লাইফস্টাইলঃ আমার প্রিয় কিছু ফল

in আমার বাংলা ব্লগ9 months ago

IMG_20231009_204007.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বুধবার , ১৮ অক্টোবর ২০২৩

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালো ও সুস্থ আছেন। আমি ও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আজকে আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি । সুস্থ থাকার জন্য আমাদের প্রতিদিনই প্রায় ফল খাওয়া উচিত। কেননা ফলে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে যা আমাদের শরীরের পুষ্টির চাহিদা মেটাতে সাহায্য করে। ফল খেতে আমার খুবই ভালো লাগে আর আপনাদের ভাইয়া ও আমার জন্য প্রতিনিয়ত ফল নিয়ে আসে।

IMG_20231009_203939.jpg

আমার সব থেকে যে ফলটি খেতে ভালো লাগে তার নাম বেদানা। বেদানা শরীরের রক্ত বৃদ্ধি করার জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। একই সাথে বেদানাতে প্রচুর পরিমাণে পুষ্টিগুণ রয়েছে আর এটা খেতেও অনেক সুস্বাদু হয়।

IMG_20231005_153853.jpg

IMG_20231005_153850.jpg

আমার আরো প্রিয় একটা ফলের নাম হচ্ছে মালটা। আমাদের এলাকাতে বর্তমানে প্রচুর পরিমাণে মালটা বাগান তৈরি হয়েছে। আর যেহেতু এখন মালটা তোলার সময় তাই এই সময়টাতে প্রচুর পরিমাণে মালটা কিনতে পাওয়া যাচ্ছে। যদিও মালটা গুলোর খোসা এখনো সবুজ রয়েছে তারপরও এগুলো খেতে অনেকটা সুস্বাদু। আপনাদের ভাইয়া প্রথম যেদিন আমার জন্য মালটা কিনে আনলো আমি ভেবেছিলাম এটা খেতে টক হবে। কিন্তু পরে খেয়ে দেখলাম এটা অনেক সুস্বাদু ছিল।

IMG_20231005_100101.jpg

IMG_20231005_100033.jpg

আমার প্রিয় আরো একটা ফলের নাম হচ্ছে ড্রাগন ফল। বর্তমানে আমাদের এলাকাতে ড্রাগন ফলের ও অনেক বাগান তৈরি হয়ে গিয়েছে। বাগান তৈরি হবার কারণে আমরা এখন খুব সহজেই কম দামে ড্রাগন ফল পেয়ে থাকি।

আমার প্রিয় এই ফলগুলোর মধ্য থেকে আপনাদের কাছে কোন ফলটা সব থেকে বেশি পছন্দের তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

শরীরের পুষ্টি এবং ভিটামিনের চাহিদা পূরণ করার জন্য ফল খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অনেকে অনেক ধরনের ফল পছন্দ করে কিন্তু আমার কাছে যেন পেয়ারা খেতে সবথেকে বেশি ভালো লাগে।

 9 months ago 

আমার কাছেও পেয়ারা খেতে ভালো লাগে কিন্তু পেয়ারা খেলে আমার গ্যাসের সমস্যা হয়।

 9 months ago 

আপু এই তিনটি ফল আমিও খুব পছন্দ করি। আমার কাছে সবচেয়ে বেশি বেদানা খেতে ভালো লাগে। এবার ডেঙ্গু হওয়াতে প্রচুর পরিমাণে বেদানা,মাল্টা আর ড্রাগন ফল খেতে হয়েছিল। আপনার এত সুন্দর পোস্ট দেখে ভালো লাগলো। ধন্যবাদ।

 9 months ago 

এবার বেশিরভাগ মানুষই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে আপু। তবে আপনি এখন সুস্থ আছেন যেনে বেশ ভালো লাগলো।

 9 months ago 

বেশ ভালো লাগলো আপু মজার মজার আপনার প্রিয় ফলের ফটোগ্রাফি গুলো দিলেন। তাছাড়া ফল সম্পর্কে আপনার খুব সুন্দর অনুভূতি বর্ণনা করলেন। যদি গ্রামের মধ্যে এত সুন্দর সুন্দর ফলের বাগান থাকে। তাহলে তাজা তাজা ফল গুলো খেতে পারবেন। সেই সাথে কম দামে খেতে পারবেন। অনেক ভালো লাগলো অনুভূতি গুলো প্রকাশ করার জন্য।

 9 months ago 

জ্বী আপু আমাদের গ্রামের আশেপাশে অনেক ফলের বাগান হয়েছে। যে কারণে কম দামে খেতে পারি বিভিন্ন ধরনের ফল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55