ডাইঃ রঙিন কাগজ ব্যবহার করে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240212_145544~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে রবিবার,৩ মার্চ ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। প্রতিদিনের মতো আজকে আমি আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। রঙিন কাগজ ব্যবহার করে যে কোন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে এগুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তাই তেমন একটা তৈরি করা হয় না। তারপরে চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে ডাই পোস্ট শেয়ার করার জন্য। এখন আপনাদের

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
রঙিন কাগজ
জেল কলম
কাঁইচি
গাম

ধাপ-১

IMG_20240212_144502~2.jpg

প্রথমে আমি প্রয়োজনীয় উপকরণগুলো নিয়ে দিলাম। এখানে আমি একটি সাদা কাগজ , কাঁইচি , জেল কলম ও গাম নিয়েছি।

ধাপ-২

IMG_20240212_144518~2.jpg

এরপর সাদা কাগজের চারিদিকে সমান করে নিলাম। এখানে আমি বড় একটি কাগজ নিয়েছি এবং কাগজটি বর্গাকার।

ধাপ-৩

IMG_20240212_144528~2.jpg

এরপর কাগজটির ঠিক কোনাকুনি ভাবে একটি ভাঁজ দিয়ে নিলাম। ভাঁজ দেওয়ার পর কাগজটি দুই পার্ট হয়ে গেল।

ধাপ-৪

IMG_20240212_144612~2.jpg

এরপর একই ভাবে আমি কাগজের মাঝখান দিয়ে আবারো কোনাকুনিভাবে একটি ভাঁজ দিয়ে দিলাম।

ধাপ-৫

IMG_20240212_144708~2.jpg

এরপর আমি কলম দিয়ে কাগজে একটি নকশা একে নিলাম। এটা আমি কাগজে এক পাশের মাঝখান থেকে সোজা রাউন্ড করে এক কোনায় দিয়েছি। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন।

ধাপ-৬

IMG_20240212_144731~2.jpg

IMG_20240212_144748~2.jpg

এরপর দাগ দেবার ওপর দিয়ে কাঁইচি দিয়ে কাগজটি কেটে নিলাম।

ধাপ-৭

IMG_20240212_144823~2.jpg

এরপর কেটে নেওয়া কাগজের ওপর একইভাবে আমি আবারো ছোট ছোট দুইটি রাউন্ড দিয়ে দিলাম।

ধাপ-৮

IMG_20240212_144900~2.jpg

IMG_20240212_144909~2.jpg

এরপর দাগ অনুযায়ী কাগজটি কেটে নিলাম। এখানে কিন্তু আমি কাগজটি কেটে ফেলে দেয়নি সাথে রেখেছি।

ধাপ-৯

IMG_20240303_160246-COLLAGE.jpg

এরপর কাগজের সম্পূর্ণ ভাঁজগুলো পর্যায়ক্রমে খুলে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। কাগজটি কাটার পর এরকম দেখাবে তারপরে এই রকম একটি ফুল তৈরি হয়ে যাবে।

ধাপ-১০

IMG_20240212_145155~2.jpg

IMG_20240212_145228~2.jpg

এখানে আমার তৈরি করা ফুলের তিনটি পাপড়ি হয়েছে। একটি পাপড়ির মাঝখানের পাপড়ি টি টেনে ঠিক ফুলের মাঝে খানে গাম দিয়ে লাগিয়ে দিয়েছে। একইভাবে আরো তিনটি পাপড়ি লাগিয়ে দিলাম। এখন আপনারা দেখতে পাচ্ছেন এখানে সুন্দর একটি ফুল তৈরি হয়ে গেছে।

ধাপ-১১

IMG_20240303_145200-COLLAGE.jpg

ফুলের মাঝখানে যে ছোট্ট অংশটুকু থাকে সেটা এখন আমি তৈরি করেছি। প্রথমে আমি একটি চারকোনা ছোট্ট কাগজ নিলাম গোলাপি রঙের। তারপরে কাগজটি ভাঁজ দিয়ে একটি ছোট্ট ফুল তৈরি করে নিলাম।

ধাপ-১২

IMG_20240212_145544~2.jpg

এরপর ছোট্ট ফুলটি বড় সাদা রংয়ের ফুলের ঠিক মাঝখানে গাম দিয়ে লাগিয়ে দিলাম। এতে ফুলের সৌন্দর্যটা আরো বেশি বৃদ্ধি পেল।

IMG_20240212_145538~2.jpg

IMG_20240212_145603.jpg

IMG_20240212_145600.jpg

IMG_20240212_145538.jpg

রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ফুলটি আপনাদের কাছে কেমন লেগেছে আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 5 months ago 

রঙিন কাগজের যেকোনো জিনিস তৈরি দেখতে আমার খুবই ভালো লাগে। প্রতিনিয়ত যেটা দেখে থাকি। আজকে খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। এই ধরনের কাজের মধ্যে অনেক মজা আছে। যখন খুব সুন্দর করে তৈরি করতে পারা যায় ভালো লাগে।আপনার তৈরি হয় ভাল লেগেছে খুব সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের কাজগুলো করতে পারলে নিজের কাছ থেকে অনেক ভালো লাগে।

 5 months ago (edited)

ঠিক বলেছেন আপু রঙ্গিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে গেলে অনেক সময়ের প্রয়োজন হয় ।আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে কিভাবে রঙ্গিল কাগজ ব্যবহার করে ফুল তৈরি করতে হয় সেগুলো আমাদেরকে শিখিয়ে দিয়েছেন। ধন্যবাদ এতো সুন্দর ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু।

 5 months ago 

কমিউনিটিতে দেখে অনেকে রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করে। আবার নকশা বেশ সুন্দর করে করে। আপনি তো দেখছি সুন্দর একটি কাগজের নকশা আজ শেয়ার করেছেন। ধন্যবাদ খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি আপু সুন্দরভাবে নকশা দিয়ে ফুল তৈরি করার।

 5 months ago 

কাগজের তৈরি ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। সাদা রংয়ের মধ্যে ছোট্ট গোলাপী রং দিয়ে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে।এই ফুলগুলো দেখতে খুব সাধারণ মনে হলেও এগুলো বানাতে খুব সাবধানতা অবলম্বন করতে হয়। একটা ভুল হইলে পুরো ফুলটাই নষ্ট হয়ে যায়। এতো সুন্দর একটাপোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছেও যখন সাদা রঙের ফুলের ঠিক মাঝখানে গোলাপী রঙের কাগজটা দিয়েছিলাম তখন দেখতে ভীষণ ভালো লেগছিলো।

 5 months ago 

ঠিক বলেছেন আপু দেখতে সাধারন হলেও এগুলো তৈরি করতে অনেক সময় লাগে।

 5 months ago 

কাগজ দিয়ে চমৎকার একটি ফুল তৈরি করেছেন দেখতে ভীষণ ভালো লাগছে। এ ধরনের কাজগুলো করতে এবং দেখতে বেশ ভালো লাগে ।আপনার ফুলটি দেখতে সত্যি অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধন্যবাদ আপু।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে সাথে ফুল তৈরি করেছেন। আসলে রঙিন কাগজের ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে আমার। আমিও চেষ্টা করি এই ফুল তৈরি করতে। আপনার ডাই পোস্ট তৈরিরদেখে ভালোভাবে শিখে নিলাম।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনিও চেষ্টা করেন এই ধরনের ফুল তৈরি করতে অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলটি খুবই সুন্দর হয়েছে আপু। প্রত্যেকটা ধাপ খুবই সহজ ভাবে উপস্থাপন করেছেন। যে কেউ চাইলে খুব সহজে তৈরি করতে পারবে। অসংখ্য ধন্যবাদ আপু রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রতিটি সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছিলাম ধন্যবাদ।

 5 months ago 

রঙিন কাগজ কেটে দারুন একটি সৌন্দর্য প্রস্তুত করেছেন।
দেখাতো আমার কাছে খুবই ভালো লাগলো।
এই ফুলটি প্রস্তুত করার সহজ পদ্ধতি ফটোগ্রাফির সাথে আমাদের মাঝে শেয়ার করে নিয়েছেন খুবই ভালো লাগলো যা দেখে।
শুভেচ্ছা রইল আপনার জন্য।

 5 months ago 

সহজে মধ্যে কিন্তু অনেক সময় সুন্দর কিছু খুঁজে পাওয়া যায় ভাইয়া। ধন্যবাদ।

 5 months ago 

জাস্ট অসাধারন লাগতেছে আপু রঙিন কাগজ এর ফুলটি দেখতে। সাদা রঙের কাগজ হওয়ার কারনে বেশি ফুটে উঠেছে। ফুল এর উপরে রঙিন কাগজ দিয়েছেন দেখে ভালো লাগলো। আপনার আজকের পোস্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এধরনের কাজ গুলো করতে এবং দেখতে ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটা ফুল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। রঙিন কাগজের এই ফুল বর্তমান সময়ে প্রায় অনেকেই তৈরি করছে। আপনি তো দেখছি সাদা রংয়ের কাগজ ব্যবহার করেছেন, যাইহোক শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এখানে রঙিন কাগজ ব্যবহার করে অনেকে অনেক ধরনের ফুল তৈরি করছে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60970.82
ETH 2602.36
USDT 1.00
SBD 2.65