রেসিপিঃ বেগুন ভাজির লোভনীয় রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240217_100417~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে শুক্রবার ,২৩ ফেব্রুয়ারি ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। এবার আপনাদের সঙ্গে শেয়ার করতে চলেছি একটি পুতুলে অংকন।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
বেগুন
কাঁচা মরিচ
পেঁয়াজ
লবণ
হলুদ গুঁড়া
তেল

ধাপ-১

প্রথমে আমি একটু বেগুন কেটে নিলাম। বেগুন আমি কিভাবে কেটেছি সেটা আপনাদের মাঝে উপস্থাপন করেছি। এখানে আমি একটা বেগুন নিয়েছি কিন্তু আমারে একটা কেজি হয়েছিল।

IMG_20240223_130542-COLLAGE.jpg

ধাপ-২

এরপর আমি একটি পাত্রে পরিমাণ মতো কাঁচামরিচ ও পেঁয়াজ কেটে নিলাম। তারপর এর ভেতর লবণ ও হলুদ গুড়া দিয়ে দিলাম।

IMG_20240223_142303-COLLAGE.jpg

ধাপ-৩

এরপর চুলায় একটি কড়া বসিয়ে তার মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম।

IMG_20240217_094302~2.jpg

ধাপ-৪

তেল কিছুটা গরম হয়ে গেলে আগে থেকে আমি যে মসলা টা তৈরি করেছিলাম সেগুলো দিয়ে দিলাম।

IMG_20240217_094316~2.jpg

ধাপ-৫

এরপর গরম তেলে পেঁয়াজ ও কাঁচা মরিচ গুলো একটু ভেজে নিলাম। ভেজে নেওয়ার কারণে বেগুন ভাজির স্বাদ একটু বেশি হবে।

IMG_20240217_094501~2.jpg

ধাপ-৬

এরপর টুকরো টুকরো বেগুন কুচি গুলো দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে সব মিশিয়ে নিলাম।

IMG_20240223_130813-COLLAGE.jpg

ধাপ-৭

এভাবে কিছুক্ষণ নাড়াচাড়া করতে করতে বেগুন গুলো সুন্দর একটি কালার চলে আসবে। আর তখন এই হয়ে যাবে আমাদের বেগুন ভাজি রেসিপি। এখানে চুলার আঁচ হালকা মিডিয়ামে রাখতে হবে।

IMG_20240223_130824-COLLAGE.jpg

ধাপ-৮

IMG_20240217_100311~2.jpg

IMG_20240217_100417~2.jpg

IMG_20240217_100311~3.jpg

IMG_20240217_100417~3.jpg

আমার তৈরি করা এই বেগুন ভাজির লোভনীয় রেসিপি টা আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময় আপনাদের মাঝে নতুন কোন একটা পোষ্টের মধ্যে দিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি একজন গৃহিণী। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। যখনই সময় পাই এজন্য আপনাদের মাঝে আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে শেয়ার করে থাকি। এছাড়াও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে এবং প্রাকৃতিক সৌন্দর্যের নানা ধরনের চিত্র অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 5 months ago 

আপু অনেক লোভনীয় একটি রেসিপি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন দেখে আনক ভালো লাগলো। বেগুনভাজি আমার অনেক পছেন্দের। আজ আপনার ভাজিটি দেখেই বোঝা যাচ্ছে যে,অনেক স্বাদ হয়েছে। ধন্যবাদ আপু। এতো লোভনীয় রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেগুন ভাজি সত্যি অনেক সুস্বাদু হয়েছিল আপু ধন্যবাদ।

 5 months ago 

বেগুনের দারুন একটি রেসিপি শিখে নিলাম কারণ বেগুন আমার ছেলের খুবই পছন্দ। ও বেগুন ভাজি ছাড়া ভাত খেতেই চায় না। অসংখ্য ধন্যবাদ আপু বেগুন ভাজির লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছেও এভাবে বেগুন ভাজি করলে খেতে ভীষণ ভালো লাগে।আপনাকে ধন্যবাদ আপু।

 5 months ago 

বেগুন ভাজি আমারও খুব প্রিয়।
এরকমভাবে ভিজে কখনো ক্ষমা হয়নি মাঝে মাঝে বেগুনের চ প ভেজে খিচুড়ি ভাতের সাথে খাওয়া হয়।
প্রথমবারের মতো এরকম ভাজির রেসিপি আপনার মাধ্যমে দেখলাম দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এরকম ভাবে ভাজি করলে খেতে একটু বেশি ভালো লাগে ভাইয়া। তবে বেগুনের চপ এর কথা শুনে আমার তো এখন ইচ্ছা করছে খেতে। যাই হোক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

এমন অনেক মানুষ আছে যারা বেগুন ভাজি খেতে খুবই পছন্দ করে আবার এমন মানুষ আছে যারা বেগুন ভাজি খুব একটা বেশি খেতে পারে না কারণ এলার্জির সমস্যা থাকে। তবে বেগুন ভাজি আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আপনার এই বেগুন ভাজির রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল। খিচুড়ির সঙ্গে বেগুন ভাজি খেতে খুবই ভালো লাগে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খিচুড়ির সাথে তো গোল গোল করে করে বেগুন ভাজি করে না সেগুলো ভালো লাগে ভাইয়া। কিন্তু আমার আজকের বেগুন ভাজি রুটি অথবা ভাতের সঙ্গে বেশি ভালো লাগে।

 5 months ago 

বেগুন ভাজি খেতে আমার কাছে অন্যরকম মজা লাগে। আজকে আপনি খুব সুন্দর করে বেগুন ভাজির রেসিপি করেছেন। তবে সবাই কম বেশি বেগুন ভাজি খেতে অনেক পছন্দ করে। সত্যি বলতে আপনার রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। বেগুন ভাজি দিয়ে গরম ভাত এবং গরম ডাল দিয়ে খেতে অন্যরকম মজা লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে বেগুন ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনি অনেক সুন্দর একটা কথা বলেছেন গরম ডালের সাথে বেগুন ভাজি ভাতের সঙ্গে খেতে ভীষণ ভালো লাগে ধন্যবাদ আপু।

 5 months ago 

আপনিতো খুব সুন্দর করে বেগুন ভাজি রেসিপি করেছেন। বেগুন ভাজি খেতে সত্যি আমার কাছে খুব ভালো লাগে। আমরা প্রায় সময় বেগুন ভাজি করে খেয়ে থাকি। সত্যি বলতে এ ধরনের রেসিপি দিয়ে যে কোন জিনিস খাওয়া যায়। এবং আপনার রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই ধরনের বাজে রেসিপি দিয়ে ভাত রুটি যে কোন কিছুই খাওয়া যায় ধন্যবাদ।

 5 months ago 

বেগুন ভাজি লোভনীয় একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও বেগুন খেতে আমার খুব একটা বেশি ভালো লাগে না তারপরও এভাবে যদি সেটা ভাজি করা যায় তাহলে খেতে অনেক সুস্বাদু হয়। বিশেষ করে গরম ভাতের সাথে এটা খেতে খুবই ভালো লাগে।

 5 months ago 

তাহলে এখন থেকে আপনাকে শুধু বেগুন ভাজি করেই দিব ধন্যবাদ ‌।

 5 months ago 

এত মজাদার বেগুন ভাজির রেসিপি তৈরি করলেন আপনি। এভাবে বেগুন ভাজি করলে কিন্তু খুব ভালো লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে মেখে খেতে খুব ভালো লাগে। আপনি যেই পদ্ধতিতে রান্না করলেন খেতে খুবই সুস্বাদু হবে। আমিও এভাবেই মাঝে মধ্যে তৈরি করে খেয়ে থাকি খুব মজার হয়। রেসিপিটি দেখে অনেক ভালো লাগলো।

 5 months ago 

সবকিছু ভেজে বেগুন ভাজা করলে সত্যি অনেক মজা লাগে খেতে আপু।

 5 months ago 

আপু আপনার কাছ থেকে একদম নতুন একটি রেসিপি শিখতে পারলাম। এভাবে কখনো বেগুন ভাজি খাওয়া হয়নি। আপনার বেগুন ভাজি দেখতে লোভনীয় দেখাচ্ছে। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আমিও একদিন বাসায় তৈরি করার চেষ্টা করবো। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

বেগুন খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনি ডিম দিয়ে খুবই সুন্দরভাবে বেগুন ভাজি তৈরি করেছেন। বেগুন ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে।এভাবে বেগুন ভাজি করে ডিম দিয়ে কখনো খাওয়া হয়নি একবার অবশ্যই ট্রাই করে দেখব।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50