সুস্বাদু ও মজাদার কাঁচা কলার চোঁচা ভর্তা রেসিপি (১০% লাজুক খ্যাকের জন্য)

আজ- ২২চৈত্র /৪এপ্রিল | ১৪২৮, বঙ্গাব্দ/২০২২ খ্রিস্টাব্দ| মঙ্গলবার | বসন্তকাল|

আসসালামু-আলাইকুম।

কেমন আছেন বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন। মোছাঃফেনসি আক্তার আমার ইউজার নাম @fensi46। বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি আপনাদের দোয়ায় ভালোই আছি মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো সুস্বাদু ও মজাদার 🍌কাঁচা কলার চোঁচা ভর্তা রেসিপি।

🍌😋চলুন শুরু করা যাক😋 🍌

20220328_155656.jpg

প্রয়োজনীয় উপকরণ প্রণালী
ক্রমিক নংউপাদান
১.কাঁচা কলার খোসা
২.পিঁয়াজ
৩.শুকনা মরিচ
৫.ধনিয়াপাতা
৬.লবণ
৭.ষরিসার তৈল
৮.রসুন

20220328_141745.jpg

😋প্রথম~ ধাপ 😋

20220405_111336.jpg20220405_111259.jpg

তিন টি কাঁচা কলা নিয়ে সিদ্ধ করে নিলাম।।

😋দ্বিতীয় ~ধাপঃ 😋

20220328_153412.jpg20220328_135238.jpg

চোঁচা গুলো কলা থেকে ছাড়িয়ে নিলাম।পরিস্কার একটি পাটা নিলাম ভর্তা করার জন্য।

😋তৃতীয় ~ধাপঃ 😋

20220328_153552.jpg20220328_153721.jpg

এর পর আমি ভাজা শুকনা মরিচ লবণ, পিঁয়াজ, রসুন দিয়ে মজার চাটনি তৈরি করে নিলাম। চাটনি গুলো তুলে নিবো এবং কলার চোঁচা গুলো বেঁটে নিবো।

😋চতুর্থ ~ধাপঃ 😋

20220328_154047.jpg20220328_153950.jpg

এবার আমি সুন্দর মিহি করে বেটেছি কোনো প্রকার চোঁচার ভাব নেই।

😋পঞ্চম ~ধাপঃ 😋

20220328_154237.jpg20220328_154130.jpg

আমার বাটা হয়ে গেলে এর মধ্যে চাটনি, সরিষার তেল, ও লবণ, ধনিয়াপাতা গুলো দিয়ে সুন্দর করে মেখে নিলাম।

😋শেষ ~ধাপ 😋

20220328_154600.jpg

20220328_154534.jpg
এবার আমার ভর্তা তৈরি করা শেষ। আজকের মতে এখানে শেষ করছি। আবারও দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

লোকেশনবগুড়া
ইউজার নেমঃ@fensi46
ডিভাইসSamsung j4+
রেসিপি😋কাঁচা কলা ভর্তা😋

❤️ধন্যবাদ সবাইকে আমার পোস্ট পড়ার জন্য ❤️

Sort:  
 2 years ago 

কী যে দরকার এখনকার জন্য আমাদের এই ভক্তার প্রয়োজন ছিলো রাতে বা ভোরবেলায়। জিভে পানি তো এখনই টলমলয় অবস্থা।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ভক্তা উপহার দেয়ার জন্য।

হাহাহা রোজা থেকে জিভে জল নিয়ে আসতে নেই। বুঝতে পারছি আপনার রোজার বারোটা বেজে গেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে কাজ কলার খোসা ভর্তা আর অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও কাজ কলার খোসা ভর্তা আমি এর আগে কখনো খাইনি, তবে আপনার এই ভর্তা রেসিপি দেখে মনে হচ্ছে এবার বাসায় গিয়ে খেতে হবে। এত মজাদার একটি ইউনিক ধরনের ভর্তা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

খাওয়ার জন্য দাওয়াত রইল। এসে খেয়ে যাবেন আমার বাসায়। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাঁচকলার ভর্তা খুবই চমৎকার ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখতে যেরকম অসাধারণ লাগছে খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। আমার কাছেও খুবই ভালো লাগে কাঁচ কলার ভর্তা খেতে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

কাঁচা কলার চোচা ভর্তা আগে কখনো খাওয়া হয়নি তবে দেখে তো মজাদার মনে হচ্ছে। বিশেষ করে ভর্তা গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে। ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

জি ভাইয়া অনেক মজা খেয়ে দেখবেন বাসায় তৈরি করে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এমন সুন্দর রেসিপি আমি কখনো দেখি নাই। আপনার এই রেসিপি দেখে আমি নতুন কিছু শিখতে পারলাম।

খেতে অনেক মজা লাগছিল ভাইয়া।সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাঁচা কলার ভর্তা খেয়েছি কিন্তু এভাবে কখনো কলার চোচা ভর্তা খাইনি। আপনি ইউনিক একটি পোস্ট করেছেন আপু। সত্যি আপনার ভর্তা টি দেখে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর কমেন্ট করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

সুস্বাদু ও মজাদার কাঁচা কলার চোঁচা ভর্তা রেসিপি সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। সুন্দর একটা রেসিপি সাথে পরিচয় হলাম। কাঁচা কলার চোচা ভর্তা। প্রত্যেকটা ধাপ নিখুত ভাবে তৈরি করে সুন্দর উপস্থাপনার সাথে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

আমার পোস্টে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা ও ভালোবাসা রইল।

 2 years ago 

কাঁচা কলার খোসা দিয়ে যে ভর্তা হয়, তাই তো জানতাম না। খাবো তো দূরের কথা।তবে মনে হচ্ছে বেশ সুস্বাদু হবে।পেঁয়াজ মরিচের সংমিশ্রণ ভর্তা খেতে খুব সুস্বাদু হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

সত্যি আপু অনেকে এই ভর্তা এখনো খাই নি। রেসিপি টি তৈরি করে খেয়ে দেখবেন আপু মজা লাগে তার সাথে অনেক উপকার আছে।

 2 years ago 

কাঁচা কলা ভর্তা এটাকে অনেক খেয়েছি কিন্তু কাচা কলার খোসা ভর্তা কখনো খাইনি জানিনা এর স্বাদ কেমন। তবে আপনার উপস্থাপনা দেখে মনে হচ্ছে এটি খুব সুস্বাদু হবে। আপনি খুব সুন্দর ভাবে কাঁচা কলার খোসা দিয়ে দারুন একটি ভর্তা রেসিপি করেছেন। এত সুন্দর ইউনিক রেসিপি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

হাহাহা মজা লাগে তো বটেই। তৈরি করে খেতে পারেন ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য জন্য।

 2 years ago 

কলার খোসা যে আবার ভর্তা করে খাওয়া যায় আমার জানা ছিলো না। আপনি একদমই নতুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করছেন। আমার তো বেশ ভালো লাগলো আপনার রেসিপি। মনে হচ্ছে অনেক মজা হয়েছে আপনার রেসিপি। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

হো হো হা হা সেই স্বাদ না খাইলে বোঝা যায় কি।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56542.34
ETH 2391.51
USDT 1.00
SBD 2.30