জাউর মাছের সুস্বাদু ও মজাদার চচ্চড়ি রেসিপি (১০% লাজুক খ্যাকের জন্য)

আজ - ২৭মাঘ | ১৪২৮ বঙ্গাব্দ | বৃহস্পতিবার | শীতকালে |

❤️হেলো বন্ধুরা❤️

🌹শুভ সকাল🌹

আসসালামু ওয়ালাইকুম,আমি ফেন্সি আক্তার আমার ইউজার নাম @fensi46বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আজ আমি আপনাদের মাঝে আলু,শিম, গাজর,বেগুন,দিয়ে জাউর মাছের চচ্চড়ি রান্নার রেসিপি সম্পর্কে উপস্থাপন করবো।খুবই সুস্বাদু ও মজাদার একটি রেসিপি। এর স্বাদ ভোলার নয়। এই মাছ একেকজন একেক ভাবে চিনে থাকে আমি জাউর হিসেবে চিনি বা জানি । আশা করছি আপনাদের সবার ভালো লাগবে।

😋 চলুন তাহলে শুরু করা যাক😋

20220209_130617.jpg

চচ্চড়ি রেসিপি

প্রয়োজনীয় উপকরণ
সিরিয়াল নংনামছবি
১.জাউর মাছ🐟🐟
২.আলু🥔🥔🥔
৩.বেগুন🍆🍆🍆
৪.গাজর🥕🥕🥕
৫.কাঁচা মরিচ🌶️🌶️🌶️
৬.পিঁয়াজ
৭.হলুদ গুড়ো
৮.লবণ
৯.তেল
১০.শিম

উপকরণের চিত্র

20220209_233108.jpg

20220209_123458.jpg

ধাপ ১🥔🥕🌶️🧅

20220209_125422.jpg
আমি এখানে আলু, শিম,গাজর, পিয়াজ, কাঁচা মরিচ, নিয়েছি।

ধাপ ২

20220209_233555.jpg
আলু গাজর আগেই মেখে নেওয়ার কারণে ছবি তুলতে পারিনি। শিম ও বেগুনের ছবি তুলেছি।

ধাপ ৩

20220205_165505.jpg
জাউর মাছ কেটে পরিস্কার করে নিয়েছি।

ধাপ ৪

20220205_165427.jpg

এবার আমি সব গুলো সবজি একত্রে হলুদ, লবণ পরিমাণ, তেল,পিঁয়াজ, কাঁচা মরিচ, দিয়ে একটু সময় নিয়ে মেখে নিলাম।

ধাপ ৫

20220209_125932.jpg
মেখে নেওয়ার পর ছোট মাছ গুলো দিয়ে দিলাম।

ধাপ ৬

20220209_125856.jpg
মাছ দেওয়ার পর আস্তে আস্তে নাড়াচাড়া করে নিলাম।

ধাপ ৭

20220209_125804.jpg
এবার সামান্য পরিমাণ পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিবো।

ধাপ ৮

20220205_170603.jpg
এবার ঢাকনা দিয়ে ঢেকে চুলার উপর কড়াই বসে দিলাম এবং চুলার জ্বাল মিডিয়ামে রেখে দিলাম। ২০ মিনিটের জন্য।

ধাপ ৯

20220209_125521.jpg

২০ মিনিট পর ডাকনা খুলে দিলাম আমার চচ্চড়িতে সামান্য পরিমাণ পানি আছে ওসব কিছু সিদ্ধ হয়ে আসছে। পানিটি শুকানো পরযন্ত চুলার উপরে রাখবো।

ধাপ ১০

20220209_125309.jpg
এবার আমার চচ্চড়ি হয়ে আসছে। চুলার জ্বাল একদম কম করে দিয়ে রেখে দিলাম পোড়া পোড়া হওয়ার জন্য।

ধাপ ১১

20220209_130747.jpg
আমার রান্না করা চচ্চড়ি রেসিপি অনেক টাই পোড়া পোড়া হয়ে আসছে। এবারে আমি চুলা থেকে নামাবো।

ধাপ ১২

20220209_130617.jpg
চচ্চড়ি গুলো একটি বাটিতে তুলে নিলাম পরিবেশনের জন্য। আজকের মতে আমার রান্না এখানেই শেষ।

শেষ ধাপ

20220209_130506.jpg
আমার রান্না করা রেসিপির সাথে আমার একটি সেলফি। আশা করি আমার রেসিপি সবার কাছেই ভালো লেগেছে।
আবারও দেখা হবে অন্য কোন রেসিপি নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

received_298314938754350.webp

লোকেশনইউজার নেমঃডিভাইসরেসিপি
বগুড়া@fensi46Samsung j4+ছোট মাছের চচ্চড়ি

🥕🥕আমার রেসিপি পোস্ট পোস্ট দেখার জন্য সবাই কে অসংখ্য ধন্যবাদ। 🌶️🌶️

Sort:  
 3 years ago 

জাউর মাছের সুস্বাদু ও মজাদার চচ্চড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করলেন।আপনার উপস্থাপনের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

দাওয়াত রইল ভাইয়া চলে আসেন আপনাকে রান্না করে খায়াবো।আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি খুব চমৎকার ভাবে জাউর মাছের চচ্চড়ি রান্না করেছেন।সবগুলো উপকরণ খুবই ভালভাবে দিয়েছেন। দেখে খুব লোভনীয় লাগছে। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। জাউর মাছের চচ্চড়ি আমি এই প্রথম দেখলাম । দেখেই মনে হচ্ছে খুবই স্বাদের মাছ। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

খেয়ে দেখবেন আপু একটা টেস্ট লাগে। আপনার সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন কিন্তু আমি এই প্রথম জাউর মাছের নাম শুনলাম। আমাদের এখানে এই মাছের হয়তো বা অন্য কোন নাম আছে। কিন্তু আপনার রেসিপিটি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপু এই মাছ সম্ভবত নদীর মাছ আমি ও তেমন চিনি না। তবে দোকানদার মামা বলছিল এই নাম আর কি। আপু সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জাউর মাছের নাম আগে কখনো শুনিনি। তবে জাউর মাছের রেসিপি তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

মাছ টা অনেক সুস্বাদু ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 3 years ago 

জাউর মাছের সুস্বাদু ও মজাদার চচ্চড়ি রেসিপি অনেক সুন্দর ছিল। আসলে চচ্চড়ি গুলো খেতে অনেক ভালো লাগে। আপনি দারুণভাবে এটি রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুবই সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমাকে আরো উৎসাহিত করে আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে জাউর মাছের রেসিপি শেয়ার করেছেন।ছোট মাছ আমার অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর ভাবে জাউর মাছের চচ্চড়ি রেসিপি রান্না করেছেন। আপনার রেসিপি দেখে আমার অনেক লোভ হচ্ছে। রেসিপির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

সুন্দর কমেন্ট করেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। ছোট মাছ এভাবে আলু দিয়ে ভাজি করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আসলে ছোট মাছের এইরকম চচ্চড়ি খেতে এতো সুস্বাদু লাগে। আপনার আজকের জাউর মাছের চচ্চড়ি আমার কাছে খুবই মজার মনে হচ্ছে। আর আপনার রান্নার পদ্ধতি এবং উপস্থাপনা ওটাও খুব সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে।

সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব ভাল লাগছে দেখতে। অনেকটা আমার আম্মুর মত রান্না। আম্মুও চচ্চড়িটা পোড়া পোড়া করে আর পোড়াটুকু খেতেই বেশি মজা লাগে। আপনার মাছগুলোও খুব ফ্রেশ লাগছে। আশা করছি খুব ভাল হয়েছে খেতে ।

একদম ঠিক বলছেন আপু চচ্চড়িতে পোড়া পোড়া গুলো খেতে অসম্ভব মজা লাগে। সুন্দর কথা বলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58954.91
ETH 2508.61
USDT 1.00
SBD 2.45