তা করবেন না আপনি সফল হবেন ।
কোনো সাহায্য বা পরামর্শের দরকার পড়লে আমাদের মডারেটর @nusuranur ম্যাডাম এর সাথে কন্টাক্ট করতে পারেন । আর আমি তো আছিই সব সময় আপনার পাশে । শুভ কামনা রইলো ।

 3 years ago 

জ্বি দাদা, আবার একটু ক্লাশ করে প্রশ্ন অনুযায়ী পরীক্ষা দিলে উত্তীর্ণ হবে।
ধন্যবাদ দাদা পাশে থাকার জন্য।
আর @fensi46 আপু শুক্রবার ও শনিবার আমাদের লেভেল-১ এর ক্লাস আছে বাংলাদেশ সময় রাত ১০ টায়।আশা করি আপনার সমস্যা গুলো সমাধান হয়ে যাবে।
আর কিছু না বুঝলে আমাকে বলবেন,আমরা আছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আমি চেষ্টা করছি ভাইয়া আমি যেন মৌখিক পরীক্ষা সফলতার সাথে দিতে পারি।আমার জন্য দোয়া করবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39