🥗পাট শাক ভাজি রেসিপি🥗( ১০% প্রিয় shy-fox এর জন্য) %%!

আজ - ১৬ বৈশাখ | ১৪২৯বঙ্গাব্দ | শুক্রবার /২৯/এপ্রিল

হেলো বন্ধুরা

শুভ সকাল

আসসালামু ওয়ালাইকুম,আমি ফেন্সি আক্তার আমার ইউজার নাম @fensi। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে অগ্রিম ঈদের শুভেচ্ছা এবং অভিনন্দন। সবার ঈদ ভালো ভাবে কাটুক এই কামনা করি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো পাট শাক ভাজি রেসিপি। এই অনকে পছন্দ করে আবার অনেকে পছন্দ করে না। যাই হক পাট শাক কিন্তু আমার ভীষণ পছন্দের। পাট শাক বাজারে দেখলে আমি কিনবই ১০০%।এই শাক খেতে অনেক সুস্বাদু লাগে।

😋চলুন এবার শুরু করা যাক 😋

Polish_20220429_061732755.jpg

পাটশাকে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম আছে যা হাড় ভালো রাখতে সাহায্য করে এবং হাড়ের ক্ষয় রোধ করে। তাছাড়া এতে থাকা আয়রন, ম্যাগনেশিয়াম, সোডিয়াম এবং অন্যান্য পুষ্টি উপাদান হাড় গঠন ও ক্ষয়পূরণ করে এবং হাড়ভঙ্গুরতা রোধ করে। পাটশাকে বিদ্যমান উচ্চ মাত্রার পটাশিয়াম রক্তসঞ্চালন ও রক্তচাপ স্বাভাবিক রাখতে সহায়তা করে।সবুজ রঙের যে কোনো শাক সবজি ভীষণ উপকারী এ কথা সবারই জানা।

প্রয়োজনীয় উপকরণ
১.পাট শাক এক আটি
২.কাঁচা মরিচ ৭টি
৩.পিঁয়াজ ৩ টি
৪.রসুন ২টি
৫.তেল এক কাপ
৬.লবণ পরিমাণ মতো
20220428_174952.jpg20220428_173959.jpg

20220428_172916.jpg

💠🔻প্রথম ধাপ 🔻💠

20220428_172916.jpg
প্রথমে আমি পাটশাকের মাথা গুলো কেটে নিয়েছি । শুধু কচি অংশ টুকু নিতে হবে।

💠🔻দ্বিতীয় ধাপঃ 🔻💠

20220428_174930.jpg20220428_174744.jpg

এরপর পানি দিয়ে শাক গুলো পানি দিয়ে তিন থেকে চার বার ধুয়ে নিয়েছি। একটি ডিসে তুলে নিলাম।

💠🔻তৃতীয় ধাপঃ🔻💠

20220428_175102.jpg20220428_175026.jpg

চুলায় একটি কড়াই বসে দিলাম এবার শাক গুলো দিয়ে সামান্য পরিমাণ লবণ দিয়ে দিলাম।

💠🔻চতুর্থ ধাপঃ 🔻💠

20220428_175158.jpg

এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম ১০ মিনিটের জন্য কোনো প্রকার পানি ছাড়ায় সিদ্ধ করে নিবো।কারণ শাক থেকে বের হওয়া পানি দিয়ে শাক সিদ্ধ হয়ে যাবে।

💠🔻পঞ্চম ধাপঃ 🔻💠

20220428_180445.jpg20220428_180355.jpg

দেখতেই পাচ্ছেন আমার শাক একদম পারফেক্ট ভাবে সিদ্ধ হয়ে গেছে। এবার একটা ডিসে তুলে নিলাম।

💠🔻ষষ্ঠ ধাপঃ🔻💠

20220428_180605.jpg20220428_180458.jpg

চুলায় কড়াই দিয়ে দিলাম কড়াই গরম হয়ে আসলে এর মধ্যে তেল দিয়ে দিলাম।

💠🔻সপ্তম ধাপঃ🔻💠

20220428_181227.jpg20220428_180705.jpg

তেল গরম হয়ে গেছে এর মধ্যে পিঁয়াজ কুচি মরিচ কুচি। রসুন কুচি দিয়ে দিলাম একটু সময় নিয়ে ভেজে নিলাম লাল লাল করে।

💠🔻অষ্টম ধাপঃ🔻💠

20220428_181401.jpg20220428_181344.jpg

এবারে সিদ্ধ করে নেওয়া শাক গুলো দিয়ে দিলাম ব্যাস একটু নাড়াচাড়া করে ভেজে নিচ্ছি।

💠🔻ফাইনাল লুক 🔻💠

20220428_184113.jpg
এবার পরিবেশনের জন্য একটি ডিসে তুলে নিলাম। আমার শাক ভাজি রেসিপি কেমন হয়েছে কমেন্ট করে অবশ্যই জানাবেন।আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে। আজকের মতে এখানে বিদায় জানিয়ে শেষ করছি আমার রেসিপির গল্প। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। বাই বাই 👋

received_298314938754350.webp

লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ডিভাইসSamsung j4+
রেসিপিপাট শাক ভাজি

💞আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ 💞

Sort:  
 2 years ago 

পাট শাক আমি খুবই পছন্দ করি। খেতে খুবই ভালো লাগে। পাট শাক দুই রকমের হয় কোন কোন পাট শাক তিতা হয় আবার কোন কোন পাট শাক মিষ্টি হয়। দুই রকমের পাট শাক খেতে আমার কাছে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অবিরাম ভালোবাসা ও শুভকামনা রইল আপু।

 2 years ago 

পাট শাক ভাজি গতবছর খেয়েছিলাম এই বছরে আর খাওয়া হয়নি। খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপনি এবং খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

আমার রেসিপি দেখে ভালো লাগার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পাট শাক যদিও আমি তেমন একটা খাই না। খুবই কম খাওয়া হয় এটি। কারণ আমার কাছে একটু তিতা তিতা লাগে খেতে। আপনি খুব সুন্দর ভাবে পাট শাক ভাজি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মিঠা পাটের শাক আমি খুব পছন্দ করি। আপনি খুব সুন্দর করে পাট শাক ভাজি করেছেন দেখে খুব ভালো লাগলো। আসলে পাটশাকের উপর শুকনা মরিচ ছিটিয়ে দিয়ে গরম ভাতের সাথে খেতে খুব ভালো লাগে। এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমাদের এইদিকে পাঠা এখনো বড় হয়নি। শুনেছি পাটের শাক খুবই টেস্ট হয়। খাওয়ার ইচ্ছে ছিল কখনো রান্না করা হয়নি। তবে আপনার এত সুন্দর রেসিপি দেখে উৎসাহ পেয়ে ইচ্ছে জাগলো আবারো।

ওও আচ্ছা তাহলে খেয়ে দেখবেন অনেক সুস্বাদু লাগে ভাইয়া। ধন্যবাদ।

 2 years ago 

শহরাঞ্চলে পাটশাক বিক্রি হতে দেখেছি কিন্তু কখনো খাওয়া হয়নি। পাট শাক খেতে কেমন লাগে সেটা জানা নেই তবে আপনার রেসিপি দেখে বেশ লোভনীয় মনে হচ্ছে হয়তো পাট শাক খেতে অনেক মজা লাগবে। এখন তো পাট শাক পাওয়া যায় বাসায় ট্রাই করে দেখা যাবে খেতে কেমন লাগে।

খেয়ে দেখবেন অনেক ভালো লাগে ভাইয়া ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পাট শাক ভাজি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমি শুনেছি পাট শাক ভাজি নাকি খাওয়া যায় কিন্তু কোনদিন তৈরি করে খায়নি ।আপনার পাট শাক ভাজি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। বাড়িতে একদিন তৈরি করে খাব। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য ও অভিনন্দন ও শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

পাট শাক ভাজি খেতে আমার অনেক ভালো লাগে। গরম ভাতের সাথে পাট শাক ভাজি খাওয়ার মজাই আলাদা। আপনি অনেক সুন্দর করে পাট শাক ভাজি রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। সুন্দরভাবে রেসিপি তৈরির সম্পূর্ণ পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

আমার কাছে ভীষণ ভালো লেগেছে এই পাট শাক ভাজি বলার বাহিরে। মসুর ডাল দিয়ে এই শাক ভাজি রেসিপি আরো মজা লাগে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আজকে আপনি আমাদের সাথে পাট শাক ভাজি রেসিপি শেয়ার করেছেন। এটি খেতে ভালো এবং এটা আমাদের শরীরের জন্য খুবই স্বাস্থ্যকর।এবং এর উপস্থাপন চমৎকার হয়েছে।

জি ভাইয়া শরীরের জন্য উপকারী। সেটা যে কোনো সবুজ রঙের শাক। সুন্দর কমেন্ট করছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পাট শাক আমার খুব পছন্দ। আমি প্রায় সময় পাট শাক ভাজি করে খাই আবার রান্না করে ও খাওয়া যায়। আপনি খুব চমৎকার ভাবে পাট শাক ভাজি করে দেখিয়েছেন। পাটশাক খুব উপকারী ও বটে।আপনাকে অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। আপনার জন্য শুভ কামনা রইল।

সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 65236.24
ETH 3401.35
USDT 1.00
SBD 3.19