সিলভার কাপ মাছের সুস্বাদু ও মজাদার চচ্চড়ি রেসিপি (১০% লাজুক শিয়াল মামার জন্য বরাদ্দ)

বৃহস্পতিবার

17-03-22

হ্যালো বন্ধরা

আসসালামু ওয়ালাইকুম,আমি মোছাঃফেনসি আক্তার আমার ইউজার নাম @fensi46। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। # 😋আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো সুস্বাদু ও মজাদার সিলভার কাপ মাছের চচ্চড়ি রেসিপি । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।

20220317_163019.jpg

প্রয়োজনীয় উপকরণ প্রণালী
১.মাছ
২.তৈল
৩.পিঁয়াজ
৪.আদা বাটা
৫.রসুনবাটা
৬.জিরা বাটা
৭.কাঁচা মরিচ
৮.লবণ
৯.আলু
উপকরণ প্রণালীর ছবি
-
20220316_222932.jpg20220316_222416.jpg

20220316_221550.jpg

চলুন শুরু করা যাক

ধাপ ১

20220316_222932.jpg

আমি এখানে ছয় পিচ মাছ নিয়েছি।ও মাছ গুলো পরিস্কার করে ধুয়ে নিয়েছি।

ধাপ ২

20220316_223225.jpg
আমি মাছ গুলো হলুদ, লবণ,ও গুড়ো মরিচ দিয়ে মেখে নিলাম।

ধাপ ৩

20220316_223246.jpg
চুলায় একটি কড়াই বসে দিলাম এবং চুলার জ্বাল মিডিয়েমে রেখে তেল গরম কর নিলাম।

ধাপ ৪

20220316_223301.jpg

তেল গরম হয়ে আসছে।

ধাপ ৫

20220316_224310.jpg
এবার আমি মাছ গুলো তেলের মধ্যে দিয়ে দিলাম। এবং এক পাশে ৫ মিনিট ভেজে নিলাম।

ধাপ ৬

20220316_225041.jpg

20220316_224310.jpg
অন্য পাশে ৫ মিনিট ভেজে নিলাম। এবার আমার মাছ ভাজা হয়ে গেছে। নামিয়ে ফেলবো।

ধাপ ৬

20220316_225242.jpg

20220316_225130.jpg
এবার আমি কড়াইয়ে আলু, কাঁচা মরিচ কুচি, পিঁয়াজ কুচি, হলুদ, লবণ, আদা বাটা, জিরা বাটা, রসুন বাটা, দিয়ে দিলাম এবং তেল দিয়ে মেখে নিলাম।

ধাপ ৭

20220316_225428.jpg
খুব সুন্দর করে মেখে নিলাম।

ধাপ ৮

20220317_163127.jpg
মাখা হয়ে গেছে এবার মাছ গুলো দিয়ে দিলাম।

ধাপ ৯

20220316_225655.jpg
এবার সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম।

ধাপ ১০

20220316_225726.jpg

এবার আমি চুলায় তুলে দিলাম ১৫ মিনিটের জন্য চুলার তাপ মিডিয়ামে রেখে দিলাম।

ধাপ ১১

20220317_163054.jpg

এবার আমার চচ্চড়ি হয়ে গেছে ব্যাস চুলা থেকে নামিয়ে ফেলবো।

ধাপ ১২

20220317_064951.jpg
আমার সিলভার মাছের চচ্চড়ি হয়ে গেছে চুলা থেকে নামালাম।

শেষ ধাপ

20220317_163019.jpg
এবার আমি আমার রান্না করা মাছের চচ্চড়ি একটি ডিসে তুলে নিলাম।
আাশা করি আমার চচ্চড়ি রেসিপি পোস্ট আপনাদের সবার অনেক ভাল লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

received_298314938754350.webp

লোকেশনইউজার নেমঃডিভাইসরেসিপি
বগুড়া@ fensi46Samsung j4+সিলভার মাছের চচ্চরি😋

❤️আমার পোস্ট পড়ার জন্য সবাই কে অসংখ্য ধন্যবাদ ❤️

Sort:  
 2 years ago 

ওয়াও আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সিলভার কাপ মাছ রান্নার অনেক মজাদার একটি লোভনীয় চচ্চড়ি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। সিলভার কাপ মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে আপনার এই সিলভার কাপ মাছ রান্নার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি সিলভার কাপ মাছ রান্নার রেসিপি শেয়ার করার জন্য।

সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি তো ভেবেছিলাম শুধু ছোট মাছের চচ্চড়ি হয় কিন্তু আপনার তৈরি সিলভার কার্প মাছ দিয়েও চচ্চড়ি হয় এই প্রথম দেখলাম। আপু, মনোযোগের সাথে আপনার এই রেসিপি শিখে নিলাম। আমিও পরবর্তী সময়ে আপনার মত করে রেসিপি তৈরি করে খাব। খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

হয় হয় বড়ো মাছের ও চচ্চড়ি হয়। হাহা খেয়ে দেখবেন কত মজাদার। আপনার সুন্দর মন্তব্য পড়ে আমার খুবই ভালো লেগেছে ধন্যবাদ ভাইয়া।

সিলভার কাপ মাছ আমার খুবই প্রিয় একটা মাছ আমার কাছে খুবই ভালো লাগে মাছটা খেতে। রেসিপির কালার টাও দেখতে অসাধারণ লাগছে মনে হচ্ছে খুব মজা হয়েছে আপু। সাথে উপস্থাপন খুবই সুন্দর করে দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

সিলভার কাপ মাছের সুস্বাদু ও মজাদার চচ্চড়ি রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আজকে। রেসিপি তৈরির ধাপ গুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মজার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া ধন্যবাদ আপনাকে। কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সিলভার কার্প মাছ টা খেতে বেশ ভালোই লাগে। আপনি আজকে আলু কুচি করে দিয়ে খুবই চমৎকার ভাবে সিলভার কার্প মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু।
অসংখ্য ধন্যবাদ আপনাকে আজকের এই রেসিপিটি আমাদের মাঝে এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য।

শুধু আলু কুচি করে যে কোনো চচ্চড়ি আমার কাছে ভীষণ ভালো লাগে ভাইয়া। আপনার সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে সিলভার কাপ মাছের সুস্বাদু ও মজাদার চচ্চড়ি রেসিপি তৈরি করে আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এই ধরনের রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি সময় আমাকে দেওয়ার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর একটি সিলভার কাপ মাছের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল প্রস্তুত প্রণালি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কমেন্ট করছেন।

 2 years ago 

দেখেই খেতে ইচ্ছে করছে, দাওয়াত পাইলে মন্দ হতো না । সুন্দর ছিল আপনার উপস্থাপনা । শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য জন্য। দাওয়াত রইল ভাইয়া চলে আসেন।

 2 years ago 

সিলভার কার্প মাছ দিয়ে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই চচ্চড়ি রেসিপি অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36