কাঁচা কলা আলু ও ডিম দিয়ে সুস্বাদু মজাদার বড়া রেসিপি (১০% লাজুক শিয়াল মামার জন্য বরাদ্দ করা হলো)

আজ- ২৪ চৈত্র /৮ এপ্রিল | ১৪২৮, বঙ্গাব্দ/২০২২ খ্রিস্টাব্দ| শুক্রবার | বসন্তকাল|

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। মোছাঃফেনসি আক্তার আমার ইউজার নাম @fensi46। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো সুস্বাদু ও মজাদার কাঁচা কলা ও আলুর চপ 🥔রেসিপি।

😋 চলুন এবার শুরু করা যাক 😋

20220328_155413.jpg

প্রয়োজনীয় উপকরণ প্রণালী
ক্রমিক নংউপাদান
১.আলু🥔🥔
২.কলা
৩.ডিম
৪.পিঁয়াজ
৫.কাঁচা মরিচ
৬.জিরার গুড়ো।
৭.কন ফলোয়ার
৮.হলুদ
৯.ধনিয়াপাতা
১০.লবণ
১১.তৈল
১২.শুকনো মরিচ
১৩.গোল মরিচের গুড়া
20220328_142659.jpg20220328_142632.jpg
20220328_141555.jpg20220328_121926.jpg

👇 বানানোর প্রক্রিয়া শুরু 👇

20220328_142119.jpg20220328_134740.jpg

20220328_121926.jpg
এখানে আমি তিন টি কাঁচা কলা ও তিনটি আলু নিয়ে সিদ্ধ করে খোসা ছাড়াইয়া নিয়েছি।

👇বাড়ানোর প্রক্রিয়া চলছে 👇

20220328_143854.jpg20220328_143457.jpg

20220328_143015.jpg
এর পর সব গুলো উপকরণ দিয়ে দিলাম, ডিম, পিয়াজ, কাঁচা মরিচ কুচি, শুকনো মরিচ, হলুদ, ধনিয়াপাতা,গোলমরিচগুঁড়া, কনফলোয়ার, লবণ পরিমাণ মতো দিয়ে সব মেখেনিলাম।

👇বানানোর প্রক্রিয়া চলছে 👇

20220328_144903.jpg20220328_144454.jpg

20220328_144351.jpg
এর পর আমি হাতে একটুখানি তেল নিয়ে বড়া গুলো গোল গোল সেপ তৈরি করে নিলাম।

👇বানানোর প্রক্রিয়া চলছে 👇

20220328_145043.jpg20220328_145027.jpg

20220328_144204.jpg
এর পর চুলায় একটি কড়াই বসে দিলাম এবং তেল দিয়ে দিলাম তেল গরম হয়ে আসলে এর মধ্যে আমার তৈরি বড়া গুলো দিয়ে দিলাম।

👇বানানোর প্রক্রিয়া চলছে 👇

20220328_150143.jpg20220328_145636.jpg

চুলার তাপ মিডিয়ামে রেখে দিয়ে এক পাশে পাঁচ মিনিট ভেজে নিলাম উপর পাশে পাঁচ মিনিট ভেজে নিলাম। ব্যাস হয়ে গেছে আমার ভাজার কাজ এবার নামিয়ে ফেলবো।

🥰ডেকোরেশন এর কাজ চলছে 🥰

20220328_155330.jpg20220328_153328.jpg

20220328_153309.jpg
আজকের মতে এখানে শেষ করছি।আশা করি আমার তৈরি কাঁচা কলার বড়া রেসিপি সবার কাছে ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আবারও দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে।

লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ক্যামেরাSamsung j4+
রেসিপিকাঁচা কলার বড়া

❤️আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ ❤️

Sort:  
 2 years ago 

বেশ সুন্দর সুস্বাদু বড়া বানিয়ে ফেললেন তো আপু। তাও আবার কাঁচা কলা আলু ও ডিম দিয়ে। আপনার তৈরি সুস্বাদু বড়া দেখে বুঝতে পারছি খেতে হয়তো অনেক অনেক স্বাদ হয়েছে। খুবই পুষ্টিগুণে সমৃদ্ধ আপনার তৈরি কাঁচা কলা আলু ও ডিমের বড়া। আর এই বড়া তৈরির প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

কাচা কলা অনেক উপকারী একটি সবজি। তাই কাঁচা কলা আমার খুব পছন্দের একটি খাবার। সব তরকারির সাথে কাঁচা কলা ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা কলা, আলু ও ডিম দিয়ে সুস্বাদু মজাদার বড়া রেসিপি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো আপু। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আজকে। আপনার তৈরি করা এই বড়া রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে আপনার রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করেছেন। অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আমার রেসিপি দেখে আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক ভাল লাগছে ভাইয়া।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বড়া আমার পছন্দের তবে আমি এরকম বড়া কখনোই খাইনি। তবে আমি কাঁচা কলা দিয়ে এক ধরনের বড়া খেয়েছি সেটাও খেতে মজা। তবে আপনি আজকে যে কাঁচা কলা আলু দিয়ে বড়া তৈরি করেছেন সেটা দেখতে যেমন লোভনীয় লাগছে খেতে মনে হয় তেমনি মজার হবে। ধন্যবাদ আপনাকে ইউনিক রেসিপিটি শেয়ার করার জন্য আপু।

আমি সব সময় একটু ইউনিক রেসিপি তৈরি করতে ভালো বাসি ভাইয়া।আপনার কাছে ভালো লাগার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাঁচা কলা দিয়ে যে বড়া বানানো যায় তার জীবনে প্রথম দেখলাম নামও শুনিনি জানিনা কেমন লাগে খেতে। তবে আপনি কাঁচা কলা আলু ডিম দিয়ে যেটা বানিয়েছে সেটা কিন্তু দেখতে অনেক লোভনীয় লাগছে মনে হয় খেতে ভালোই হয়েছে। খুব সুন্দর করে আপনি রেসিপিটি শেয়ার করেছেন ভালই লাগলো।

জি আপু দেখতে যেমন লোভনীয় খেতে ও তেমনি সুস্বাদু ছিল আপু তৈরি করে খেয়ে দেখবেন। অনেক ধন্যবাদ আপু আমার পোস্ট পড়ার জন্য।

 2 years ago 

অনেক দারুন একটি রেসিপি তৈরি করেছেন।
এটি দেখতে কিন্তু আলুর চপের মতো দেখাচ্ছে।
তবে পুরো রেসিপি টা দেখার পরেই বুঝলাম আপনি কাঁচা কলা দিয়ে এটি তৈরী করেছেন‌। আমার কাছে একদম ইউনিক একটি রেসিপি মনে হয়েছে এটি‌ একদিন তৈরি করে দেখা যাবে এটি কেমন হয় খেতে।

নতুনভাবে নতুন কিছু তৈরি করে খেতে আমার ভীষণ ভালো লাগে আপু।ঘরে কাচা কলা দেখে হঠাৎ মনে পড়লো কাঁচা কলা দিয়ে বড়া তৈরি করলে কেমন হবে তাই দেরি না করে তৈরি করে ফেললুম হাহা মজাই ছিল ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যর জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন কাঁচা কলা আলু ও ডিম দিয়ে মজাদার বড়া। দেখতে খুবই লোভনীয় লাগছে। ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এতে সবার বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ্ আপু কাচা কলা আলু এবং ডিম দিয়ে অনেক সুন্দর করে আপনি বড়া তৈরি করেছেন, আপনার রেসিপি পোস্টি দেখে সত্যি অনেক ভালো লেগেছে আপু, আপনার বড়া তৈরির পদ্ধতি আমার কাছে ইউনিক মনে হলো আপু, আপনি অনেক সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

ইউনিক রেসিপি শেয়ার করলাম যাতে আমার রেসিপি দেখে সবাই তৈরি করে খায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি বড়াটা ইউনিক ছিল আপু। তিনটা আলাদা আইটেমের তৈরি বড়া কখনো খাইনি। আলু কলা এবং ডিম দিয়ে বড়াটা অনেক সুন্দর তৈরি করেছেন। বেশ লোভনীয় ছিল। এবং দারুণ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।।

এতো সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বড়া তৈরি করলে সবাই সাধারণত আলু আর ডিম দিয়ে থাকে। আপনি সেখানে ভিন্ন একটি উপকরণ কাঁচকলা ব্যবহার করেছেন। ভালোই লাগলো আপনার নতুন ধরনের এই বরা। রোজার দিনে এইসব ভাজাভাজি খাবার খেতে ভালোই লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

সবাই যে জিনিস খায় সেটা না খেয়ে নতুন কিছু তৈরি করে খেতে হয় বুঝছেন ভাইয়া। নতুন খাবারে স্বাদ অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাচকলার বড়া বেশ ইন্টারেস্টিং তো!
খুব সুন্দর একটি বড়ার রেসিপি তৈরি করে দেখালেন আপু। দেখে তো বেশ সুস্বাদু লাগছে। আর উপস্থাপনাও দারুণ ছিলো।
ধন্যবাদ কাচকলা, আলু আর ডিমের মজাদার বড়ার রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর কমেন্টর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।সত্যি আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট পড়ে কাজের প্রতি আগ্রহ বেড়ে যায় ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69