অরিগামিঃ রঙিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট এর অরিগামি তৈরি

in আমার বাংলা ব্লগ6 months ago

IMG_20240131_151000~3.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার,৪ ফেব্রুয়ারি ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ কেমন আছেন আপনারা সবাই। আশা করছি ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আজকে আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। রঙিন কাগজ ব্যবহার করে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আর এই কারণেই আমি প্রতিনিয়ত রঙিন কাগজের তৈরি বিভিন্ন জিনিস আপনাদের মাঝে শেয়ার করে থাকি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করার জন্য রঙিন কাগজের ওয়ালমেট এর একটা অরিগমি তৈরি করে হাজির হয়ে গিয়েছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
রঙিন কাগজ
কাঁইচি
গাম
পেন্সিল

ধাপ-১

IMG_20240131_144853~2.jpg

প্রথম আমি একটি সবুজ রঙের কাগজ নিয়ে ছয়টি টুকরা করলাম।

ধাপ-২

IMG_20240204_160622-COLLAGE.jpg

এরপর ফুল তৈরির জন্য একটি কাগজ ভাজ দিয়ে নিলাম।

ধাপ-৩

IMG_20240204_160630-COLLAGE.jpg

এরপর ভাজ দেওয়া কাগজের ওপর পেন্সিল দিয়ে ফুল একে নিলাম।

ধাপ-৪

IMG_20240204_160601-COLLAGE.jpg

তারপর কাঁইচি দিয়ে কেটে নিলাম। একই পদ্ধতি ব্যবহার করে আরো পাঁচটি ফুল তৈরি করে নিলাম।

ধাপ-৫

IMG_20240131_150023~4.jpg

এরপর ফুলগুলোর মাঝখানে সাদা রঙের তিনকোনা একটি ছোট্ট ফুল কেটে লাগিয়ে দিলাম।

ধাপ-৬

IMG_20240131_145246~2.jpg

IMG_20240131_145445~2.jpg

এরপর চারটি সাদা রংয়ের কাগজ কেটে একটি ওয়ালমেট তৈরি করলাম।

ধাপ-৭

IMG_20240131_150149~2.jpg

IMG_20240131_150300.jpg

এরপর দুই কোণায় তিনটি তিনটি ছয়টি ফুল গাম দিয়ে লাগিয়ে নিলাম। সাথে তিনটি করে লাভ তৈরি করে আরো দুই কোণায় লাগিয়ে দিলাম।

IMG_20240131_150303~2.jpg

IMG_20240131_151000~3.jpg

IMG_20240131_151000~2.jpg

আমার তৈরি করা রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট এর অরিগামিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি একজন গৃহিণী। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। যখনই সময় পাই এজন্য আপনাদের মাঝে আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে শেয়ার করে থাকি। এছাড়াও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে এবং প্রাকৃতিক সৌন্দর্যের নানা ধরনের চিত্র অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 6 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু।আপনার তারিখে তো ওয়ালমেট দেখতে খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজের ব্যবহার করে এ ধরনের ওয়ালমেট তৈরি করতে আমার কাছে বেশ ভালোই লাগে। ওয়ালমেট তৈরি পাশাপাশি খুব সুন্দর ভাবে তার বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ অঅনেক সুন্দর একটি পোস্ট মাঝে মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মতামত প্রকাশ করার জন্য।

 6 months ago 

সু স্বাগতম আপু।

 6 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে বিভিন্ন ধরনের জিনিস বানাতে আপনি অনেক বেশি পছন্দ করেন জেনে বেশ ভালো লাগলো আপু। আজকে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে। অসংখ্য ধন্যবাদ এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

প্রতিটি ধাপ উপস্থাপনা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ।

 6 months ago 

আপনি প্রতিনিয়ত রঙিন কাগজের জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেন। জানতে পেরে ভীষণ ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে আমার কাছে ভালো লাগে। আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

প্রতি সপ্তাহে একটি করে রঙিন কাগজের যে কোন জিনিস তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি ভাইয়া ধন্যবাদ।

 6 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে ওয়ালমেট এর অরিগামি তৈরির পদ্ধতিটি খুব ভালো লাগলো আপু। রঙিন কাগজ দিয়ে আসলে অনেক কিছুই তৈরি করা যায়। তবে এই কাজ গুলোতে সময় দিতে হয়, না হলে হয়না।যাইহোক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 6 months ago 

কম সময়ের মধ্যে সত্যি রঙিন কাগজের যে কোন জিনিস তৈরি করা খুবই মুশকিল হয়ে ওঠে। যাই হোক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। বিশেষ করে কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট দেখতে বেশ দারুন লাগে। আপনি কাগজ দিয়ে ওয়ালমেট এর অরিগামি তৈরি করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। আপনার ওয়ালমেটের অরিগামি তৈরি প্রক্রিয়া বেশ দারুন ভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

বাহ ওয়ালমেট টা খুবই সুন্দর হয়েছে, সিম্পলের মধ্যে বেশ চমৎকার মানিয়েছে। ফুলগুলো একটু ভিন্ন রকমের এবং কয়েকটি লাভ ব্যবহার করার কারণে অনেক বেশি কিউট লাগছে।

 6 months ago 

মাঝেমধ্যে সাধারণের মধ্যেও অসাধারণ খুজে পাওয়া যায় ভাইয়া। ধন্যবাদ।

 6 months ago 

আপনি আজকে খুবই চমৎকার একটি অরগামী তৈরি করেছেন। আপনার তৈরি অরিগাম আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এই ধরনের অরিগামি তৈরি করে দেয়ালে টাঙিয়ে রাখলে দেখতে ভালো লাগে। অরিগামটি তৈরি প্রতিটা ধাপ সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক বলেছেন এই ধরনের ওয়ালমেট গুলো দেওয়ালে টাঙিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়।

 6 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটা ওয়ালমেট তৈরি করলেন। রঙিন কাগজ দিয়ে এরকম ওয়ালমেট তৈরি করলে, সেগুলো যদি ঘরের মধ্যে টাঙিয়ে রাখা হয় তাহলে দেখতে সুন্দর লাগে। ফুলগুলোকে সত্যি অনেক সুন্দর লাগতেছে। আপনার পুরো হাতের কাজটা আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে। রঙিন কাগজ দিয়ে এগুলো তৈরি করতে আমি খুবই পছন্দ করি, আর দেখতেও ভালোবাসি। তেমনি আপনার হাতের কাজটাও ভালো লেগেছে।

 6 months ago 

ঘরের সৌন্দর্য বৃদ্ধি করার আরেকটি মাধ্যম হচ্ছে রঙিন কাগজের ওয়ালমেট। ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপনি তিনটি ভিন্ন রকমের রঙিন কাগজ ব্যবহার করে খুব সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার করা পুরো কাজটা সত্যি আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। আপনি যদি প্রতিনিয়ত এই কাজগুলো করার জন্য চেষ্টা করে যান, তাহলে একসময় ভালোভাবেই করতে পারবেন। এটা সত্যি সুন্দর হয়েছে। এক কথায় বলতে গেলে আপনার এই ওয়ালমেট সিম্পল এর উপর গর্জিয়াস ছিল।

 6 months ago 

চেষ্টা করি আসল প্রতি সপ্তাহে এরকম একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমার কাছে সিম্পল জিনিস গুলা বেশ ভালো লাগে।

 6 months ago 

আসলে এই ধরনের কাজগুলো করতে অনেক সময় দিয়ে করতে হয়। তাইতো এই ধরনের ওয়ালমেট গুলো দেখতে এত সুন্দর মনে হয়। তাছাড়া যত বেশি চেষ্টা করবেন ততই আপনার হাতের কাজগুলো আরো দ্বিগুণ সুন্দর হয়ে যাবে। এমনিতেও আজকে খুব সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করলেন। আপনার তৈরি করা এই ওয়ালমেট আমার কাছে বেশ ভালই লাগলো দেখে। বিশেষ করে ফুলগুলো খুব সুন্দর হয়েছে। এভাবে চেষ্টা করতে থাকুন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60925.88
ETH 2688.98
USDT 1.00
SBD 2.46