আমার পছন্দের ফুল

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230720-WA0006.jpg
আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আবারো আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। এই পোস্টটি হচ্ছে আমার পছন্দের ফুল। এই ফুলগুলো দেখতে আমার খুবই ভালো লাগে। এই ফুল গুলোর নাম কাঠগোলাপ। এই ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমনি এই ফুলের গন্ধ অনেক বেশি। এটি দেখতে খুবই সুন্দর লাগে। কাঠগোলাপ গাছের পাতাগুলো একটু বড় বড় আর মোটা হয়ে থাকে। এর গাছ অনেক বড় হয়। এই ফুলগুলো পাঁচ পাতার হয়ে থাকে। ফুলের গন্ধে মন ভরে যায়।
IMG-20230720-WA0005.jpg
এই ফুলগুলো সকালের দিকে ফোটে। এবং সন্ধ্যা পর্যন্ত ফুলগুলো ফুটে থাকে। ফুলগুলোর পাপড়ি গুলো বেশ সুন্দর পিছলে হয়ে থাকে। ফুলগুলো আমি সন্ধ্যার কিছুক্ষণ আগে নিয়ে আসি। এবং বাড়িতে রাতে ছবি তুলেছি। সকালে কাঠগোলাপ গাছের নিচে গেলে দেখা যায় অনেক ফুল পড়ে থাকে। এমনকি ঝরা ফুলেরও সুগন্ধ থাকে বেশ। এই ফুলগুলো সাদা পাপড়ির মাঝখানে হলুদ বর্ণ হয়ে থাকে। তাই এটি দেখতে আরো বেশি সুন্দর লাগে। কাঠ গোলাপ গাছটি শক্ত হয়ে থাকে। এই কাজগুলো বেশিরভাগ সময় বাড়ির উঠানে লাগানো হয়। কেননা গাছটি অনেক বড় হয়। এতে দেখতে অনেক ভালো লাগে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এর সুগন্ধ থাকে। তাই এই ফুলটি আমার কাছে বেশ ভালো লাগে।

IMG-20230720-WA0004.jpg
ফুল তো সবারই ভালো লাগে। তবে এক একজনের একেক ধরনের ফুল পছন্দ। কাঠগোলাপ ফুলটি আমার খুবই পছন্দের একটি ফুল। এই ফুলটি আরো বেশি ভালো লাগে এর সুগন্ধে কারণে। ফুলটি যেমন সুন্দর তেমনই এর সুগন্ধ। এর এতই সুগন্ধ যে গাছের পাশ দিয়ে গেলে গন্ধ পাওয়া যায়। এই ফুলের ছবি আমি রাতে তুলেছিলাম তাই দেখতে একটু অন্যরকম লাগছে। তবে বাস্তবে ফুলটি আরো বেশি সুন্দর। ফুল ভালো লাগে না এমন কেউ নেই। আপনাদের কেমন ফুল পছন্দ তা অবশ্যই জানাবেন। আজকে এই পর্যন্তই। আগামী দিন অন্য কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবার চেষ্টা করবো।

Sort:  
 last year 

ফুল পছন্দ করে না এমন মানুষ নেই বললেই চলে। তবে সবগুলো ফুলের মত কাঠ গোলাপ ফুল আমার একটু বেশি পছন্দ। ভুল হলে যেন এমনিতেই মায়ায় জড়ায়। কাট গোলাপের থেকে চোখ সরানো দায়। আর কত গোলাপের পাপড়ি গুলো একটু পিচ্ছিল হাওয়ায় ধরতেও খুব ভালো লাগে।

 last year 

কাঠ গোলাপ ফুল আমার অনেক ভালো লাগে। আমার ইচ্ছে করে আমার বাড়িতে একটি কাঠ গোলাপ ফুলের গাছ লাগাই। আপনি অনেক চমৎকার ভাবে কার্যকলাপ সম্পর্কে কিছু তথ্য দিয়েছেন এগুলো কখন ফোটে কতক্ষণ সতেজ থাকে সব জানতে পারলাম।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কাট গোলাপ ল সম্পর্কে কিছু আলোচনা। আসলে গোলাপ ফুল আমার কাছে বেশ ভালো লাগে। সব থেকে বেশি ভালো লাগে যখন গাছে ফুল ফোটে সেই গাছের পাশ দিয়ে গেলে বেশ সুগন্ধি ছড়ায়। ধন্যবাদ এত সুন্দর একটি ফুল সম্পর্কে আমাদের মাঝে আলোচনা করার জন্য।

 last year 

বাহ চমৎকার একটি পছন্দের কথা শেয়ার করলেন আপনি। আসলেই কাট গোলাপ ফুল দেখতে অনেক ভালো লাগে পাঁচটি পাপড়ি বিশিষ্ট এই ফুল গুলো অসাধারণ হয়। তবে এই ফুলের সুগন্ধি আমি কখনো দেখিনি কিন্তু ফুলের সৌন্দর্য দেখেছি অনেক ভালো লাগে বিভিন্ন কালারের ফুল গুলো দেখতে। অনেক ধন্যবাদ আপু আপনার ভালো লাগা গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

কাট গোলাপ ফুল আমারও খুব পছন্দের ।এই ফুল গুলো দেখতে যেমন সুন্দর তেমন মিষ্টি ও দেখতে। এগুলো খোপায় গুজলেও খুব সুন্দর লাগে। আপনি খুব সুন্দর কাট গোলাপের ফটোগ্রাফি করেছেন। আপনি ঠিক বলেছেন, ফুল পছন্দ করে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না।

 last year 

আপু কাঠ গোলাপ ফুলের সৌন্দর্য দেখলে আমিও মুগ্ধ হয়ে যায়। কাঠ গোলাপ ফুলের বেশ কয়েকটি রং আমি দেখেছি। আর সবগুলো রঙ আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আপনি যে কাঠ গোলাপ ফুলটি আমাদের মাঝে তুলে ধরেছেন, সাদার মধ্যে হলুদ বর্ণ ফুলটি দেখতে কিন্তু কম সুন্দর নয়। আর রাতের বেলায় কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছেন বলে দেখতে একটু বেশি সুন্দর লাগছে। যাই হোক আপু আপনার পছন্দের ফুল সম্পর্কে আপনি সুন্দর অনুভূতি শেয়ার করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72