আর্ট পোস্টঃ পোস্টার রং দিয়ে রাত্রি কালিন চিত্র অংকন

in আমার বাংলা ব্লগ11 months ago

IMG_20230831_154937.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার , ৭ সেপ্টেম্বর ২০২৩

হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন আপনারা সবাই। আশা করি ভালো এবং সুস্থ আছেন। আমি ও আল্লাহর রহমতে বেশ ভাল আছি। এবার আপনাদের মাঝে আবারও নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। এবার আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি পোস্টার রং দিয়ে একটি চিত্র। রাতের আকাশে চাঁদ তারা ও পাহাড়ের উপরে একটি গাছ। যদিও এটি আমার দ্বিতীয় পোষ্টের রং দিয়ে চিত্র অঙ্কন করা হবে। তবে পোস্টার রং ব্যবহার করে আর্ট করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনারাও তো মাঝে মাঝে অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। তাই আমি ভাবলাম আমিও একটি আর্ট আপনাদের মাঝে শেয়ার করি। তো চলুন আজকে শুরু করি পোস্টার রঙ দিয়ে আমার দ্বিতীয় আর্ট।

পোস্টার রং দিয়ে আর্ট তৈরি করার উপকরণ

ক্রমিক নম্বরনাম
কাগজ
কলম
পোস্টার রং
তুলি

ধাপ-১

IMG_20230831_151239.jpg

প্রথমে আমি সব উপকরণগুলো নিয়ে নিলাম। এখানে রয়েছে পোস্টার রং, তুলি ,কাগজ ,কলম।

ধাপ-২

IMG_20230831_151652~2.jpg

এরপর আমি নীল রঙের পোস্টার রং নিয়ে নিলাম। তারপর কাগজের উপর দিকে তুলি দিয়ে আঁকতে শুরু করলাম।

ধাপ-৩

IMG_20230907_093252-COLLAGE.jpg

এরপর পর্যায়ক্রমে আমি সম্পূর্ণ নীল রংটি করে ফেললাম।

ধাপ-৪

IMG_20230831_152707.jpg

এরপর একইভাবে আমি আকাশে রঙের পোস্টার রঙ নিলাম এবং পর্যায়ক্রমে একইভাবে তুলে দিয়ে আঁকতে শুরু করলাম।

ধাপ-৫

IMG_20230831_153016.jpg

এরপর আমি কলম দিয়ে পাহাড় ও গাছ আঁকিয়ে নিলাম।

ধাপ-৬

IMG_20230831_153600~2.jpg

এরপর পাহাড়ের নিচের দিকে আমি আবারও কিছুটা নীল রং করে নিলাম।

ধাপ-৭

IMG_20230907_094700-COLLAGE.jpg

এখন আমি কালো রং দিয়ে পাহাড় ও গাছের চিত্রটি এঁকে নিলাম।

ধাপ-৮

IMG_20230907_094858-COLLAGE.jpg

এরপর আমি সাদা রঙ টি ব্যবহার করে একটি চাঁদ আঁকলাম।

ধাপ-৯

IMG_20230831_154659.jpg

এখন আমি চাঁদের পাশে অনেকগুলো তারা একে নিলাম।

ধাপ-১০

IMG_20230831_154832~2.jpg

IMG_20230831_154937.jpg

এরই মধ্যে দিয়ে আমার সম্পূর্ণ পোস্টার রং দিয়ে আর্ট করা সম্পন্ন হয়ে গেল। আর্ট টি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকে এই পর্যন্তই শেষ। আগামী দিন নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করব। ততক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা রইল। এতক্ষণ আমার পোস্ট পড়া ও দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপু আপনার চিত্র অংকন গুলো বেশ ভালো লাগছে আমার কাছে। গত সপ্তাহেবের সুন্দর এঁকেছেন এই সপ্তাহে দেখছি আরো সুন্দর রেখেছেন। আজকে রাতে চিত্র অঙ্কন করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। সব মিলে খুবই দারুণ হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

যদি প্রতিনিয়ত চেষ্টা করতে থাকি তাহলে আশা করি আরো ভালোভাবে অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করতে পারব ।

 11 months ago 

আপনার পোস্টার রং দিয়ে রাত্রিকালীন চিত্রাংকন দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হলাম। আপনি অনেক সুন্দর করে এই দৃশ্যটা অংকন করেছেন যা অনেক বেশি সুন্দর ছিল। এরকম কাজ গুলো দেখলে আমার অনেক বেশি ভালো লাগে। আর পেইন্টিং করতে আমি এমনিতেই অনেক বেশি পছন্দ করি এবং কি দেখতেও আমার কাছে অনেক ভালো লাগে। আশা করছি পরবর্তীতে ও আপনার সুন্দর সুন্দর পেইন্টিং গুলো দেখতে পাবো।

 11 months ago 

সত্য কথা বলতে আপনার অংকন করা চিত্রগুলো দেখেই আমি প্রথম অনুপ্রাণিত হয়েছিলাম ‌

 11 months ago 

দ্বিতীয় হলেও কিন্তু খারাপ হয় নি আপনার আর্টটি। অনেক সুন্দর করে আপনি পোস্টার রং দিয়ে রাতের দৃশ্য অঙ্কন করেছেন। আবার আর্ট করার প্রতিটি ধাপ আমাদের মাঝে বেশ সুন্দর করে উপস্থাপনা ও করেছেন। এভাবেই ধীরে ধীরে আপনি একদিন একজন পাকা আর্টিষ্ট হতে পারবেন বলে আমার বিশ্বাস।

 11 months ago 

চেষ্টা করে যাচ্ছি আপু ভালোভাবে শেখার জন্য।

 11 months ago 

পোস্টার রং দিয়ে অঙ্কন করা এরকম পেইন্টিং গুলো দেখলে আমার চোখ ফেরাতে ইচ্ছে করে না। আমি এই ধরনের পেইন্টিং গুলো অনেক বেশি পছন্দ করি। যদিও এখন পেইন্টিং করা হয় না, তবে আগে করা হতো। আপনি আপনার দ্বিতীয় নাম্বার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আজকে। যা সত্যি এবারে দেখার মত ছিল। ধাপগুলো দেখে আমার কাছে তো আরো বেশি ভালো লেগেছে।

 11 months ago 

এটা আমার অজ্ঞান করা দুই নম্বর পেইন্টিং আশাকরি ভবিষ্যতে আরো ভালো পেন্টিং উপহার দিতে পারব।

 11 months ago 

পোস্টের রং ব্যবহারের মাধ্যমে আপনি রাত্রিবেলার খুব সুন্দর একটি দৃশ্য ফুটিয়ে তুলেছেন আপু।আপনার এই পেইন্টিংটি আমার অনেক ভালো লেগেছে।দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাব এত সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার অংকন করা রাত্রি কালীন এই চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম।

 11 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে পোস্টার রং দিয়ে রাত্রি কালিন চিত্র অংকন তৈরি করে শেয়ার করেছেন। আমার কাছে চিত্র অংকন দেখতে বেশ ভালো লেগেছে। মনে হচ্ছে সত্যিকারের চিত্র অংকন। ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রতিটা ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য। এখন থেকে প্রতি সপ্তাহে আপনার কাছে এমন একটি পোস্ট আশা করছি ধন্যবাদ।

 11 months ago 

সত্যিকারের এমন জায়গাতে ভ্রমণ করতে পারলে খুবই ভালো লাগতো।

 11 months ago 

দেখবেন আপনিও অনেক এক্সপার্ট হয়ে যাবেন আর্টে। পোস্টার রঙের আর্টগুলো বরাবরই দারুণ। রাতের দৃশ্যটা ফুটিয়ে তুলতে পেরেছেন আপু

 11 months ago 

দোয়া করবেন ভাইয়া যেন আমি ভবিষ্যতে এই কাজে এক্সপার্ট হতে পারি।

 11 months ago 

পোস্টার রং ব্যবহার করে রাত্রিকালীন প্রাকৃতিক সৌন্দর্যের দারুন একটা চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও আপনি নতুন অংকন করতে শিখেছেন তারপরও এটা দেখে বোঝার উপায় নেই যে এটা নতুন হাতের কাজ।

 11 months ago 

আপনার কাছ থেকেই আগ্রহ পেয়েছি চিত্র অঙ্কন করার আশা করি ভবিষ্যতে আরো ভালো কিছু উপহার দেব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45