লতা পাতার সাথে ফুলের আর্ট।

in আমার বাংলা ব্লগ24 days ago

IMG_20240924_105844~3.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার,২৬ সেপ্টেম্বর ২০২৪

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির সবাই কেমন আছেন। আশা করছি আপনারা সবাই ভালো আছেন। আমি ও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব পোস্টার রং ব্যবহার করে একটি আর্ট পোস্ট। বিভিন্ন ধরনের ম্যান্ডেলা বা যেকোন ধরনের প্রাকৃতিক জিনিস আর্ট করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি যে কোন ধরনের একটি আর্ট পোস্ট আপনাদের সাথে শেয়ার করার জন্য। আজকে আমি তৈরি করেছি লতাপাতা সহ লাল রঙের একটি ফুলের আর্ট। এখানে অনেকগুলো ডালের সাথে অনেকগুলো পাতা এবং পাঁচটি ফুলের আর্ট তৈরি করেছি। আমি খুবই সহজ ভাবে আর্ট সম্পন্ন করেছি। মাঝে মাঝে ছোট ছোট সাধারণ কিছুর মধ্যে আর্ট করলে দেখতে ভীষণ ভালো লাগে। যাইহোক আমি কিভাবে আর্ট সম্পন্ন করলাম সেটা এখন শুরু করছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
আর্ট তৈরি করা খাতা
পোস্টার রং
তুলি
পেন্সিল

IMG_20240924_101354~2.jpg

ধাপ-১

IMG_20240924_102159~2.jpg

প্রথমে আমি সাদা খাতার ওপর পেন্সিল দিয়ে লতাপাতা ও ফুল এঁকে নিলাম।

ধাপ-২

IMG_20240924_102656~2.jpg

এরপর খয়েরি রং এর পোস্টার রং ব্যবহার করে আঁকাবাঁকা ডালগুলো এঁকে নিলাম।

ধাপ-৩

IMG_20240924_103401~2.jpg

এরপর পেন্সিল দিয়ে একে নেওয়া পাতাগুলোর উপর সবুজ রং ব্যবহার করে পাতা এঁকে নিলাম।

ধাপ-৪

IMG_20240924_104404~2.jpg

IMG_20240924_104528~2.jpg

তারপরে আমি লাল রঙ ব্যবহার করে পাঁচ পাপড়ির ফুল গুলো এঁকে নিলাম।

ধাপ-৫

IMG_20240924_105022~2.jpg

IMG_20240924_105147~2.jpg

তারপর আমি লাল ফুল গুলো ঠিক মাঝখানে গোল করে একটু সাদা রং করে নিলাম। এরপর সাদা অংশটাকে কেন্দ্র করে চারপাশে হলুদ ও সবুজ রং একত্রিত করে ছোট ছোট পাপড়ি এঁকে দিলাম।

ধাপ-৬

IMG_20240924_105844~3.jpg

IMG_20240924_105846~2.jpg

IMG_20240924_105905~2.jpg

তারপর খাতার এক কোনায় দুটি লাভ এঁকে আমি সিগনেচার করে দিলাম। আরে এভাবে সম্পূর্ণ হলো আমার আজকের আর্ট। আপনাদের কাছে আমার আজকের পোস্ট কেমন লেগেছে সেটা অবশ্যই জানাবেন। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে। সবার সুস্থতা কামনা করে আজকে এখানেই শেষ করছি। পরবর্তীতে আবার আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব। আল্লাহ হাফেজ।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 23 days ago 

সিম্পল হলেও আর্ট টা বেশ সুন্দর হয়েছে। লতা পাতা এবং ফুল সব মিলিয়ে অসাধারণ হয়েছে আপনার পেইন্টিংটা। লাল রঙের ফুলগুলো অসাধারণ লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর একটা পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

মাঝে মাঝে সিম্পলের মধ্যেও অনেক সুন্দর সুন্দর জিনিস পাওয়া যায় আপু ধন্যবাদ।

 24 days ago 

আপনার আর্টটি অসাধারণ হয়েছে। আসলে আপু এই আর্ট গুলো করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। আপনি বেশ সুন্দর আর্ট করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago (edited)

রং তুলি দিয়ে যেকোনো ধরনের জিনিস আঁকতে গেলে অনেক সময় লাগে আপু ধন্যবাদ।

 24 days ago 

চমৎকার একটি আর্ট শেয়ার করলেন আপু দেখে মুগ্ধ হয়ে গেছে। আপনি খুব সুন্দর ডালের মধ্যে পাতা এবং ফুল আর্ট করতে পেরেছেন। আর্টের প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 23 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মতামত প্রকাশ করেছেন।

 24 days ago 

অনেক সুন্দর একটি আর্ট দেখে বেশ ভালো লাগলো আমার। এমন সুন্দর সুন্দর আর্ট গুলো আমি খুব পছন্দ করি। বেশি দারুন হয়েছে আর্ট করা। অসাধারণ ভাবে আপনি আর্টে কাজ সম্পন্ন করেছেন। দেখে বেশ ভালো লাগলো।

 23 days ago 

সব সময় চেষ্টা করি প্রতি নিয়ত আপনাদের সাথে সুন্দর কিছু শেয়ার করার জন্য ধন্যবাদ।

 23 days ago 

লতাপাতার সাথে ফুলের আর্ট করে ফুটিয়ে তুলেছেন বিশেষ করে সামনের দিকে ফুলের দৃশ্যটা যেন সৌন্দর্য দ্বিগুণভাবে ফুটিয়ে তুলেছে। আপনার নিখুঁত আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য ধন্যবাদ আপু।

 23 days ago 

এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 23 days ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে খুবই চমৎকারভাবে লতা পাতার সাথে ফুলের আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার হাতের কাজগুলো প্রতিনিয়ত সত্যি আমাকে বেশ মুগ্ধ করে। এত সুন্দর ভাবে আর্ট তৈরি করেছেন দেখতে বেশ ভালো লেগেছিল। রং করার কারণে সব থেকে বেশি ভালো লেগেছে দেখতে। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে স্টেপগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

খুবই সুন্দরভাবে উৎসাহ মূলক মতামত প্রকাশ করেছেন। আপনার মতামত জানতে পেরে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 24 days ago 

আপু আপনি অনেক কালারফুল একটি আর্ট করেছেন। লতা পাতা এবং ফুলের ডিজাইনে সুন্দর করে এই আর্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো। এই ধরনের আর্ট গুলো দেখতে খুবই কালারফুল হয়। আর খুবই ভালো লাগে।

 23 days ago 

চেষ্টা করি আপু মাঝে মাঝে ভিন্ন ভিন্ন কিছু আপনাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 23 days ago 

লতা পাতার পাশাপাশি অনেক সুন্দর একটা ফুলের আর্ট আপনি করেছেন। আপনার করা এই আর্ট দেখতে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। এ ধরনের আর্ট গুলো নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে অঙ্কন করা লাগে। এই আর্টটি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনি এভাবে করতে থাকলে পরবর্তীতে আরো অনেক সুন্দর করে আর্ট গুলো করতে পারবেন।

 22 days ago 

ঠিক বলেছেন আপু আমাদের দক্ষতা কাজে লাগিয়ে মনের মধ্যে কার দৃশ্যটা বাইরে প্রকাশ করেই চিত্র অংকন করা লাগে। ধন্যবাদ আপু।

 23 days ago 

বাহ আপু আপনি তো খুব সুন্দর করে আছে লতাপাতার আর্ট করেছেন। তবে আপনার আর্ট দেখে আমি সত্যি মুগ্ধ হয়ে গেলাম। লতাপাতার মাঝে কি সুন্দর ফুল ও আর্ট করলেন। শুরু থেকে শেষ পর্যন্ত লতা পাতার আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 22 days ago 

চেষ্টা করেছি ভাইয়া লতাপাতা সহ ফুলের আর্ট টি সম্পূর্ণ আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 22 days ago 

লতাপাতার সাথে দারুন একটি আর্ট শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা আর্ট টি দেখতে খুবই সুন্দর হয়েছে। লতা পাতা ও ফুলের সমন্বয়ে করা আর্ট টি দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

আপনার কাছে আমার তৈরি করা আর্ট ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68596.26
ETH 2701.49
USDT 1.00
SBD 2.72