আমার ধারণা করা কিছু এলোমেলো ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , ১৩ নভেম্বর ২০২৩

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা। কেমন আছেন সবাই। আশা করি ভালো ও সুস্থ আছেন। আমি ও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে আজকে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। ফটোগ্রাফি এমনই একটা জিনিস যার মাধ্যমে অনেক দিন পরেও কোন একটা স্মৃতি খুব সহজেই চোখের সামনে চলে আসে। এজন্য তো আমি এখন সবকিছু ফটোগ্রাফির মাধ্যমে ধারণ করে রাখি যেন পরবর্তী কোন এক সময়ে সেগুলো দেখতে পারবো। আজকে আমি আমার ধারণা করার কিছু রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করব।

IMG20230817135706.jpg

প্রথমেই আমি আপনাদের মাঝে লাল রঙের খুবই সুন্দর একটা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। সম্ভবত এই ফুলটার সাথে আপনারা সকলেই পরিচিত। এই ফুলটির নাম রঙ্গন ফুল। লাল রঙের এই ফুলটি দেখতে আমার খুবই ভালো লাগে।

IMG20231113085333.jpg

সাদা রঙের যে ফুলটি আমি এ পর্যায়ে আপনাদের মাঝে শেয়ার করেছি তার নাম কামিনী। ফুলের সুবাসের কারণে এই ফুলটি মানুষের কাছে সব থেকে বেশি পরিচিত। এই ফুলের সুবাস এতটাই বেশি যা অন্যান্য সকল ফুলের সুবাস কে হার মানাতে সক্ষম বলে আমার কাছে মনে হয়।

IMG20230817075051.jpg

এবার আপনাদের মাঝে আমি যে ছোট ছোট আকৃতির ফুল শেয়ার করেছি তার টাইম ফুল। এই ফুলটি অফিসের টাইম অনুযায়ী ফুটতে থাকে এজন্যই এটাকে অনেক জায়গাতে অফিস টাইম ফুলও বলা হয়ে থাকে।

IMG20230531141423.jpg

এবার আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি সেই ফুলটির নাম নয়ন তারা ফুল। এই ফুলটি আকৃতিতে ছোট হলেও দেখতে অনেক সুন্দর হয়।

IMG20230531141356.jpg

এবার আমি আপনাদের মাঝে সাদা রঙের চেয়ে ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি তার নাম টগর। ছোট আকৃতির এই ফুলের সুবাস অনেক বেশি।

IMG20230508135750.jpg

এবার আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি সেটার ফল আপনারা অনেকেই খেয়েছেন কিন্তু ফুলটি দেখে নাও চিনতে পারেন। আসলে এটা বেগুনের ফুল।

IMG20230508135435.jpg

এবার আমি আপনাদের মাঝে সেই ফুলের ফটোগ্রাফিতে শেয়ার করেছি সেই ফুলটির নাম হচ্ছে অপরাজিতা। কিন্তু আমাদের এলাকাতে এই ফুলটা নীলকন্ঠ ফুল নামে পরিচিত।

আমার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী দিনে আপনাদের মাঝে নতুন পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

ডিভাইসwalton orbit y21
লোকেশনhttps://w3w.co/redeployed.discovery.construction

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ফটোগ্রাফি করতে ও দেখতে সকলেরই ভালো লাগে। আর আমারও ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। আর আজকে আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যা একটি থেকে একটি অসাধারণ দেখা দেখা যাচ্ছে। আর এরকম ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো। আর এই ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনি যে রঙিন নয়ন তারা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে।

 11 months ago 

নয়নতারা ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি আজকে বেশ দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে প্রতিটা ফুল দেখতে বেশ চমৎকার লাগে। যাই হোক ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ধারণা

এটা "ধারণ" করা হবে আপু ঠিক করে নেবেন। যাই হোক আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবগুলো ফুল দেখতে খুবই সুন্দর। ফটোগ্ৰাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমি যতবারই ঠিক করি না কেন ধারণা লেখাই হয়ে যায় আপু তবে পরবর্তীতে এই ভুলটি হবেনা আশা করছি।

 11 months ago 

খুব সুন্দর সুন্দর কয়েকটি ফুল দিয়ে সাজিয়েছেন রঙ্গন ফুল নীলকন্ঠ নয়ন তারা প্রভৃতি ফুল গুলো আমার খুব ভালো লাগে, আজকের ফটোগ্রাফি টা খুবই চমৎকার ছিল।

 11 months ago 

আমার কাছে এমনিতেই ফুল অনেক ভালো লাগে তাই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি।

 11 months ago 

কামিনী ফুলটা খুবই চমৎকার ছিল।আপনি দারুন করে প্রতিটা ফটোগ্রাফি করেছেন এবং সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কামিনী ফুলগুলো সবুজ পাতার মধ্যে ছোট ছোট সাদা সাদা ফুলগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে।

 11 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে ফুলের ফটোগ্রাফি পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া সত্যি বেশি মুশকিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে বেগুন ফুলের ফটোগ্রাফি।

 11 months ago 

একদম ঠিক বলেছেন ফুল পছন্দ করে না এরকম মানুষ খুঁজে পাওয়া সত্যিই মুশকিল। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখলে যেন আমার চোখ আটকে যায়। আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে এবং সুন্দর বর্ণনা দিয়েছেন। পোষ্টের মাধ্যমে অনেকগুলো ফুলের নাম ও জানতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 11 months ago 

বর্ণনা না দিলে তো আর আপনারা সব ভুলগুলো বুঝতে পারবেন না তাই চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

অপরাজিতা আমার পছন্দের একটি ফুল। ফুল গুলো দেখলে শুধু তাকিয়ে থাকতে ইচ্ছে করে।
রঙ্গন ফুলের ফটোগ্রাফি টি দেখতে অনেক সুন্দর লাগতেছে।
অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল।

 11 months ago 

অপরাজিতা ফুল আপনার পছন্দ জেনে ভালো লাগলো। আমার কাছে তো সব ফুল দেখতে ভালো লাগে। ভাইয়া ধন্যবাদ।

 11 months ago 

ফুল দেখলেই কেন জানি ভালো হয় যায় মনটা হা হা। চমৎকার করেছেন ফুলের ফটোগ্রাফি গুলো আপু। নয়নতারা রঙ্গন টগর অপরাজিতা সবগুলো ফুলের ফটোগ্রাফি বেশ চমৎকার করেছেন। সুন্দর করেছেন ফটোগ্রাফি গুলো।

তবে আপনি পোস্টের টাইটেলে ধারণ করার পরিবর্তে ধারণা লিখে ফেলেছেন। সম্ভবত এটা টাইপিং মিসটেক।

Posted using SteemPro Mobile

 11 months ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া ফুল দেখলেই মনটা ভালো হয়ে যায়। জি ভাইয়া টাইপিং মিসটেক হয়ে গেছে একটু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 59696.83
ETH 2363.30
USDT 1.00
SBD 2.55