রেসিপি:আলু পটল দিয়ে মাছ রান্না

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230625_074020~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০২৩

হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন আপনারা সবাই। আশা করি ভালো আছেন সুস্থ আছেন। আমি ও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আজকে আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। এবার আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি আলু পটল দিয়ে মাছ রান্নার রেসিপি। আমার তো এই রেসিপিটি খেতে ভীষণ ভালো লাগে।আশা করছি রেসিপিটি আপনাদের কাছে বেশ ভালো লাগবে। তো চলুন শুরু করি আমার আজকের রেসিপিটি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
আলু
পটল
মাছ
তেল
লবণ
মরিচের গুঁড়া
হলুদের গুড়া
ধনিয়া ও জিরা বাটা

ধাপ-১

IMG_20230625_062455.jpg

প্রথমে আমি পটল এবং আলু গুলো সুন্দরভাবে কেটে নিলাম।

ধাপ-২

IMG_20230625_062442.jpg

এরপরে আমি একটি কড়াই নিয়ে নিলাম। তারপর কড়াই এর মধ্যে পরিমাণ মতো তেল দিলাম।

ধাপ-৩

IMG_20230921_091624-COLLAGE.jpg

এবার তেলের মধ্যে আমি আলু এবং পটল গুলো ভাজার জন্য দিয়ে দিলাম।

ধাপ-৪

IMG_20230625_062526.jpg

আলু এবং পটল গুলো ভালোভাবে ভাজা হয়ে গেলে স্বাদমতো লবণ দিয়ে দিলাম মতো।

ধাপ-৫

IMG_20230625_062855.jpg

IMG_20230625_062904.jpg

তারপর আমি কষানোর জন্য পরিমাণ মতো পানি এবং মরিচের গুড়া ও হলুদের গুঁড়া দিয়ে দিলাম।

ধাপ-৬

IMG_20230625_063007.jpg

তারপর আমি সম্পূর্ণ তরকারি ভালোভাবে নেড়ে নিলাম। আস্তে আস্তে পানি গুলো শুকিয়ে নিলাম।

ধাপ-৭

IMG_20230625_063114.jpg

ভালোভাবে কষানো হয়ে গেলে ঝোল করার জন্য আমি আবারো পরিমাণ মতো পানি দিয়ে দিলাম।

ধাপ-৮

IMG_20230625_063231.jpg

তারপর আগে থেকে ভেজে রাখা মাছ দিয়ে দিলাম।

ধাপ-৯

IMG_20230921_165424-COLLAGE.jpg

এরপর তরকারি টি ফুটে উঠেছে। এরই মধ্যে দিয়ে আমার সম্পূর্ণ রেসিপি তৈরি করা শেষ হয়ে গেল।

ধাপ-১০

IMG_20230625_074020.jpg

IMG_20230625_074020~2.jpg

আজকের আলু , পটল দিয়ে মাছ রান্না রেসিপি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আজকে এই পর্যন্তই শেষ ।আগামী দিন নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। এতক্ষণ আমার পোস্ট দেখা ও পড়ার জন্য ধন্যবাদ ।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

আলু পটল দিয়ে মাছ রান্না করেছেন দেখে খুব ভালো লাগলো। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই অসাধারণ। আসলে পটল সবজি হিসেবে স্বাস্থ্যের জন্য খুবই ভালো। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ঠিক বলেছেন এই সবজিটা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

 last year 

এভাবে মাছ ,আলু ও পটল দিয়ে মাছ রান্না করলে খেতে বেশ লাগে। আপনি আলু ও পটল ভেঁজে নিয়ে রান্না করেছে। আর এভাবে ভেঁজে রান্না করলে তরকারী খেতে দারুন লাগে। মজাদার মাছ রান্নার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন এভাবে রেসিপিটা তৈরি করলে খেতে খুবই ভালো লাগে।

 last year 

মাছ ভেজে সবজিতে দিলে সেই সবজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনি তো দেখছি আলু পটল দিয়ে মজাদার মাছের রেসিপি তৈরি করেছেন। দেখে বুঝতেই পারছি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। রন্ধন প্রণালীও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

এটা আসলেই অনেক মজার রেসিপি।

 last year 

পটল রান্না করার চেয়ে ভাজি করে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। পটল আলু আর মাছ দিয়ে আপনি খুব সুন্দর করে রান্না করেছেন। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। রান্না করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

পটল ভাজি খেতে আমার অনেক ভালো লাগে।

 last year 

আলু পটল দিয়ে মাছ রান্না করেছেন।দেখতে বেশ সুস্বাদু মনে হচ্ছে। কালারটাও ভীষণ চমৎকার লাগছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আসলে পটল রান্নার কালার অনেক সুন্দর হয়।

 last year 

ওয়াও আপনি আজ আমাদের মাঝে অনেক সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আলু পটল দিয়ে মাছ রান্না রেসিপি। কালার টি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু এবং রেসিপি, রেসিপির প্রতিটি ধাপ অনেক দক্ষতার সহিত তৈরি করে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ।

 last year 

দক্ষতা না থাকলে কোন রেসিপি তৈরি করা যায় না।

 last year 

আলু পটল দিয়ে মাছের এই ঝোলের রেসিপিটা আমার খুবই পছন্দের। প্রতিনিয়ত বাসায় রান্না করা হয়। রেসিপিটা বেশ লোভনীয় লাগছে আপু খেতে নিশ্চয়ই বেশ সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

পটল রান্না খেতে আমার অনেক ভালো লাগে।

 last year 

আপনি আলু পটল দিয়ে খুব সুন্দর করে মাছের রেসিপি করেছেন। আলু এবং পটল খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে মাছের সাথে আলু পটল দিলে খেতে খুব সুস্বাদু লাগে। আর আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আলু এবং পটলের মধ্যে যেন অন্য রকমের একটা সম্পর্ক রয়েছে।

 last year 

আলু পটল দিয়ে মাছ রান্নার খুবই সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। এই রেসিপি তৈরি করতে অনেক সময় লেগেছে এবং অনেক সুন্দর ভাবে আপনি রেসিপিটি তৈরির ধাপগুলো শেয়ার করেছেন। এটি দেখে এরকম একটি রেসিপি তৈরি করে ফেলা একদমই সহজ হবে৷

 last year 

রেসিপি তৈরি করতে একটু সময় তো লাগবে এটা স্বাভাবিক ব্যাপার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86