লাউ শাক ভাজি রেসিপি (১০% লাজুক খ্যাকের জন্য)

আজ - ১৭ ই ফালগুন | ১৪২৮ বঙ্গাব্দ |

বৃহস্পতিবার | শীতকালে |

০৩/০৩/২২

হ্যালো বন্ধরা

আসসালামু ওয়ালাইকুম,আমি মোছাঃফেনসি আক্তার আমার ইউজার নাম @fensi46। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

😋আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো লাউ শাক ভাজি রেসিপি।
আশা করি সবার কাছেই ভালো লাগবে।

😋চলুন শুরু করা যাক😋

20220227_114259.jpg

প্রয়োজনীয় উপকরণ প্রণালী
১.লাউ শাক
২.তৈল
৩.পিঁয়াজ
৪.কাঁচা মরিচ
৫.হলুদ গুড়ো
৬.গোটা রসুন
৭.গোটা জিরা
৮.লবণ
উপকরণ প্রণালীর ছবি
20220227_103715.jpg20220303_171151.jpg

20220227_105118.jpg

ধাপ ১

20220227_103741.jpg
লাউ শাক গুলো ছোট ছোট করে কেটে নিলাম।

ধাপ ২

20220227_105128.jpg
লাউ শাক গুলো পরিস্কার পানি দিয়ে ধুয়ে নিলাম।

ধাপ ৩

20220227_105118.jpg
আলু গুলো চিকন সাইজে কেটে নিয়েছি। এবং পানি দিয়ে ধুয়ে নিয়েছি।

ধাপ ৪

20220227_105530.jpg
চুলায় একটি কড়াই বসে দিলাম।

ধাপ ৫

20220227_105839.jpg20220227_105724.jpg

কড়াইয়ে তেল দিয়ে দিলাম তেল গরম হয়ে আসলে এর মধ্যে পিঁয়াজ কুচি গুলো দিয়ে দিলাম।

ধাপ ৬

20220227_105936.jpg
পিয়াজ গুলো লাল লাল হয়ে আসলে এর মধ্যে কাঁচা মরিচ, হলুদ, রসুন, গোটা জিরা, লবণ পরিমাণ মতো দিয়ে দিলাম।

ধাপ ৭

20220227_110124.jpg20220227_110000.jpg

সব গুলো দিয়ে নাড়াচাড়া করলাম।

ধাপ ৮

20220227_110232.jpg20220227_110154.jpg

মসলা গুলো ভাজা ভাজা হয়ে আসলে এর মধ্যে কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম। এবং নাড়াচাড়া করে নিলাম।

ধাপ ৯

20220227_110631.jpg20220227_110325.jpg

এবার আমি লাউ শাক দিয়ে নাড়াচাড়া করে নিলাম।

ধাপ ১০

20220227_111538.jpg

এবার আমি ডাকনা দিয়ে ডেকে দিলাম ১৫ মিনিটের জন্য।

ধাপ ১১

20220227_111729.jpg
ঠিক ১৫ মিনিট পর ডাকনা খুলে দেখলাম আমার লাউ শাক সিদ্ধ হয়ে আসছে।

ধাপ ১২

20220227_113457.jpg
আমার ভাজি হয়ে আসছে এবার আর একটু ভাজা ভাজা করে নিবো।

ধাপ ১৩

20220227_113529.jpg

আমার ভাজি হয়ে গেছে এবার ডিসে তুলে নিবো।

শেষ ধাপ

20220227_114241.jpg

ব্যাস আমার লাউ শাক ভাজি রেসিপি হয়ে গেছে। আশা করি সবার কাছে আমার এই রেসিপি ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

received_298314938754350.webp

লোকেশনইউজার নেমঃডিভাইসরেসিপি
গোবিন্দগঞ্জ@fenai46Samsung j4+লাউ শাক ভাজি

❤️আমার পোস্ট পড়ার জন্য সবাই কে অসংখ্য ধন্যবাদ ❤️

Sort:  
 3 years ago 

লাউ শাক ভাজি খেতে আমার খুবই ভালো লাগে বিশেষ করে সকাল অথবা বিকেলের নাস্তায় পরোটা অথবা রুটির সাথে আপনি লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল

বাহ্ সুন্দর সুন্দর কথা বলেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে লাউ শাকের রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ লাউ শাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য জন্য।

 3 years ago 

লাউ শাক ভাজি অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই লাউ শাক ভাজি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়, লাউ শাক ভাজি যদিও আমার কাছে তেমন বেশি ভালো লাগে না তবে লাউশাক ভর্তা আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য।

এতো সুন্দর করে কমেন্ট করেন যা পরে অনেক উৎসাহ পাই। আপনাদের কমেন্ট পড়লে আমার মন ভরে যায়। সত্যি অসাধারণ লাগে আপনাদের এই ভালো বাসা। সুন্দর সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

লাউ শাক খেতে আমি অনেক ভালোবাসি এটি অনেক সুস্বাদু একটি শাক। কিছুদিন আগে আমার আম্মু এই রেসিপিটা বাড়িতে রান্না করেছিলেন সেদিন অনেক মজা করে খাবার খেয়েছিলাম ।আপনার তৈরি করার রেসিপি টা দেখি অনেক খেতে ইচ্ছে করছিল যাই হোক সব মিলিয়ে আপনি দারুন ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আমার পোস্ট পড়ে সুন্দর কমেন্ট করছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

লাউ শাক ভাজি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করলেন। লাউশাক আমার তো খেতে ভীষণ ভালো লাগে। আপনার লাউ শাক ভাজি রেসিপি তো মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

সুন্দর একটি কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

লাউ শাক আমার মায়ের অনেক পছন্দের একটি খাবার। আমার অনেক ভালো লাগে লাউ শাক। আপনি খুব সুন্দর করে লাভ শাক দিয়ে একটি সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। লাউ শাক আলু দিয়ে ভাজি করলে অনেক সুস্বাদু হয়। প্রতিটা ধাপের র্বণনা খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটা লাভের করেছি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

আন্টিকে বলবেন আমার জন্য যেনো লাউ শাক ভাজি পাঠিয়ে দেন আন্টির হাতের লাউ শাক ভাজি খেতে ইচ্ছে করছে আমার ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

সব প্রকার শাক মোটামুটি ভালো লাগে তারমধ্যে লাউ শাক তাই বেশি খাওয়া হয় কারন আমার বাড়িতে লাউ গাছের চাষ করা আছে। আর লাউ শাক টা পেটের জন্য খুব উপকারী এর একটা ঔষধি গুণ আছে। ধন্যবাদ আপনাকে লাউ শাকের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আপনার কমেন্ট পড়ে খুব ভালো লাগছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে লাউ শাক ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লাগে। আলু দেবার কারণে আপনার রেসিপিটি আরো সুস্বাদু হয়েছে বলে আমি মনে করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

লাউ শাক খেতে আমি ভীষণ পছন্দ করি। আর আমার পছন্দের রেসিপিটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। ভাল থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশা করছি।

আপনার কমেন্ট পড়ে উৎসাহ পাই। আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে ইচ্ছে করে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

এটা আমি বেশ পছন্দ করি আপু, তবে একদমই আপনার মতো করে মানে আলু দিয়ে ভাজি করে। কারন আলু দিয়ে ভাজি করলে বেশ ভালো লাগে আমার কাছে, স্বাদটা যেন দ্বিগুন হয়ে যায়। আপনার রান্নাটি বেশ হয়েছে, ভাজি একটু আমার কাছে পাঠিয়ে দিন।

সুন্দর মন্তব্য জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার লাউ শাক ভাজি রেসিপি দেখে আমার খুব ইচ্ছে হলো আমি ও একটু রান্না করি।ভাইয়া আপনার লাউ শাক ভাজি রেসিপি আমার কাছে ভীষণ ভালো লেগেছিলো।আমার শ্রদ্ধেয় ভাই খেতে চাইছে না দিয়ে কি পারি বলেন।আপনার দাওয়াত রইল ভাইয়া চলে আসেন আমার বাসায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56714.19
ETH 2341.70
USDT 1.00
SBD 2.37