কাঁচা কলা ও আলু দিয়ে খাসির মাংসের রেসিপি (১০% লাজুক খ্যাকের জন্য)

হ্যালো, আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন আশা করছি সবাই খুব ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি এবার আপনাদের মাঝে শেয়ার করব। কাঁচা কলা দিয়ে খাসির মাংসের রান্নার রেসিপি। আমি কখনো রান্না করিনি। আজকে লাইফে ফাস্ট কাঁচা কলা দিয়ে খাসির মাংস রান্না করা।তবে অনেক মজাদার ও সুস্বাদু হয়েছিল। আমার বাংলা ব্লগের সবাই অনেক বেশিই রান্না প্রিয় মানুষ আছে। তাদের জাদুর হাতের স্পর্শের এক কোণে আমার দক্ষতা ও চেষ্টায় একটু জায়গা করে নিতে চাই। সকলের দোয়া কাম্য। আশা করি সকলেরই অনেক ভালো লাগবে। #
চলুন এবার শুরু করি

20211222_112519.jpg

উপকরণ প্রণালী

20211222_113234.jpg

উপকরণের নাম

  • ১কেজি খাসির মাংস।
  • দুটি কাঁচা কলা।
  • দুইটি আলু।
  • ২০০ গ্রাম তৈল।
  • চার টি পিঁয়াজ কুচি।
  • আদা বাটা দুই চামুচ।
  • রসুন বাটা দুই চামুচ।
  • জিরা বাটা দুই চামুচ।
  • ছয়টি কাঁচা মরিচ।
  • তেজপাতা দুটি।
  • সাদা এলাচ দুটি।
  • কালো এলাচ দুটি।
  • দারুচিনি দুটি।
  • চিলি মরিচের গুড়া ২ চামুচ।
  • হলুদের গুড়া ২ চামুচ।
  • লবণ পরিমাণ মতো।

ধাপ ১

20211220_174648.jpg
প্রথমে চুলায় একটি প্যান বসিয়ে নিলাম এবং সামান্য পরিমাণ তৈল দিলাম।

ধাপ ২

20211220_174807.jpg
তৈল গরম হয় আসলে আমার কেটে রাখা আলু গুলো একটু ফ্র‍্যাই করে নিলাম।

ধাপ ৩

20211220_175654.jpg
আমার কেটে রাখা কলা গুলো একুই ভাবে ফ্রাই করে নিলাম।

ধাপ ৪

20211220_180504.jpg

আমি তৈলের মধ্যে পিঁয়াজ কুচি গুলো দিয়ে একটু নারাচারা করলাম ২ মিনিট।

ধাপ ৫

20211220_181117.jpg20211220_180834.jpg

পিঁয়াজ একটু লাল হয়ে আসলে এর মধ্যে দিয়ে দিলাম কাঁচা মরিচ তেজপাতা সব রকমের ফল।এর পর দিলাম হলুদ, মরিচের গুড়া, আদা,রসুন, জিরা,বাটা দিয়ে একটু নাড়তে থাকলাম।

ধাপ ৬

20211220_181225.jpg

20211220_181500.jpg20211220_181444.jpg

সব মসলা লাল হয়ে আসছে এবার খাসির মাংস গুলো ডেলে দিলাম।

ধাপ ৭

20211220_181955.jpg20211220_181819.jpg

‌সমান্য পরিমাণে পানি দিয়ে নাড়াচাড়া করে ডাকনা দিয়ে ডেকে দিলাম ২০ মিনিট পর ডাকনা খুলে দিবো।

ধাপ ৮

20211222_112633.jpg20211220_182518.jpg

এবার ডাকনা খুলে আমার ভেজে রাখা আলু ও কলা গুলো দিয়ে সামান্য পানি দিয়ে ২০ মিনিট অপেক্ষা করে চুলা থেকে নামিয়ে ফেলবো।

ধাপ ৯

20211220_183020.jpg

পানি দিয়ে চুলার তাপমাত্রা বেড়ে দিলাম। এবার আমি চুলা থেকে নামাবো ঝোল মাখা মাখা হলে নামাতে হবে।

ধাপ ১০

20211222_112519.jpg20211222_112608.jpg

চুলা থেকে নামিয়ে একটি ডিসে তুলে নিলাম।

এখানেই শেষ করছি আমার পোস্ট টি।আশা করি সবার ভালো লেগেছে। পোস্ট টি ১০% @shy-fox কে উৎস্বর্গ করা হয়েছে।

ধন্যবাদ সকলকে আমার পোস্টটি পড়ার জন্য।

ইতি
ফেনসি
লোকশন=বগুড়া
ফোন কেমেরা=j4+

Sort:  
 3 years ago 

অসাধারণ একটি রেসিপি হয়েছে আপু। কাঁচা কলা ও আলু দিয়ে খাসির মাংস ইউনিক একটি রেসিপি। কাঁচা কলা দিয়ে যে খাসির মাংস রান্না হয় সেটি আজকে প্রথম জানলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

সত্যি সাদে অতুলনীয় অসম্ভব মজাদারওসুস্বাদু একটি রেসিপি।ধন্যবাদ ভাই আপনাকে ও।

 3 years ago 

কাঁচা কলা ও আলু দিয়ে খাসির মাংসের রেসিপি ওয়াও!!!
দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে। দেখেই জিভে জল চলে আসল। মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।
তবে কাঁচকলা দিয়ে কখনোই মাংস খাওয়া হয়নি। এই প্রথম দেখলাম।

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

আপু আপনার খাসির মাংসের রেসিপি অনেক সুন্দর হয়েছে।খাসির মাংস আমার অনেক ভালো লাগে তবে আমরা সব সময় মাংসের ভুনা রেসিপি খেয়ে থাকি।দেখে অনেক ভালো লাগল এতো সুন্দর রেসিপি দেখে। দেখে খাওয়ার ইচ্ছে জেগে গেল❤️

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 3 years ago 

কাঁচা কলা ও আলু দিয়ে আপনি অনেক সুন্দর করে খাসির মাংসের রেসিপি টা তৈরি করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল ভাইয়া । ধন্যবাদ

 3 years ago 

দেখতে খুব সুন্দর লাগছে আপনার কাঁচকলা ও আলু দিয়ে খাসির মাংসের রেসিপি। আপনি রেসিপিটি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপে উপস্থাপন করেছেন। রেসিপির কালার অনেক লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

কাঁচা কলা ও খাসির মাংস দিয়ে রেসিপি আগে কখনো খাওয়া হয়নি ।আপনার রেসিপি আমার কাছে খুবই ভালো লাগলো। খাসির মাংস রান্না এমনিতেই খাওয়া হয়েছে কিন্তু এই ভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি ।অসাধারণ একটি রেসিপি দেখতে পেলাম ।আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

কাঁচকলা ও আলু দিয়ে খাসির মাংস কখনো খাইনি। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে কাঁচকলা দিয়ে খাসির মাংস খেতে খুবই ভালো লাগে। আমি অবশ্যই এই রেসিপিটি বাসায় তৈরি করব। আপনার এই রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

অবশ্যই রান্না করে খেয়ে দেখবেন আপু অনেক মজাদার ও সুস্বাদু একটি খাবার। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

কাঁচা কলা ও আলু দিয়ে খাসির মাংসের রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে। আমি ব্যক্তিগতভাবে খাসির মাংস অনেক ভালোবাসি। রেসিপিটি অনেকদিন খাওয়া হয়নি। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি করার প্রতিটি ধাপ অনেক সাজিয়ে গুজিয়ে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার জন্য শুভকামনা রইল ভাই। ধন্যবাদ।

 3 years ago 

কাচ কলা দিয়ে খাশির মাংশ রান্না নতুন একটি রেসিপি দেখলাম।আর খাশির মাংশ আমার অলটাইম পছন্দের।খুব লোভনীয় রেসিপি করেছেন।একা খাওয়া কিন্তু ঠিক না আপু🙂😁😁😁।

খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন প্রতিটা ধাপ।শুভ কামনা রইলো।

ধন্যবাদ আপনাকে😍সুন্দর মন্তব্যের জন্য ভাইয়া।

  • আপু কাজ কলা আর আলু দিয়ে খাসির মাংস রেসিপি তৈরি করেছেন অসাধারণ হয়েছে আমার তো লোভ লেগে গেছে আব্বু দেখেই, কিতনে সে খুব মজাদার হয়েছে আপনার জন্য শুভকামনা রইল এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আমাদের মাঝে।

ধন্যবাদ ভাইয়া আপনাকে । বানান ভুলের দিকে একটু লক্ষ্য রাখবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59647.03
ETH 2622.47
USDT 1.00
SBD 2.44