🐠ঝাটকা ইলিশ মাছের ভুনা রেসিপি 🐠(১০% লাজুক শিয়াল মামার জন্য (

আজ - ১৯ই ফালগুন | ১৪২৮ বঙ্গাব্দ |শনিবার | শীতকালে |

০৫/০৩/২২

হ্যালো বন্ধরা

আসসালামু ওয়ালাইকুম,আমি মোছাঃফেনসি আক্তার আমার ইউজার নাম @fensi46। বাংলাদেশ থেকে। আ শা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।
😋আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো ঝাটকা ইলিশ মাছের সুস্বাদু ও মজাদার ভুনা রেসিপি।
আশা করি সবার কাছেই ভালো লাগবে।

😋চলুন শুরু করা যাক😋

20220222_144058.jpg

প্রয়োজনীয় উপকরণ প্রণালী
১.ইলিশ মাছ
২.তৈল
৩.পিঁয়াজ
৪.গুড়ো মরিচ
৫.হলুদ গুঁড়ো
৬.আদা বাটা
৮.রসুনবাটা
৯.জিরা বাটা
১০.তেজপাতা
১১.সাদাএলাচ
১২.কালোএলাচ
১৩.দারুচিনি
১৪.কাঁচা মরিচ
১৫.লবণ

20220130_175147.jpg

ধাপ ১

20220222_171128.jpg
মাছের মধ্যে হলুদ, লবণ, গুড়ো মরিচ, আদা বাটা, রসুন বাটা, জিরা বাটা, দিয়ে মেখে নিলাম।

ধাপ ২

20220222_171234.jpg
চুলার উপর কড়াই বসে দিলাম এবং পিঁয়াজ কুচি গুলো দিয়ে দিলাম।

ধাপ ৩

20220222_171704.jpg20220222_171656.jpg
20220222_171324.jpg20220222_171242.jpg

তেলের মধ্যে দিয়ে দিলাম আদা, রসুন ও জিরা বাটা।দিয়ে নাড়াচাড়া করে নিলাম।

ধাপ ৪

20220222_171710.jpg

20220222_171720.jpg
এবার আমি কাঁচা মরিচ দিয়ে একটু মসলা গুলো কসে নিলাম এর পর মাছ গুলো দিয়ে নাড়াচাড়া করে নিলাম।

ধাপ ৫

20220222_171948.jpg
সামান্য পরিমাণ পানি দিয়ে ডেকে দিলাম। ১০ মিনিটের জন্য।

ধাপ ৬

20220305_205925.jpg
১০ মিনিট পর ডাকনা খুলে দেখলাম ব্যাসআমার রান্না শেষ হয়ে গেলো। ডিসে তুলে নেওয়া ছবিটি ডিলিট হয়ে যাওয়ায় ছবি টি দিতপ পারলাম না।

আশা করি আমার এই ঝাটকা ইলিশ রেসিপি সবার কাছে ভালো লেগেছে। এই করোনা কালীন সময়ে সবাই ঘরে থাকবেন সুস্থ থাকবেন। সবাই কে শুভেচ্ছা ও অভিনন্দন।

received_298314938754350.webp

লোকেশনইউজার নেমঃডিভাইসরেসিপি
গোবিন্দগঞ্জ@fensi46Samsung j4+ঝাটকা ইলিশ ভুনা

🌺আমার পোস্ট দেখা ও পড়ার জন্য সবাই কে অসংখ্য ধন্যবাদ 🌺

Sort:  
 2 years ago 

ঝাটকা ইলিশ মাছের ভুনা রেসিপি খেতে আমি অনেক ভালবাসি । কিছুদিন আগেই আমাদের বাড়িতে এই রেসিপিটা রান্না হয়েছিল সেদিন অনেক মজা করে খেয়ে ছিলাম । আপনি ঝাটকা ইলিশ ভুনা রেসিপি টা আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন তাছাড়া ধাপে ধাপে অনেক সুন্দরভাবে বুঝিয়েছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাটকা মাছ ধরা যেমন অপরাধ যারা এগুলো খাচ্ছে তাদের আইনের আওতায় নিয়ে আসার দরকার। 😁😁
তবে রেসিপিটা কিন্তু দারুন হয়েছে খেতে মনে হচ্ছে ভারী সুস্বাধু হয়েছিল 😋😋

ওরে বাপরে ভয় পেয়েছি। আবার সুন্দর ও বলেছেন তাই আর কি ভয় কেটেছে ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

সবথেকে ভালো লেগেছে উপকরণগুলোর টেবিল। অনেক সুন্দর করে প্রতিটি স্টেপ সাজিয়েছেন।
তাছাড়াও ইলিশ মাছের এই উপকরণগুলো সঠিক কমিউনিকেশনে তৈরি করেছেন অসাধারণ ঝাটকা মাছের রেসিপি।
ধন্যবাদ ইউনিক রেসিপি নিয়ে আসার জন্য

সুন্দর সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাটকা ইলিশের রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে বর্তমানে এই জাটকা ইলিশ প্রচুর পরিমাণে চারদিকে পাওয়া যাচ্ছে। আপনার রেসিপির শেষ ধাপের ছবিটা দেখতে পারলে ভালো লাগতো। যাইহোক শুভকামনা রইল আপু।

শেখার ধাপের ছবি টি ডিলিট হয়ে গেছে ভাইয়া। তবে ছবিটি আর গ্যালারিতে খুঁজে পাচ্ছি না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রেসিপি টা দেখে খুবই ভাল লেগেছে। মনে হয় খুবই সুস্বাদু একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এ ধরনের রেসিপি আমি খুবই পছন্দ করি ‌‌। খুবই চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল আপু।
❣️❣️❣️❣️

 2 years ago 

ঝাটকা ইলিশ মাছের চমৎকার রেসিপি উপহার দিয়েছেন। স্থানীয় বাজার হতে মাঝে মাঝেই এটি বাসায় নিয়ে খাওয়া হতো।এলার্জিজনিত সমস্যা থাকায় এখন তেমন করে খাওয়া হয় না। তবে,আপনি চমৎকার করেই ধাপে ধাপে রান্নাটি সম্পন্ন করেছেন।সুন্দর উপস্থাপনার জন্য ধন্যবাদ শ্রদ্ধেয়।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভালবাসা অবিরাম শ্রদ্ধেয়।

 2 years ago 

জাটকা ইলিশ মাছের খুবই সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন আপু। ইলিশ মাছ আমার কাছে খেতে অনেক ভালো লাগে যদিও এই ধরনের ইলিশ মাছে একটু বেশি কাটা থাকে। আমি আবার কাটাতে একটু বেশি ভয় পাই। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আমার পোস্ট পড়ে সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

 2 years ago 

ঝাটকা ইলিশ দিয়ে খুবই মজাদার একটি সুসাদু রেসিপি করেছেন আপনি দারুন হয়েছে রেসিপিটা। অনেক সুন্দর করে বুঝিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

জানি না কেমন হয় তবে সবার কমেন্ট পড়ে উৎসাহ পাই ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইলিশ মাছ ভুনার অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করলেন। আমি তো প্রথম ইলিশ মাছের প্রথম ছবিটা দেখে দেখে মনে করেছিলাম কাঁচা ইলিশ মাছ ভুনা করলেন 😁😁 পরে বুঝলাম এগুলা সুন্দরভাবে ভুনা করলেন। ইলিশ মাছ আমারতো খেতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা ইলিশ মাছ ভুনা রেসিপি ও মনে হয় খুবই সুস্বাদু হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

আপু 😄😄😄আপনার কমেন্ট পড়ে আগে হাসলাম।আমার রেসিপির শেষ ধাপের ছবি টি ডিলিট হয়ে গেছে তাই আর কি দিতে পারি নি। ধন্যবাদ আপু সুন্দর করে প্রতি টি ধাপ দেখার জন্য।

ঝাটকা ইলিশ মাছের ভুনা রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। ঝাটকা ইলিশ আমার খুব পছন্দের একটি মাছ। ঝাটকা ইলিশ যেভাবেই রান্না করি না কেন খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার রেসিপি টা খুবই লোভনীয় ছিল।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে পরিবেশন করার জন্য। শুভকামনা রইল আপু।

আপনার কমেন্ট পড়ে আমি ও সহমত পোষণ করলাম। কারণ এই মাছ আমার ও ভীষণ ভালো লাগে খেতে। সুন্দর কথা গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43