ডাই: স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG_20240321_160631~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। এবার আপনাদের সাথে শেয়ার করব স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুলের ডাই পোস্ট। এর আগেও আমি আপনাদের মাঝে বিভিন্ন ধরনের ফলের ডেকোরেশন তৈরি করে শেয়ার করেছি। যেকোনো ফল দিয়ে যেকোনো কিছু তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। বলতে পারেন নতুন নতুন জিনিস তৈরি করতে এবং দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনারা সবাই জানেন আমার ছোট একটি বাচ্চা আছে যার কারণে তেমন সুযোগ করে কিছুই তৈরি করতে পারি না। তারপরেও চেষ্টা করি আপনাদের মাঝে প্রতিদিন নতুন কিছু উপস্থাপন করার জন্য। যাইহোক আমি কিভাবে গোলাপ ফুলটি তৈরি করলাম সেটা এখন উপস্থাপন করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
স্ট্রবেরি ফল
ছুরি

00000IMG_00000_BURST20240321155659_COVER~2.jpg

ধাপ-১

IMG_20240321_155909~2.jpg

IMG_20240321_160858~2.jpg

প্রথমে আমি পাঁচটি স্ট্রবেরি ফল নিলাম। তারপর সেগুলো পাতা ও বোটা কেটে ভালোভাবে ধুয়ে নিলাম। এরপর ছুরি দিয়ে লম্বা লম্বা করে কেটে নিলাম।

ধাপ-২

IMG_20240321_160021~2.jpg

IMG_20240321_160727~2.jpg

IMG_20240321_160720~2.jpg

IMG_20240321_160643~2.jpg

এরপর লম্বা করে কেটে নেওয়া স্ট্রবেরি গুলোর মধ্যে ছোট টুকরো দিয়ে আমি গোলাপের মাঝখানের অংশটা তৈরি করলাম। তারপর আস্তে আস্তে ছোট ছোট টুকরো গুলো তারপর বড় টুকরো গুলো ভালোভাবে মিশিয়ে গোলাপের পাপড়িগুলো তৈরি করলাম। এভাবেই আমার সম্পূর্ণ গোলাপ তৈরি হয়ে গেল।

ধাপ-৩

IMG_20240321_160631~2.jpg

গোলাপ তৈরি হয়ে গেলে স্ট্রবেরি ফলের সাথে যে পাতাগুলো ছিল সেগুলো আমি পরিষ্কারভাবে ধুয়ে কাঁইচি দিয়ে কেটে গোলাপ ফুলের পাশে লাগিয়ে দিলাম।

IMG_20240321_160533~2.jpg

IMG_20240321_160611~2.jpg

IMG_20240321_160631~2.jpg

আর এরই মধ্যে দিয়ে আমি আজকে স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুলের ডাই পোস্ট সম্পূর্ণ করলাম । আমার আজকের ডাই পোস্ট আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আশা করছি বেশ ভালো লাগবে। আজকে এখানেই শেষ করছি। পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। সবার জন্য শুভকামনা রইল।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 3 months ago 

এটা সত্যি বলেছেন আপু ছোট বাচ্চা থাকলে আসলে অনেক কাজ করতেই অসুবিধা হয়। কারণ বাচ্চার দেখাশোনার সাথে সাথে যে কোন কাজ করাটা ভীষণ কষ্টের। আপনি আজকে স্ট্রবেরি দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ধন্যবাদ।

 3 months ago 

ভিন্ন রকম আয়োজন গুলো দেখতে ভীষণ পছন্দ করি। আপু আপনি আজকে চমৎকার ভাবে স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুল তৈরি করে দেখিয়েছেন। দেখতে ও চমৎকার ফুটে উঠেছে। এধরনের কাজ গুলো সত্যি প্রশংসনীয় কাজ। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

আপনার কাছে আমার আজকে স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুল তৈরি ভালো লেগেছে যেন খুবই ভালো লাগলো।

 3 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুল তৈরি করে শেয়ার করেছেন। ফল দিয়ে ফুল তৈরি দেখতে সত্যি বেশ ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে সত্যিকারের গোলাপ ফুল তৈরি করে রেখেছেন। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

ফুল থেকেই ফল হয় তাই আজকে ফল দিয়েই ফুল তৈরি করলাম।

 3 months ago 

আপু আজ আপনি চমৎকার ভাবে স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ তৈরি করেছেন। দেখতেও বেশ চমৎকার ফুটে উঠেছে। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া কমেন্ট করার জন্য।

 3 months ago 

সু স্বাগতম আপু ভালো থাকবেন।

 3 months ago 

ফল দিয়ে তৈরি করা যেকোনো জিনিসই দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি স্ট্রবেরি ফল কেটে খুবই সুন্দর ভাবে গোলাপ ফুল তৈরি করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। এটা দেখতে আসলেই সত্যিকারের গোলাপ ফুলের মত হয়েছে।

 3 months ago 

আপনার কাছে ফল ডেকোরেশন ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। পরবর্তীতে আরো অনেক ধরনের ফলের ডেকোরেশন শেয়ার করব।

 3 months ago 

চেষ্টা করলে সফলতা আসে সেটা আমি বিশ্বাস করি। আপনি খুব সুন্দর ফ্রুট কাটিং করেন চেষ্টা করতেছেন ফ্রুটস কাটিং গুলো করে আমাদের সাথে শেয়ার করতে। আজকে আপনি স্ট্রবেরি কেটে গোলাপ ফুল তৈরি করলেন। আপনার এত সুন্দর একটি পোস্ট দেখে অনেক ভালো লাগলো।

 3 months ago 

চেষ্টা করি আপু মাঝে মাঝে পোস্টের ভিন্নতা আনার জন্য। ধন্যবাদ আপু।

 3 months ago 

তবে এটি ঠিক ছোট বাচ্চা থাকলে কাজ করতে অসুবিধা হয়। তবে আজকে আপনি খুব সুন্দর করে স্ট্রবেরি ফল দিয়ে চমৎকার গোলাপ ফুলের ডাই বানিয়েছেন। তবে আপনার স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুল তৈরি অসাধারণ হয়েছে। সত্যি আপনার আইডিয়া আমার কাছে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে স্ট্রবেরি ফল দিয়ে গোলাপ ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

 3 months ago 

সুন্দর মতামত প্রকাশ করেছেন ভাইয়া। আপনার কমেন্ট পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 3 months ago 

অসাধারন একটি ডাই তৈরী করেছেন। নিজের দক্ষতার প্রমান দিয়ে স্ট্রবেরি দিয়ে গোলাপ ফুল তৈরী করলেন। বিষয়টা আমার কাছে দারুন লেগেছে। আশা করি সবাই পছন্দ করবে। ধন্যবাদ।

 3 months ago 

নিজের যতটুকু দক্ষতা আছে ভাইয়া কাজে লাগানোর জন্য চেষ্টা করছি।

 3 months ago 

বেশ চমৎকার আইডিয়া তো আপনার। আপনি স্ট্রবেরি ফল কেটে খুব সুন্দর গোলাপ ফুলের ডাই বানিয়েছেন। তবে আপনার গোলাপ ফুল বানানো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। স্ট্রবেরি ফল দিয়ে এত সুন্দর গোলাপ ফুল বানানো যায় তা কল্পনায় করি নাই। খুব সুন্দর করে গোলাপ ফুল বানিয়ে আমাদের মাঝেও উপস্থাপনা করেছেন।

 3 months ago 

স্ট্রবেরি ফল দিয়ে খুবই চমৎকার একটি গোলাপ ফুল তৈরি করেছেন। স্ট্রবেরি ফল দিয়ে এভাবে কোন কিছু তৈরি করা যায় তা আগে জানা ছিল না। স্ট্রবেরি ফল দিয়ে তৈরি গোলাপ ফুলটি দেখতে অসাধারণ হয়েছে। দুর্দান্ত লাগছে আপনার তৈরি গোলাপ ফুলটি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55