রেসিপিঃ বিকেলের নাস্তার জন্য মজাদার আলুর পুরি তৈরি

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230905_092702.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার ,৮ সেপ্টেম্বর ২০২৩

আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমি ও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে আমি হাজির হলাম। এবার আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি একটি দুর্দান্ত বিকেলের নাস্তা। প্রতিদিন বিকেলে একই রকমের নাস্তা খেতে ভালো লাগে না।অনেক সময় আমরা ভাবি আজকে বিকেলে কি নাস্তা তৈরি করব। আজকের এই রেসিপিটির নাম আলুর পুরি। এখন আমি রেসিপিটি কিভাবে তৈরি করেছি তা আপনাদের সঙ্গে শেয়ার করছি।

আলুর পুরি তৈরি করার উপকরণ

ক্রমিক নম্বরনাম
আলুদুইটি
ময়দাদুই কাপ
লবণস্বাদমতো
তেলপরিমাণ মতো
কাঁচা মরিচপরিমাণ মতো
পেঁয়াজপরিমাণ মতো
রসুনপরিমাণ মতো
হলুদ গুঁড়াএক চামচ
জিরা গুড়াএক চামচ
ধনিয়া গুড়াএক চামচ

ধাপ-১

IMG_20230908_095945-COLLAGE.jpg

এখানে আমি আলুর পুরি তৈরি করার জন্য যে সকল উপকরণ লাগবে সেগুলো সব নিয়ে নিয়েছি।

ধাপ_২

IMG_20230818_174635~2.jpg

এখন আমি একটি কড়াই নিয়ে নিলাম। কড়াইয়ের মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম।

ধাপ-৩

IMG_20230905_081753.jpg

এরপর তেলের ওপর কাঁচামরিচ ,পেঁয়াজ কুচি ,রসুন, হলুদ গুঁড়া, ধনিয়া গুড়া ,লবণ পরিমাণ মতো দিয়ে দিলাম।

ধাপ-৪

IMG_20230905_081946.jpg

এরপর ছোট ছোট করে আলু কেটে রাখা ছিল সেগুলো আমি কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৫

IMG_20230908_101008-COLLAGE.jpg

এরপর আমি আলুর মধ্যে পরিমাণ মতো পানি দিলাম যেন সেগুলো সুন্দরভাবে সিদ্ধ হয়ে যায়। আলু গুলো সিদ্ধ হয়ে গেলে কড়াইয়ের মধ্যে আমি জিরা গুঁড়ো দিয়ে দিলাম।

ধাপ-৬

IMG_20230905_082951.jpg

এরই মধ্যে দিয়ে আমার আলুর ভাজিটা তৈরি হয়ে গেল।।

ধাপ-৭

IMG_20230908_101316-COLLAGE.jpg

তারপর আমি দেড় কাপ পরিমাণ ময়দা নিয়ে নিলাম। সেগুলোর মধ্যে এক চামচ তেল দিলাম। তেল দিলে পুরি টা বেশ সুন্দর হয়। তারপর পরিমাণ মতো পানি দিয়ে পুরো ময়দাটা আমি একটা ডো তৈরি করে নিলাম।

ধাপ-৮

IMG_20230905_083153.jpg

এরপর সেখান থেকে আমি অল্প পরিমাণ আটা নিয়ে একটি ছোট রুটি বানিয়ে নিলাম।

ধাপ-৯

IMG_20230905_083230.jpg

এবার তৈরি করা রুটির মাঝখানে দুই থেকে তিন চামচ আলুর ভাজি দিয়ে দিলাম।

ধাপ-১০

IMG_20230905_083254.jpg

এরপর রুটির চারিদিকের অংশ একত্রে করলাম। তারপর হালকা বেলে নিলাম।

ধাপ-১১

IMG_20230908_102010-COLLAGE.jpg

একইভাবে আমি কয়েকটা পুরি তৈরি করে ফেললাম।

ধাপ-১২

IMG_20230908_102025-COLLAGE.jpg

তারপর আবারও একটি কড়াইতে তেল দিয়ে নিলাম। এবং সেই তেলে পুরি গুলো ছেড়ে দিলাম। তারপরে পুরি গুলো সুন্দরভাবে তৈরি হয়ে গেল।

ধাপ-১৩

IMG_20230908_102120-COLLAGE.jpg

IMG_20230905_092702.jpg

এরই মধ্যে দিয়ে আজকে আমার রেসিপিটি শেষ করলাম। আমার আজকের আলুর পুরি তৈরি রেসিপিটি কেমন হয়েছে তা আপনারা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকে এই পর্যন্তই শেষ। আগামী দিন নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। এতক্ষণ আমার পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। সত্যি আপু বিকেল হলো আমাদের কিছু না খাবার তৈরি করতে হয়।আপনার আলু পুরি দেখে অনেক ভালো লাগল। সত্যি আপু মাঝে মাঝে এমন খাবার হলে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

তৈরি করে ফেলুন আপু অনেক ভালো লাগলো খেতে।

 last year 

বিকালের নাস্তায় ঝাল নাস্তা গুলো খেতে আমার কাছে খুব ভালো লাগে। খুব সুন্দর আলুর পুরির রেসিপি তৈরি করেছেন। এভাবে আলু দিয়ে পুরি তৈরি করে কখনো খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। এভাবে একদিন আলুর পুরি তৈরি করে দেখব। মজাদার নাস্তার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

জ্বী আপু এটা অনেক মজার হয়েছিল।

 last year 

সত্যিই প্রতিদিন বিকেল বেলা একই ধরনের নাস্তা করতে তেমন একটা ভালো লাগে না আর একই খাবার খেতে আমরা কেউই তেমন একটা স্বাচ্ছন্দ বোধ করি না। বিকেলের নাস্তা হিসেবে আপনি আলুর পুরি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। বিকেলবেলা সকলে মিলে আড্ডা দেওয়ার মুহূর্তে এ ধরনের রেসিপি খেতে খুবই ভালো লাগে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

প্রতিদিন একই জিনিস ভালো লাগে না বলেই তো সবসময় চেষ্টা করি অন্য রকমের কিছু খেতে।

 last year 

আপনার তৈরি বিকেলের নাস্তার মজাদার আলু পুরি রেসিপি দেখে ইচ্ছে করছে নিয়ে খেয়ে ফেলতে। বিকেলের নাস্তা হিসেবে কিন্তু এটা একেবারেই পারফেক্ট। আর এভাবে আলু পুরি আমি বেশ কয়েকবার তৈরি করেছিলাম বিকেলের নাস্তা হিসেবে খাওয়ার জন্য। এটা তৈরি করলে আসলেই অনেক বেশি সুস্বাদু হয় এবং খেতে তো অনেক ভালো লাগে

 last year 

ছবি তো আপনাদের মাঝে দিয়ে দিয়েছি খেতে শুরু করে দিন।

 last year 

আপু এখন যেহেতু বিকেল বেলা তাহলে আমার জন্য পাঠিয়ে দেন। একা একা কিন্তু খাওয়া একেবারে ভালো না। মাঝে মাঝে তৈরি করে আমাদের জন্যও পাঠিয়ে দিবেন। যাইহোক আলু পুরি রেসিপি টা দেখে লোভ লাগিয়ে দিলেন। আমার তো ইচ্ছে করছে প্লেটটা আমার সামনে নিয়ে এসে খেয়ে ফেলি। নিশ্চয়ই অনেক মজা করে খাওয়া হয়েছিল এই আলুপুরি।

 last year 

ঠিক বলেছেন ভাই এই ধরনের জিনিসগুলো একা একা খেতে ভালো লাগে না।

 last year (edited)

বিকেল বেলা মজাদার আলুর পুরি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। অনেক সুন্দর ভাবে পুরো রেসিপিটি আপনি প্রস্তুত করেছেন। রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ‌।

 last year 

জি আপু এটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 last year 

আলুর পুরি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আমি আলুর ভর্তা বানিয়ে ফুলকো পুরি বানিয়েছিলাম। এভাবে আলু ভাজি করে পুরি খাওয়া হয়নি। সকাল কিংবা বিকালের নাস্তা হিসেবে এই পুরি খেতে অনেক ভালো লাগে। আপনার পুরি দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

এটা ঠিক কথা সকালে কিংবা বিকালে সবসময়ই এটা খেতে ভালো লাগে।

 last year 

বিকালের নাস্তা হিসেবে পারফেক্ট একটি নাস্তা তৈরি করেছেন আপু। ডালের পুরি অনেক খেয়েছি কিন্তু আলুর পুরি খাওয়া হয়নি কখনো। আশা করি আপনার তৈরি আলু পুরি খেতে অনেক টেস্টি হয়েছে। বিকালের নাস্তা হিসেবে সুন্দর এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ডালের পুরির মত আলুর পুরিও খেতে অনেক ভালো লাগে।

 last year 

বিকেলে নাস্তার জন্য একেবারেই পারফেক্ট একটা খাবার। আলুর পুরি খেতে আমার ভীষণ ভালো লাগে। আলুর পুরি তৈরীর প্রতিটা ধাপ খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে বেশ ভালো লাগছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাই এটা বিকেলের একটা পারফেক্ট খাবার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65551.56
ETH 2659.92
USDT 1.00
SBD 2.89