😋পাঙ্গাশ মাছ দিয়ে মিঠা করলার চচ্চড়ি😋(১০% আমার প্রিয় সাই ফক্স এর জন্য)

আজ - ১৭ জৈষ্ঠ্য | ১৪২৯বঙ্গাব্দ | মঙ্গলবার / ৩১ /মে

হেলো বন্ধুরা

শুভ রাত্রি

আসসালামু ওয়ালাইকুম,আমি ফেন্সি আক্তার আমার ইউজার নাম @fensi। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন । আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো সুস্বাদু ও মজাদার করলার চচ্চড়ি রেসিপি।করলায় আছে যথেষ্ট লৌহ, ভিটামিন এ, সি এবং আঁশ।করলা অনেক উপকারী খাদ্য । করলা শরীরের রক্ত পরিষ্কার করতে সহায়তা করে। তাই যারা করলা পছন্দ করেন না তারাও আজ থেকে বেশি বেশি করলা খাবেন।করলা কিন্তু আমার খুব প্রিয়। তাই প্রিয় খাবার টা প্রিয় মানুষদের সাথে শেয়ার করলাম।

🥀চলুন এবার শুরু করা যাক🥀

Polish_20220531_163620185.jpg

♥️উপকরণ প্রনালী ♥️

ক্রমিক নাম্বারও উপকরণের নাম
১.করলা ২৫০ গ্রাম
২.আলু ৪ টি
৩.পিঁয়াজ -৬ টি
৪.কাঁচা মরিচ ১০টি
৫.হলুদ পরিমাণ মতো
৬.লবণ পরিমাণ মতো
৭.তেল

♥️উপকরণের ছবি♥️

পিঁয়াজ  কুঁচি ও কাঁচা মরিচ কুঁচি 

20220519_173434.jpg

পাঙ্গাশ মাছের পিচ। 

20220519_162358.jpg

মিঠা করলা ২৫০ গ্রাম 

20220519_150745.jpg

💠💠প্রথম ~ধাপ💠💠

20220519_162358.jpg20220519_161132.jpg

প্রথমে পাঙ্গাস মাছ ধুয়ে কেটে পিচ বের করে নিলাম।

💠💠দ্বিতীয় ~ধাপ💠💠

20220519_173702.jpg20220519_173443.jpg

এরপর আলু গুলো কুচি কুঁচি করে কেটে নিলাম এবং করলা গুলো চাকা চাকা করে কেটে পানি দিয়ে পরিষ্কার করে নিলাম।

💠💠তৃতীয় ~ধাপ💠💠

20220519_173917.jpg20220519_173748.jpg

ধুয়ে রাখা আলু ও করলা গুলো একটি কড়াইয়ে নিয়ে এর মধ্যে পিঁয়াজ, কাঁচা মরিচ, হলুদ, লবণ,দিয়ে দিলাম।

💠💠চতুর্থ ~ধাপ💠💠

20220519_174342.jpg20220519_174121.jpg

এবার তেল দিয়ে চচ্চড়ি খুব সুন্দর করে মাখতে হবে।

💠💠পঞ্চম~ধাপ💠💠

20220519_174530.jpg20220519_174418.jpg

এর পর মাছ দিয়ে মেখে নিলাম।

💠💠ষষ্ঠ ~ধাপ💠💠

20220519_174935.jpg20220519_174613.jpg

এর পর চচ্চড়িতে সামান্য পরিমাণ পানি দিয়ে চুলায় তুলে দিলাম।

💠💠সপ্তম ~ধাপ💠💠

20220519_175005.jpg

এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম ১৫-২০ মিনিটের জন্য।

💠💠অষ্টম ~ধাপ💠💠

20220531_163029.jpg

20220531_162955.jpg
এর পর ডাকনা খুলে দেখলাম আমার চচ্চড়িতে কোনো প্রকার পানি নেই। তার মানে বুঝতে হবে হয়েছে। এবার চুলার তাপ থেকে নামালাম।

💠💠ফাইনাল~ধাপ💠💠

20220531_162253.jpg
ব্যাস আমার চচ্চড়ি একবারে পারফেক্ট হয়েছে। এর পর একটি বাটিতে তুলে নিলাম পরিবেশনের জন্য। আমার এই করলার চচ্চড়ি কোনো প্রকার তেঁতো হয়নি।অনেকে করলার তেঁতো খেতে পারে না।আমার কাছে তেঁতো করলা আরো ভীষণ ভালো লাগে।বিশেষ করে করলার বিচি খেতে আরো বেশিই মজা লাগে।আমার পাঙ্গাশ মাছ দিয়ে করলার চচ্চড়ি সবার কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মতে এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

        ♥️আল্লাহ হাফেজ ♥️
লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ডিভাইসSamsung j4+
রেসিপিকরলার চচ্চড়ি

💞আমার পোস্ট পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ 💞

Sort:  
 2 years ago 

আপনি পাংগাস মাছ দিয়ে মিঠা করলার খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন ।আমার কাছে পাঙ্গাস মাছ খেতে তেমন একটা ভালো লাগে না তবুও মাঝে মাঝে খেয়ে থাকি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পাঙ্গাস মাছ আমার কাছে খুবই ভালো লাগে কারণ পাঙ্গাস মাছের কাঁটা কম থাকে। আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তিতা করলা খেয়েছি আপু তবে মিঠা করলা এই প্রথম শুনলাম। পাঙ্গাস মাছ দিয়ে আপনি করলা রেসিপি তৈরি করেছেন জানিনা খেতে কি রকম হয়েছে। তবে আমার মনে হয় খেতে ভালই লাগবে। অবশ্যই জানাবেন আপু খেতে কি রকম হয়েছে। পুরো রেসিপিটি দেখে অনেক ভালো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মিঠা করোলা জিনিসটা কি বুঝতে পারলাম না। আমাদের এদিকে সম্ভবত এটাকে করোলা বলা হয়। যদিও আমি পাঙ্গাস মাছ খাই না তবুও আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

ভাইয়া বাজারে কিনতে গিয়ে দোকানদারকে বললাম এক পোয়া করলা দেন।দোকানদার আমাকে বলতেছে কোন করলা নিবেন মিঠা করলা না তেঁতো করলা। আমি তখন বললাম মিঠা করলাই দেন। আমিও ও সেই দিন প্রথম শুনলাম করলা দুই ধরনের হয়। আপনি কিন্তু খুব সুন্দর কমেন্ট করেছেন ভাইয়া। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

করোলা আবার মিঠা হলো কবে থেকে করলাতো তিতা বিষ। পাংগাস মাছ দিয়ে করলা চচ্চড়িটি দেখে মনে হচ্ছে ভালোই হয়েছে। আমি কখনো করলা এভাবে চচ্চড়ি করে খাইনি সবসময় করলা ভাজি করেছি। মাছ দিয়ে এভাবে করলা ভাজি করলে কেমন লাগে খেতে জানি না আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখলাম।

 2 years ago 

পাংগাস মাছ দিয়ে মিঠা করলা ভাজি রেসিপি খুব সুন্দর হয়েছে ।আপনার করলা ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেয়ে ফেলি ।এত সুন্দর একটি করলা ভাজি রেসিপি আমাদের মাঝে নিখুত ভাবে উপস্থাপন করেছেন এবং পুরো প্রক্রিয়া বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক দিন পর আপনার রেসিপি দেখা হলো। আপনি খুবই সুন্দর একটি রেসিপি আমাদের সামনে উপস্থাপন করেছেন। আসলে পাঙ্গাস মাছ খেতে আমার কাছে ভালোই লাগে। শুভকামনা রইলো আপু।

 2 years ago 

পাঙ্গাস মাছ দিয়ে করলা চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন। করোলা দিয়ে কখনো পাঙ্গাস মাছের চচ্চড়ি খাওয়া হয়নি তাই এর টেস্ট সম্পর্কে তেমন ধারনা নেই তবে দেখে যতোটুকু বুঝতে পারলাম খেতে বোধহয় বেশ সুস্বাদু হবে। লোভনীয় একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

পাংগাস মাছ দিয়ে মিঠা করলা চচ্চড়ি রেসিপি আমার কাছে একদম নতুন একটি রেসিপি। আপু, করলা আবার মিঠা হয় নাকি তা তো জানা ছিল না। আপনিতো দেখছি পাঙ্গাস মাছ দিয়ে মিঠা করলার সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আর আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতেও অনেক অনেক মজার হয়েছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

একদম ভিন্নধর্মী একটি রেসিপি শেয়ার করেছেন আপু। পাংগাস মাছ দিয়ে করলা আমি ভাবতেই পারছিনা। পাঙ্গাস মাছ ও আমার খুব পছন্দ তবে কড়া ভাজি বা ভুনা করলে। আবার করোলা পছন্দ করি তবে সেটা একদম মচমচে করে ভেজে নিলে। কিন্তু এইরকম কখনো খাইনি। তাই বুঝতে পারছি না খেতে কেমন হবে। তবে রেসিপি টা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। এর জন্য আপু আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60209.30
ETH 2627.55
USDT 1.00
SBD 2.55