🐠😋কাঁচকি শুটকি মাছের ভর্তা রেসিপি😋🐠 (১০% লাজুক খ্যাকের জন্য)

আজ - ৯ জৈষ্ঠ্য | ১৪২৯বঙ্গাব্দ | সোমবার /২৩ /মে

হেলো বন্ধুরা

শুভ সকাল

আসসালামু ওয়ালাইকুম,আমি ফেন্সি আক্তার আমার ইউজার নাম @fensi। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন । আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো সুস্বাদু ও মজাদার কাঁচকি শুটকি মাছের ভর্তা রেসিপি।শুটকি মাছে প্রচুর পরিমাণে আমিষ থাকে । তাই আমিষ যুক্ত খাবার সবার জন্য দরকার। শুটকি মাছ আমার খুব প্রিয় একটি খাবার। শুটকি মাছের ভর্তা ভাজি চচ্চড়ি সব খাওয়া যায়। অনেকে যানে না শুটকি মাছ কিভাবে রান্না করে। তাই আমার তৈরি রেসিপি দেখে আপনারা ও খেতে পারেন এমন সুস্বাদু ভর্তা। কথা না বাড়িয়ে।

💐চলুন এবার শুরু করা যাক💐

Polish_20220523_093539623.jpg

♥️উপকরণ প্রনালী ♥️
১.শুটকি মাছ ৫০ গ্রাম
২.পিঁয়াজ -৮ টা
৩.কাঁচা মরিচ ৬টা
৪.রসুন ৩টা
৫.শুকনা মরিচ ৩টা
৬.হলুদ এক চামুচ
৭.লবণ পরিমাণ মতো
৮.তেল

20220523_093216.jpg

    💜ধাপ~১💜

20220519_155439.jpg

20220519_154047.jpg

প্রথমে শুটকি মাছ গুলো লাল লাল করে ভেজে নিলাম। এবং মাথার কিছু অংশ ফেলে দিলাম।

        💜ধাপ~২💜 
20220519_155531.jpg20220519_155452.jpg

20220519_155742.jpg
চুলায় একটুখানি গরম পানি করে নিয়ে। শুটকি মাছ গুলো গরম পানির মধ্যে দিয়ে নাড়াচাড়া করে এর আশ গুলো ধুয়ে নিতে হবে ।

20220523_092951.jpg
দেখতেই পাচ্ছেন মাছ গুলো কতোটা পরিষ্কার হয়েছে। গরম পানিতে শুটকি মাছ ধুয়ে নিলে এর কোনো প্রকার গন্ধ থাকবে না।তাই সবাই চেষ্টা করবেন যে কোনো শুটকি মাছ গরম পানি দিয়ে ধুয়ে নেওয়ার।

        💜ধাপ~৩💜
20220519_153455.jpg20220519_152901.jpg

ছোট ছোট আলু নিয়ে আলুর মাঝ খানে একটা করে ফাঁক দিয়ে নিয়েছি।

        💜ধাপ~৪💜
20220519_163724.jpg20220519_163632.jpg
20220519_163519.jpg20220519_163448.jpg

চুলার উপর একটি কড়াই বসে দিলাম। কড়াইয়ে তেল দিয়ে দিলাম এবং ৩ টা শুকনো মরিচ, পিঁয়াজ,, রসুন,কাঁচা মরিচ,ছেড়ে দিলাম তেলের মধ্যে।

        💜ধাপ~৫💜

20220519_163811.jpg

আলু ও শুটকি মাছ দিয়ে দিলাম।

20220519_163856.jpg
লবণ দিয়ে দিলাম এক চা চামুচ

20220519_163908.jpg

হলুদের গুড়া দিয়ে দিলাম এক চা চামুচ।

        💜ধাপ~৬💜

20220519_164053.jpg
নাড়াচাড়া করে সামান্য পরিমাণ পানি দিয়ে দিবো।
20220519_164359.jpg
পরিমাণ মতো সিদ্ধ হতে যে পরিমাণ পানি লাগবে তাই দিয়ে দিলাম।

(
এবার ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে ১০ মিনিটের জন্য।

        💜ধাপ~৭💜

20220519_170403.jpg

20220519_171016.jpg
দেখতেই পাচ্ছেন আমার শুটকিমাছ ও আলু সিদ্ধ হয়ে গেছে এবার একটু তেল দিয়ে ভেজে নিবো।

            💜ধাপ~৮💜

20220519_181745.jpg
এরপর একটি পাটার সাহায্য বেঁটে ভর্তা তৈরি করে ফেললাম।

            💜ফাইনাল লুক💜

20220519_183631.jpg
ব্যাস আমার ভর্তা তৈরির কাজ শেষ একটি বাটিতে তুলে নিলাম। পরিবেশন করার জন্য। ভর্তা টা মুলতঃ একজন খেতে চাইছিলো তাই আর কি তৈরি করলাম। ইনশাআল্লাহ সেই লোক খেয়ে অনেক প্রশংসা করেছেন। তখন আমার নিজের কাছে ভালো লেগেছে যে আমি অনেক সুস্বাদু ভর্তা তৈরি করতে পারি। আজকের মতে এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। এই কামনায় শেষ করছি আমার ব্লগিং।

লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ডিভাইসSamsung j4+
রেসিপিকাঁচকি শুটকি ভর্তা

💜আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ 💜

Sort:  
 2 years ago 

শুটকি ভর্তা মানেই মজাদার কিছু আপনি আজকে কাচকি শুটকি ভর্তা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার এই ভর্তা রেসিপি দেখি কিন্তু জিভে পানি চলে আসছে। খুবই খেতে ইচ্ছে করছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জিভের জল ধরে রাখতে চাইলে এখান থেকে ভর্তা নিয়ে খেতে হবে হিহি।অসম্ভব সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি প্রায়ই ইউনিক রেসিপি শেয়ার করে থাকেন। আজকে ও খুব ইউনিক একটি রেসিপি আমাদের সাথে তুলে ধরেছেন এবং যথাযথ বর্ণনার মাধ্যমে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা করি।

অসম্ভব সুন্দর একটি মতামত দিয়েছেন পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু আপনি কাচকি শুটকি দিয়ে খুব সুন্দর একটি ভর্তা রেসিপি করেছেন। ভর্তা আমার খুবই পছন্দ। ভর্তা দিয়ে ডাল দিয়ে ভাত খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটা রদেখে আমার খুব ভালো লাগছে আপু। ইচ্ছে করছে একটু ভর্তা এখান থেকে তুলে নিয়ে খেয়ে ফেলি। খুব লোভনীয় একটা রেসিপি ছিল ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার জন্য এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

আমার ভর্তা রেসিপি আপনার কাছে খুবই ভালো লেগেছে আপনার কমেন্ট পড়ে বুঝলাম। চলে আসেন আপু তৈরি করে খাওয়াবো ধন্যবাদ আপু।

 2 years ago 

এই রেসিপিটি এর আগে আমি কখনও দেখিনি। দেখেই মনে হচ্ছে খেতে খুব মজা হবে। তবে কাচকি মাছের শুটকির ভেতরে আপনি দেখছি আলু ও দিয়েছেন। সত্যি ভিন্নধর্মী একটি রেসিপি হয়েছে এটি।আমাদের এই অঞ্চলে এই ধরনের রান্না দেখি নি। ধন্যবাদ আপনাকে।

আলু দিয়ে যেকোনো ভর্তা একটু বেশিই মজা লাগে ভাইয়া। তাই আর কি অল্প পরিসরে আলু দিয়েছি। আমার ভর্তা রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগছে ভাইয়া। ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য করে।

 2 years ago 

কাঁচকি শুটকি মাছের ভর্তা রেসিপি দেখে তো মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। আপনিতো খুব চমৎকার একটি রেসিপি তৈরি করলেন। আমার কাছে তো শুটকি মাছের ভর্তা খেতে বিশেষ করে খুবই ভালো লাগে। আপনার তৈরি করার রেসিপি দেখে ও খুব ইয়াম্মি মনে হচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনার কমেন্ট পড়ে উৎসাহ পাই আপু আপনি সব সময় অনেক সুন্দর করে কমেন্ট করেন যে কমেন্ট পড়ে আমার কাজের প্রতি আগ্রহ বেড়ে যায়। আপনার জন্য অবিরাম ভালোবাসা ও অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

শুটকি মাছ ভর্তা খেতে খুব মজা লাগে। আজকে আপনার শুটকি মাছ ভর্তা রেসিপি উপস্থাপন ও পরিবেশন আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে আমার পোস্ট পড়ার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাচকি মাছের শুটকি ভর্তা খেতে আমি খুবই পছন্দ করি । আজকে আপনি খুবই সুন্দরভাবে কাচকি মাছের শুটকি ভর্তা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

বেশ ভালো ছিল আপনার কমেন্ট পড়ে উৎসাহ পেলাম। কাজের গতি বাড়িয়ে যাবে এভাবে পাশে থেকে সাপোর্ট দিলে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর ভাবে কাচকি শুটকি মাছের ভর্তা তৈরি করেছেন ।দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি দেখছি শুটকি মাছের ভেতর আলু দিয়েছেন । এ রকম রেসিপি আমি আগে কখনো খাইনি। আপনার রেসিপিটা দেখে আমার কাছে অনেক ইউনিক লাগছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ভালো মন্তব্য সবসময়ই ভালো কিছু করারা সাহস যোগায়। আপনাদের মন্তব্য পড়ে মন ভরে যায় ধন্যবাদ আপু।

 2 years ago 

বরাবরই শুটকি ভর্তা খেতে আমার খুব ভালো লাগে।আপু আপনার তৈরি কাচকি শুটকির ভর্তা দেখে আমার খুব খেতে ইচ্ছে করেছে।ছোট ছোট আলুর ভর্তা খেতে আমার ভালো লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

অনেক সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

কাঁচকি শুটকি মাছের ভর্তা রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে। দারুন হয়েছে আমার কাছে যেকোনো ধরনের ভর্তা খেতে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে ভর্তা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া আপনার কমেন্ট পড়ে উৎসাহ পাই আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45