দেবি মা সরস্বতী পূজা দেখার প্রথম অভিজ্ঞতা কাটানো কিছু মুহূর্ত(10%বেনিফেশিয়ারী)

০৫-০২-২০২২

রবিবার

আসসালামু আলাইকুম /আদাব

আশা করি করোনা কালীন সময়ে সবাই সুস্থ ও ভালো আছেন। আমি ও আল্লাহর রহমতে ভালো আছি। আমি বাংলাদেশ থেকে আমার নাম মোছাঃ ফেন্সি আকতার ইউজার নেমঃ @fensi46.আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করবো পরিচিত ছোট ভাইয়ের মেছে দেবি মা সরস্বতী পূজা দেখার প্রথম অভিজ্ঞতা। আমার পরিচিত সেই ছোট ভাই ৬ তারিখ রাতে আমাকে ফোন দিয়ে আমাকে বললো আপু আপনার দাওয়ার প্রথমে ভেবাচেকার মধ্যে পড়লাম এবং বলেই ফেললাম তোমার বিয়ের দাওয়াত না কি ও বললো না আপু সরস্বতী পূজার দাওয়াত। আমি একটুখানি চিন্তা করলাম যাবো কি না। আর আমি তো একাই যাবো না । আমি তখন ছোট ভাই কে বলি আমি তোমাকে একটু পর জানাচ্ছি যাবো কি না।এর মধ্যে ছোট ভাই আবারও কল দেয় দিয়ে বলে আমি বুঝতে পারছি আপনি একা আসবেন না।তখন সে বললো আপনার মেছের মেয়েদের নিয়ে চলে আসেন। আমি বললাম ঠিক আছে যাবো সরস্বতী পূজা দেখার আমার খুব ইচ্ছে। @rme দাদাকে দেখানোর উদ্দেশ্য কিছু ফটোগ্রাফি করলাম।

20220205_124946.jpg
ছোটো ভাইয়ের মেছের ছাঁদে পূজার মন্ডব সাজানোর আয়োজন করেছিলেন। দেখে খুব ভালো লাগছিল। ছাত্র হয়েও অনেক বড়ো আয়োজন তারা করেছিলেন। আমি ও আমার মেছের ২ টা ছোট আপু কে নিয়ে চলে আসলাম। প্রথমে আমরা ছাঁদে গিয়ে পূজার মন্ডব দেখলাম এবং ছাঁদে বসে একটু খানি আড্ডা দিলাম।এর মাঝেই আমি একটি ফটোগ্রাফি করে ফেলি।

20220205_130723.jpg

20220205_130602.jpg
একটু পর ছোট ভাইয়ের রুমে এসে খাওয়া দাওয়া করি।সয়াবিন তেলের তরকারি অনেক রকমের ডাল দিয়ে খেচুরি, পায়েস, পুড়ি,শসা,আপেল, মিষ্টি আলু আরো অনেক ফল ছিল আমি নেয়নি।খুবই সুস্বাদু হয়েছিল রান্না।

20220206_013229.jpg
খেতে খেতে আমার নজর যায় এই দিকে। বড়ো সসপেন এ রান্না দেখে ছোট ভাই কে জিজ্ঞেস করলাম এতো গুলো রান্না করেছো যে সে বললো আপু ২০০ লোকের রান্না করা হয়েছে । সবাই কে প্যাকেট করে সকাল থেকে দেওয়া হচ্ছে আবার অনেকের গেস্ট আসছিলো। আমরা যেতে যেতে অবশ্য অনেক লেট করে ফেলেছি।আমরাই ছিলাম সবার লাস্ট গেস্ট।


সেখানে যাওয়ার পর বেশ মজাই করলাম। খাওয়া শেষ করে আবারও ছাঁদে গেলাম সবাই সাউন্ড বক্সের তালে তালে নাচতেছে এ দিকে আবার আশে পাশের বিল্ডিং থেকে অনেক মহিলার এসে মা সরস্বতী পূজা করে চলে যাচ্ছে। এর মাঝে আমি একটি ভিডিও করি।

received_473896941133838.jpeg
ঠিক চলে আসার মহত্ত্বে ছোট ভাইয়ের সঙ্গে সবাই মিলে একটি ছবি তুললাম। এবং সবাই কে টাটা বাই বাই জানিয়ে চলে আসলাম। ১২-৩ টা পর্যন্ত সময়টা যে কিভাবে কেটে গেল বুঝতেই পারলাম না।

20220205_150700.jpg
আমাদের মেছ থেকে খুব কাছেই ছিল ছোট ভাইয়ের মেছ।তাই আর কি হেঁটে হেঁটে আসতে ছিলাম। রাস্তার সাইডে আমার চোখ চলে যায় আর সুন্দর একটি দৃশ্য আমার চোখ পড়ে। একটি খাদের মধ্যে দিয়ে গরু গুলো এপার থেকে ওপারে যাচ্ছে ঘাস খাওয়ার জন্য। এই সময় আমি সুন্দর দৃশ্য টি ক্যামেরা বন্দি করি।

received_680831146264415.jpeg
ছোট ভাইয়ের রুমে বসে তোলা একটি সেলফি। আপনাদের সাথে শেয়ার করলাম।মা দেবী সরস্বতী পূজা দেখার প্রথম অভিজ্ঞতাও আমার কিছু অনুভূতি । আমার কাছে খুবই ভালো লেগেছে।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। তাই আজএখানেই শেষ করলাম আমার ভালোলাগার কিছু গল্পের সারমর্ম ইতিকথা। আবারও দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

🤲আল্লাহ হাফেজ 🤲

received_298314938754350.webp

লোকেশনইউজার নামডিভাইস
বগুড়ার সেউজগাড়ী@fensi46samsung j4+

❤️আমার পোস্ট পড়ার জন্য সবাই কে অসংখ্য ধন্যবাদ ❤️

Sort:  
 3 years ago 
  • স্বরসতী কে বিদ‍্যার দেবী বলা হয়ে থাকে যদি আমি ভুল না করি। এবং প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠানে এই পুজাটা করা হয়ে থাকে। আমি বেশ কয়েকবার দেখেছি।বেশ দারুণ কাটিয়েছেন সময় টা। এবং আপনার পোস্ট টা খুবই সুন্দর ছিল।

সুন্দর মন্তব্য জন্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপু আপনার পুরো উপস্থাপনাটা খুবই সুন্দর ছিল।সাউন্ড ও বক্সের তালে তালে ছেলেদের নাচতেছে দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার উপস্থাপনা টা বেশ মজার ছিলো আপু ধন্যবাদ।

আপনার সুন্দর মন্তব্য জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago (edited)

আপনার পূজায় কাটানোর মহত্ত্বগুলি অনেক ভালো ছিলো।আশা করি আপনি দারুণ উপভোগ করেছেন মাসরস্বতী পূজা। দেখে খুবই ভালো লাগলো। আপনার সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

জি আপু অনেক সুন্দর একটি সময় কাটিয়েছি।সুন্দর কমেন্ট করছেন আপু ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর ছিল পুরো উপস্থাপনা টি।আর ছেলেদের ড্যান্স গুলা জাস্ট সেই ছিলো।সব মিলিয়ে দারুন একটা অভিজ্ঞতা আমাদের সামনে উপস্থাপন করেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57455.52
ETH 2339.75
USDT 1.00
SBD 2.35