টমেটো আলু দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ8 months ago

IMG_20240129_175953~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার ,৯ ফেব্রুয়ারি ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। এবার আপনাদের সঙ্গে শেয়ার করতে চলেছি একটি রেসিপি পোস্ট।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
আলু
টমেটো
ইলিশ মাছ
তেল
কাঁচা মরিচ
পেঁয়াজ
রসুন
জিরা বাটা
লবণ
১০হলুদের গুড়া

ধাপ-১

IMG_20240209_143741-COLLAGE.jpg

প্রথমে আমি কিছু আলু ও টমেটো কেটে নিলাম সাথে ইলিশ মাছ ভেজে নিলাম।

ধাপ-২

00000IMG_00000_BURST20240129163539_COVER~2.jpg

IMG_20240129_163817~2.jpg

এরপর পরিমাণ মতো কাঁচামরিচ, পেঁয়াজ, রসুন ও জিরা বেটে নিলাম। তারপর কড়াই এর মধ্যে পরিমান মত তেল দিয়ে বাটা মশলা পাতি গুলো সব দিয়ে দিলাম।

ধাপ-৩

IMG_20240129_163839~2.jpg

IMG_20240129_163847~2.jpg

এরপর পরিমাণ মতো হলুদ গুঁড়া ও লবণ দিয়ে দিলাম। সাথে সাথে ভালোভাবে নাড়াচাড়া করে নিলাম।

ধাপ-৪

IMG_20240129_164125~2.jpg

IMG_20240129_164124~2.jpg

এরপর টমেটো ও আলু কাটা গুলো দিয়ে একটু ভেজে নিলাম।

ধাপ-৫

IMG_20240129_164700~2.jpg

IMG_20240129_164658~2.jpg

আলু ও টমেটো কিছুটা কষিয়ে নেবার পর পরিমাণমতো পানি দিয়ে দিলাম।

ধাপ-৬

IMG_20240129_165519~2.jpg

IMG_20240129_165411~2.jpg

এরপর আগে থেকে ভেঁজে রাখা ইলিশ মাছ গুলো দিয়ে দিলাম। এরপর নাড়াচাড়া করে কিছুক্ষণ জ্বাল দিয়ে ফুটে উঠলে তৈরি হয়ে গেল আমার আজকের রেসিপি।

ধাপ-৭

IMG_20240129_180001~2.jpg

IMG_20240129_180004~2.jpg

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি একজন গৃহিণী। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। যখনই সময় পাই এজন্য আপনাদের মাঝে আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে শেয়ার করে থাকি। এছাড়াও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে এবং প্রাকৃতিক সৌন্দর্যের নানা ধরনের চিত্র অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 8 months ago 

টমেটো দিয়ে যেকোনো মাছ রান্না করলেই সে তরকারি খেতে খুবই স্বাদ লাগে। আর তাতে আবার ইলিশ মাছ দিয়ে আপনি টমেটো রান্না করেছেন যা দেখে আমাকে ইচ্ছে করছে। আপনার এই রেসিপি দেখে আবারও খিদে লেগে গেল। ধন্যবাদ লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার কমেন্ট পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

ইলিশ মাছ আমারও খুব প্রিয় যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করলেই খেতে খুব ভালো লাগে।
আলু এবং টমেটো দিয়ে ইলিশ মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই তো জিভে জল চলে আসলাম।
ইচ্ছে করছে খেতে শুরু করি তুলে।
সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপিটি ফটোগ্রাফির সাথে শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার ইলিশ মাছ খেতে ভীষণ ভালো লাগে। তবে আমার কাছে বেশি ভালো লাগে পেঁয়াজ বেশি করে দিয়ে ইলিশ ভুনা। ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

টমেটো আলু দিয়ে ইলিশ মাছ রেসিপি এবং আমার সামনে আজকে দেখছি খালি রেসিপি পোস্ট। এগুলো দেখে ভীষণ ভালো লাগে। অনেক কিছু শিখতে পারে আপনি প্রয়োজনীয় উপকরণ গুলি অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। অনেক সুন্দর ছিল আপনার রেসিপিটা।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

আসলে আপু ইলিশ মাছ আমরা যেভাবে রান্না করি না কেন অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু ইলিশ মাছ যেভাবে রান্না করা যায় না কেন খেতে ভীষণ ভালো লাগে।

 8 months ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। ইলিশ মাছ এবং আলু দুটোই আমার বেশ পছন্দের। আর এভাবে টমেটো আলু দিয়ে ইলিশ মাছ রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। কয়েকদিন আগেও আমি এভাবে রান্না করেছিলাম। আপনার রেসিপিটা দেখে লোভনীয় লাগছে। কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ আপু।

 8 months ago 

ইলিশ মাছ আমার খুব পছন্দের একটি মাছ।আর ইলিশ মাছ ও টমেটো আলু দিয়ে খুব সুন্দর করে একটি মজাদার রেসিপি রান্না করলেন আপু। ইলিশ মাছ আলু টমেটো দিয়ে এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি।তবে আজ আপনার কাঁচামরিচ সাথে আরও কিছু মিক্সড করে বেটে মসলাটি সুন্দর করে কষিয়ে রান্নার প্রতিটি ধাপ দেখে মনে হচ্ছে রান্নাটি খুব সুস্বাদু হয়েছে।ধন্যবাদ আপনাকে। এত মজার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এমনিতে আপু আমরা প্রতিটি রান্না প্রথমে হালকা পানি দিয়ে কষিয়ে রান্না করি। এতে খাবারটি ভালোভাবে সিদ্ধ হয় এবং স্বাদ দ্বিগুণ হয়ে যায়।

 8 months ago 

হ্যাঁ আপু মসলা ভালোভাবে কসালে প্রতিটি তরকারির স্বাদ অনেক ভালো হয়।

 8 months ago 

আপু আজকে আমিও ইলিশ মাছের রেসিপি দিয়েছি।তবে টমেটো আলু দিয়ে ইলিশ মাছের রেসিপি দেখেই মনে হচ্ছে মজাদার হয়েছে খুব। আমার কাছেও বেশ ভালো লাগে এই ভাবে রেসিপি তৈরি করলে। অনেক ধন্যবাদ আপু মজার রেসিপি উপস্থাপন করার জন্য।

 8 months ago 

তাহলে তো ভালোই আপু। টমেটো আমার এমনিতেই অনেক পছন্দ তার সাথে আবার ইলিশ মাছ রান্না খাবারটি অনেক মজার হয়েছিল।

 8 months ago 

অনেক অসাধারণ একটি রেসিপি যেটি দেখে জিভে জল চলে আসে।টমেটো আলু দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি খুবই প্রিয় একটি রেসিপ। দেখে অনেক বেশি ভালো লাগলো। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

টমেটো ও আলু দিয়ে যে কোন মাছ রান্না করলে আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। আর আজকে তো আপনাদের সঙ্গে ইলিশ মাছ দিয়ে শেয়ার করেছি আপু এটা আরো বেশি সুস্বাদু হয়েছিল।

 8 months ago 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন টমেটো আলু দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। এমনিতেই অনেক ধরনের সবজি দিয়েছে কোন মাছ রান্না করলে খেতে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরির প্রত্যেকটি স্টেপ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ইলিশ মাছ দিয়ে টমেটো আলু রেসিপিটা সত্যি অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ।

 8 months ago 

টমেটো দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগছে। ইলিশ মাছ আর টমেটো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ইলিশ মাছ আর টমেটো রান্না করেছেন। এবং সেগুলো খুব সুন্দর ভাবে তা বর্ণনা করেছেন। রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে খুবই মজাদার হয়েছে। ধন্যবাদ অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 8 months ago 

সু স্বাগতম আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71