পোস্টার রং দিয়ে ফুলসহ গাছের চিত্র অংকন

in আমার বাংলা ব্লগ9 months ago

IMG_20231116_095326_1~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। বিভিন্ন ধরনের ছবি অংকন করতে আমার খুবই ভালো লাগে কিন্তু কিছুদিন যাবত ব্যস্ত থাকার কারণে এ ধরনের চিত্র অঙ্কন করার মতো সময় বের করে উঠতে পারেনি। অবশেষে আজকে চিন্তা করলাম আপনাদের মাঝে একটা চিত্র অঙ্কন করে শেয়ার করব। যেমন চিন্তা ঠিক তেমনি কাজ আপনাদের মাঝে নতুন একটা চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য হাজির হয়ে গেলাম।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
কাগজ
পেন্সিল
রাবার
পোস্টার রং

ধাপ-১

IMG_20231116_093810.jpg

যেহেতু আমি পোস্টার রঙ দিয়ে চিত্র অঙ্কন করব তাই প্রথমেই একটা তুলি এবং চিত্র অঙ্কন করার খাতা নিয়ে নিয়েছে। তারপরে আমি আস্তে আস্তে উপরের অংশে রং করতে শুরু করে দিয়েছি।

ধাপ-২

IMG_20231116_094444.jpg

এই ধাপটিতে পুরো খাতাতে ভালোভাবে রং করা হয়ে গিয়েছিল। চিত্রটি সুন্দর করার জন্য আমি কয়েক স্তরে রং করে নিয়েছি। আর প্রত্যেকটি অংশেই আমি আলাদা আলাদা রঙের পোস্টার রং ব্যবহার করেছি।

ধাপ-৩

IMG_20231116_094746.jpg

সবগুলো স্তরে ভালোভাবে রং করার কাজ শেষ হয়ে যাবার পরে আমি চিত্রের মধ্যে গাছ অঙ্কন করতে শুরু করে দিয়েছি।

ধাপ-৪

IMG_20231116_094815.jpg

এই ধাপটিতে আমি গাছের ডাল অঙ্কন করে দিয়েছি।

ধাপ-৫

IMG_20231116_094951.jpg

গাছের ডাল অঙ্কন করার কাজ শেষ হয়ে যাবার পরে আমি খুবই সুন্দরভাবে গাছে কিছু পাতা দিয়ে দিয়েছি।

ধাপ-৬

IMG_20231116_095125.jpg

এরপরে আমি আমার অংকন করা চিত্রের মধ্যে নিজের স্বাক্ষর দিয়ে দিয়েছি।

ধাপ-৭

IMG_20231116_095317.jpg

IMG_20231116_095326_1~2.jpg

চিত্রটি অংকন করার কাজ প্রায় শেষ হয়ে যাবার পরে আমি গাছে কিছু সুন্দর সুন্দর সাদা রংয়ের ফুল দিয়ে দিয়েছি। আর এই ফুল দেওয়ার মধ্য দিয়েই আমার অংকন করা এই চিত্রটি সম্পূর্ণ হয়ে গেল। আজকে এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

বাহ আপু বেশ দুর্দান্ত পেইন্টিং করেছেন আপনি। পোস্টার রং দিয়ে আঁকা যে কোন পেইন্টিং দেখতে খুব সুন্দর লাগে। আপনার পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে ফুলসহ গাছের পেইন্টিং করেছেন। বেশ অসাধারণ হইছে। ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপু । এত সুন্দর আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া পোস্টার রং দিয়ে যেকোনো কিছু আঁকা দেখে ভীষণ ভালো লাগে।

 9 months ago 

আপু আপনি পোস্টার রং দিয়ে খুব সুন্দর পেইন্টিং শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের পেইন্টিং করতে আমিও খুব পছন্দ করি। আপনার পেইন্টিং এর কালার খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

কালার টা আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ আপু।

 9 months ago 

আপনার বিভিন্ন ধরনের আর্ট করতে ভালো লাগে জেনে ভালো লাগলো । তবে আপনার আর্টের পেছনে আরো অনেক সময় দিতে হবে তবেই সুন্দর কিছু করতে পারবেন । চেষ্টা করে যান আরো ভালো করতে পারবেন । শুভকামনা রইল আপনার জন্য ।

 9 months ago 

দোয়া করবেন আপু।আর আমিও চেষ্টা করবো ইনশাআল্লাহ।

 9 months ago 

পোস্টার রং দিয়ে ফুলসহ গাছের চিত্র অংকন ভালো হয়েছে। এর কালার কম্বিনেশন এবং ডিজাইন সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আপনি আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 9 months ago (edited)

ধন্যবাদ ভাইয়া

 9 months ago 

যদিও পোস্টার রং দিয়ে অঙ্কন করাটা অনেক বেশি কঠিন একটা কাজ, তারপরও আপনি এটা অঙ্কন করেছেন। তবে সত্যি বলতে আপনার এই অংকনটা খুব একটা ভালোভাবে বোঝা যাচ্ছে না। আমার কাছে আপনার এই অংকন খুব একটা বেশি ভালো লাগেনি, চেষ্টা করবেন আরো সুন্দর ভাবে অংকন করে আমাদের মাঝে তুলে ধরার। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

পোস্টার রং দিয়ে কোন কিছু তৈরি করতে একটু কঠিন মনে হলেও এটি তৈরি করার পর দেখতে ভীষণ ভালো লাগে।

 9 months ago 

আপনি প্রতিনিয়তই খুবই সুন্দর সুন্দর কিছু আর্ট শেয়ার করে আসছেন। আজকেও পোস্টার রঙ দিয়ে একদম অসাধারণ একটি আর্ট শেয়ার করেছেন৷ এই আর্ট শেয়ার করার মাধ্যমে আপনি আপনার আর্ট করার প্রতিভাকে যেরকম ফুটিয়ে তুলেছেন, একইসাথে এটি তৈরি করতে আপনি অনেক কষ্ট করেছেন৷ অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য৷

 9 months ago 

চেষ্টা করি ভাইয়া নতুন নতুন আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 9 months ago 

ওয়াও অসাধারণ আপনি পোস্টার রং দিয়ে খুব সুন্দর ফুলসহ গাছের চিত্র অঙ্কন করেছেন। পোস্টার রং দিয়ে কিছু অঙ্কন করলে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। যদিও এই অংকন গুলো করতে একটু সময় লাগে। তবে আপনি খুব সুন্দর করে ফুলসহ গাছের চিত্র অঙ্কন করেছেন। এই চিত্র অঙ্কন ঘরের মধ্যে সাজিয়ে রাখলে দেখতে বেশ ভালোই লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফুলসহ গাছের চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

এগুলো তৈরি করতে একটু সময় লাগলেও তৈরি করার পর দেখতে ভীষণ ভালো লাগে।

 9 months ago 

পোস্টার রং দিয়ে কিছু আর্ট করলে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনি অনেক সুন্দর করে পোস্টার রং দিয়ে ফুল সহ গাছে চিত্র অঙ্কন করেছেন। আপনার ফুলসহ গাছের চিত্রাংকন দেখে সত্যি অনেক ভালো লাগলো। আমি নিজেও এ ধরনের ফুলের চিত্র অংকন গুলো করতে অনেক পছন্দ করি। সত্যি বলতে আপনার চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর করে ফুলসহ গাছের চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

সুন্দর মতামত প্রকাশ করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60988.21
ETH 2373.39
USDT 1.00
SBD 2.55