ডাই পোস্টঃ গ্লিটার কাগজ দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230826_114656.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার ,২৬ আগস্ট ২০২৩

আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুগণ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভাল আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। এবার আপনাদের মাঝে আমি একটি ডাই পোস্ট শেয়ার করতে চলেছি। গ্লিটার কাগজ দিয়ে একটি ফুল তৈরি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এটা আমার প্রথম ডাই পোস্ট। যদিও এর আগে আমি গ্লিটার কাগজ দিয়ে কখনো ফুল তৈরি করিনি। তাই আশা করব ফুলটি ভালো হবে। চলুন আপনাদের মাঝে ডাই পোস্ট টি শুরু করছি।

গ্লিটার কাগজ দিয়ে ফুল তৈরি করার উপকরণ

ক্রমিক নম্বরনাম
গ্লিটার কাগজ
কলম
স্কেল
কাইচি
গাম

ধাপ-১

IMG_20230826_111728.jpg

প্রথমে আমি সব উপকরণগুলো নিয়ে নিলাম।

ধাপ-২

IMG_20230826_113317.jpg

এরপর একটা গ্লিটার কাগজ নিয়ে স্কেল দিয়ে ফুল আঁকতে শুরু করলাম কাগজের উপর।

IMG_20230826_113413.jpg

কাগজের ওপর কলম দিয়ে সম্পূর্ণ ফুলটি অংকন করা শেষ হলো।

ধাপ-৩

IMG_20230826_113734.jpg

এবার আমি ফুলটি কাটতে শুরু করলাম।

IMG_20230826_113542.jpg

ফুলটি কাটা শেষ হলে এমন দেখতে লাগলো।

ধাপ-৪

IMG_20230826_201223-COLLAGE.jpg

একই পদ্ধতি ব্যবহার করে আমি সব ফুলগুলো তৈরি করে নিলাম। এখানে আমি ফুলগুলো ছোট থেকে বড় পর্যায়ক্রমে করে নিয়েছি।

ধাপ-৫

IMG_20230826_114234.jpg

এরপর আমি বড় ফুলের উপর মাঝারি ফুল বসিয়ে দিলাম। বসানোর আগে আমি ফুলের পেছনের অংশে গাম লাগিয়ে নিয়েছিলাম।।

ধাপ-৬

IMG_20230826_201535-COLLAGE.jpg

এবার পর্যায়ক্রমে আমি বড় থেকে ছোট সব ফুলগুলো গুলো বসিয়ে নিলাম।

ধাপ -৭

IMG_20230826_114700.jpg

এরই মধ্য দিয়ে আমার সম্পূর্ণ ফুলটি তৈরি করা শেষ হলো।

IMG_20230826_114459.jpg

IMG_20230826_114656~2.jpg

আমার প্রথম ডাই পোস্টে আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আজকে এই পর্যন্তই শেষ। আগামী দিন নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। এতক্ষণ আমার পোস্ট পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

আজ থেকে এক বছর আগে আমি আমার ভাইকে দেখতাম এই গ্লিটারি পেপার দিয়ে অনেক সুন্দর সুন্দর কিছু তৈরি করে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে উপহার দিত। আজকে তোমাকে এই সুন্দর একটি ডাই প্রজেক্ট দেখে অনেক ভালো লেগেছে আমার। অনেক সুন্দর ভাবে পেপার দিয়ে তারা আকৃতির ফুল তৈরি করে দেখিয়েছ তাই অসংখ্য ধন্যবাদ

 11 months ago 

যাইহোক এখন আপনি মাঝে মাঝেই এই গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করা দেখতে পারবেন।

 last year 

গ্লিটার কাগজ দিয়ে ফুল তৈরি দেখতে খুব সুন্দর লাগতেছে। আপু আপনি হাত দিয়ে ধরে যে শেষের ছবিটা তুলেছেন দেখতে অসাধারন লাগতেছে। এধরনের কাজ গুলো দেখলে মুগ্ধ হয়ে যাই। ডাই প্রজেক্ট আমার ভীষণ পছন্দের। ধন্যবাদ আপনাকে আপু।

 11 months ago 

আপনি ডাই প্রজেক্ট খুবই পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 last year 

গ্লিটার কাগজ দিয়ে অসাধারণ একটা ফুল তৈরি করছেন।এইরকম কিছু ফুল দেখলে নিজেকে অনেক ভালো লাগে। আপনি ফুল তৈরি করার ধাপ গুলো অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

আমার তৈরি ফুলটি আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো ভাইয়া।

 last year 

গ্লিটার কাগজ দিয়ে দারুণ একটি ফুল তৈরি করেছেন আপু।ফুল তৈরির প্রতিটি ধাপ ও বর্ণনা সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার ক্রিয়েটিভিটি ও সৃজনশীলতার মাধ্যমে সুন্দর একটি পোস্ট আমার বাংলা ব্লগ পরিবারে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

বাহ!! আপু, খুব সুন্দর ফুল তৈরি করেছেন তো তাও আবার গ্লিটার পেপার দিয়ে। আপনার তৈরি ফুলটি দেখতে ভীষণ সুন্দর লাগছে। আপনি কিভাবে গ্লিটার পেপার দিয়ে এত সুন্দর একটি ফুল তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

এটা আমার প্রথম গ্লেটার পেপার দিয়ে ফুল তৈরি করা । ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি যে কাগজ দিয়ে ফুলটি তৈরি করছেন সে কাগজকে আমি দেখেছি কিন্তু এই কাগজের নাম আমার জানা ছিল না। আজকে আমি আপনার থেকে এই কাগজের নামটা জেনে নিলাম। অসাধারণ একটি ফুল তৈরি করেছেন আপনি এই কাগজ দিয়ে৷ এর প্রত্যেকটি ধাপ সবার কাছে বোধগম্য৷

 11 months ago 

কাগজটির নাম গ্লিটার আপনি আমার পোষ্টের মাধ্যমে এটা যে জানতে পেরেছেন এটা শুনে বেশ ভালই লাগলো।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব সুন্দর করে গ্লিটার কাগজ দিয়ে চমৎকার একটি ফুল বানিয়েছেন। যদিও গ্লিটার কাগজ দিয়ে এটি আপনার প্রথম ফুল বানানো। তবে এই কাগজ দিয়ে ফুল বানালে দেখতে বেশ ভালই লাগে। বিশেষ করে ফুলের মধ্যে লাল কালারের গ্লিটার কাগজটি দেওয়ার কারণে দেখতে বেশ ভালো লাগতেছে। সুন্দর করে ফুলটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনি গ্লিটার কাগজ দিয়ে খুব সুন্দর করে ফুল বানিয়েছেন। যদিও আপনি গ্লিটার কাগজ দিয়ে এই প্রথম ফুল বানিয়েছেন। এই কাগজ গুলো হালকা মোটা তবে ফুলগুলো বানালে খুব দারুণ দেখা যায়। তবে আপনার ফুল তৈরি অসাধারণ হয়েছে। এবং খুব সুন্দর করে গ্লিটার কাগজ দিয়ে ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44