বিভিন্ন প্রজাতির গাঁদা ফুলের রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ7 months ago

IMG20231219103404.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , ১৯ ডিসেম্বর ২০২৩

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা। কেমন আছেন সবাই। আশা করি ভালো ও সুস্থ আছেন। আমি ও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে আজকে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের মাঝে একটা ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি। কিছুদিন আগে আমি আপনাদের ভাইয়ার স্কুলে ভ্রমণ করতে গিয়েছিলাম তখন সেখান থেকে এই ফটোগ্রাফি গুলো ধারণ করেছিলাম। সেখানে যাবার পরে দেখতে পেলাম অনেক ধরনের গাঁদা ফুল গাছ লাগানো হয়েছে। প্রত্যেকটি গাছের ফুলের ধরন এবং আকৃতি আলাদা আলাদা রকমের ছিল। এমন কি ফুল গুলোর মধ্যে বৈশিষ্ট্য ও ছিল বিভিন্ন রকমের।

IMG20231219103851.jpg

IMG20231219103758.jpg

প্রথমে আমি আপনাদের মাঝে গাড় হলুদ রঙের একটা গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছে। এই প্রজাতির গাঁদা ফুলের আপনি তো অনেক বড় হয়ে থাকে। এগুলোকে সাধারণত ইনকা প্রজাতির গাঁদা বলা হয়ে থাকে। অন্যান্য গাঁদা ফুলের তুলনায় এগুলোর আকৃতি কিছুটা বড় হয়ে থাকে।

IMG20231219103935.jpg

IMG20231219103815.jpg

এই পর্যায়ে আমি আপনাদের মাঝে কাঁচা হলুদ রঙের গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছে। প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করার আগে আমি ফুলের কলি ও শেয়ার করেছি। এগুলো ও ইনকা প্রজাতির গাঁদাফুল তাই এগুলোর আকৃতি ও অনেক বড় হয়ে থাকে।

IMG20231219103416.jpg

IMG20231219104918.jpg

বর্তমান সময়ে আমাদের দেশে বিভিন্ন প্রজাতির গাঁদা ফুল দেখতে পাওয়া যায়। উপরের ছবিতে আমি আপনাদের মাঝে যে দূর প্রজাতির গাধা ফুল শেয়ার করেছি আসলে সেগুলো হচ্ছে রক্তগাঁদা প্রজাতির ফুল।যদিও এগুলো রক্তগাঁদা প্রজাতির ফুল তারপরও মাটির ভিন্নতার কারণে ফুলের মধ্যেও কিছুটা ভিন্নতা চলে এসেছে। বর্তমানে এই বাগানে যে ফুলগুলো রয়েছে সেগুলোর মধ্যে কিছুটা অন্য ধরনের পাপড়ি হতে শুরু করে দিয়েছে।

আমার শেয়ার করা এই গাঁদা ফুল গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

ডিভাইসwalton orbit y21
লোকেশনhttps://w3w.co/fruitless.cityscapes.lighters

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

গাঁদা ফুল আমাদের অনেক পরিচিত একটি ফুল। এই ফুলগুলো তো অনেক প্রজাতি আছে তা আমরা প্রায় সবাই জানি দেখতেও বেশ সুন্দর এগুলা। আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে সাথে বর্ণনাটাও দারুন ছিল। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলেই এটা আমাদের সকলের পরিচিত একটা ফুল।

 7 months ago 

গাঁদা ফুলের এত সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি দেখে খুব ভালো লেগেছে। বিভিন্ন প্রজাতির গাঁদা ফুলের ফটোগ্রাফি আমি তো খুব ভালোভাবেই উপভোগ করলাম। আপনার ভাইয়ের স্কুলে যাওয়ার কারণে এই সুন্দর সুন্দর ফুল গুলোর ফটোগ্রাফি করেছেন এবং সবার মাঝে ভাগ করে নিয়েছেন ‌। বিভিন্ন প্রজাতির গাঁদা ফুল গুলোর সৌন্দর্য দারুন ভাবে ফুটে উঠেছে। আপনার মাধ্যমে বিভিন্ন প্রজাতির গাঁদা ফুলের ফটোগ্রাফি দেখতে পেরে খুব ভালো লাগলো।

 6 months ago 

সেখানে অনেক প্রজাতির ফুল দেখতে পেলাম তাই আপনাদের মাঝে সেগুলো শেয়ার করে দিলাম।

 7 months ago 

বিভিন্ন ধরণের গাঁদা ফুল দেখছি। তবে আপনার শেয়ার করা প্রথমের ছবির ফুল কখনো দেখা হয়নি। অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে পোস্ট সাজিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুশি হলাম।

 7 months ago 

ফুল সবাই পছন্দ করে। কিছু কিছু ফুল ঋতু ভেদে ফুটে থাকে। গাঁদা ফুল শীতকালের ফুল। এই ফুল বিভিন্ন প্রকার হয়ে থাকে। শীতকালে যখন শিশিরের কনা ফুলের গায়ে পড়ে তখন দেখতে চমৎকার লাগে। আপনি বীর চমৎকার কিছু গাঁদা ফুলের ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এটা ঠিক কথা বলেছেন ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না।

 7 months ago 

দারুন কিছু ফুলের সৌন্দর্য তুলে ধরেছেন ফোন ক্যামেরার মাধ্যমে চমৎকার এই ফুলের দৃশ্য গুলো স্বচ্ছ ভাবে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে।

 7 months ago (edited)

আমার বাসার সামনে একটি ফুলের নার্সারি আছে। প্রতিদিন যাওয়া আসার সময় আমার চোখে পড়ে নানা রঙের গাঁদা ফুল। আজ আপনি গাঁদা ফুলগুলোর বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন। আমার কাছে বেশ ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলে ফুল দেখতে হলে নার্সারিতে যেতে হবে তাহলে ফুলের রাজ্যে হারিয়ে যাওয়া যাবে।

 7 months ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে প্রথম গাঁদা ফুলের ফটোগ্রাফিটি বেশি সুন্দর হয়েছিল । আপনার সবগুলো ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার শেয়ার করা প্রথম ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই ভালো লাগলো।

 7 months ago 

গাঁদাফুলের অপরূপ সৌন্দর্য আমায় ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আসলে গাঁদা ফুলের অনেক জাত রয়েছে। এই জাতগুলোর ফটোগ্রাফি আজকে আপনাদের মাধ্যমে দেখতে পেলাম। সত্যি অসাধারণ ফটোগ্রাফি, আপনি আমাদের সাথে শেয়ার করলেন। দেখে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এই ফুলের সৌন্দর্য এতটাই ভালো যা দেখে আমরা সকলেই মুগ্ধ হয়ে যাই।

 7 months ago 

বেশ ভালই বলছেন আপু প্রত্যেকটি ফুলের বৈশিষ্ট্য আলাদা ছিল দেখে বোঝা যাচ্ছে। যদিও সব গুলো গাঁদা ফুল কিন্তু একেকটি ফুলের কালার একেক রকমের।তাছাড়া দেখতেও ভিন্ন রকমের ভালো লাগা কাজ করছিল। ভাইয়ার স্কুল থেকে খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো নিলেন। এখন যেহেতু শীতকাল আমরা আরো অনেক সুন্দর সুন্দর গাঁদা ফুলের ফটোগ্রাফি পাব আপনার মাধ্যমে আশা করি।

 6 months ago 

আসলেই আপু আপনাদের ভাইয়ের স্কুলে অনেক প্রজাতির ফুল রয়েছে।

 7 months ago 

আপু আপনি খুবই সুন্দর সুন্দর গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। গাঁদা ফুলের প্রতিটি প্রজাতি আমার কাছে অনেক ভালো লাগে। গাঁদা ফুল দিয়ে মালা বানালে দেখতে খুব সুন্দর লাগে। গাঁদা ফুলের ঘ্রাণ সবচেয়ে বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফির মধ্যে বেশ কয়েকটি গাঁদা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

ঠিক কথা বলেছেন এই ফুলের ঘ্রাণ যেন অন্য রকমের একটা ভালো লাগা কাজ করে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57653.41
ETH 3122.86
USDT 1.00
SBD 2.41