অনেকদিন পর সকালে হাঁটাতে বের হওয়া

in আমার বাংলা ব্লগ9 months ago

IMG_20231010_062148.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার , ১০ অক্টোবর ২০২৩

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আজকে আমি আপনাদের মাঝে আবারও একটা পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। স্কুল জীবন শেষ হয়ে যাবার পর থেকে আর সকালে আর হাঁটতে যাওয়া হয় না। যখন স্কুলে পড়তাম প্রত্যেকদিন সকালে প্রাইভেট পড়ার জন্য এই রাস্তা দিয়েই হেঁটে যেতাম। অনেকদিন পরে যখন আজকে সকালে এই রাস্তা দিয়ে হাঁটতে শুরু করলাম তখন যেন আমার সেই স্কুল জীবনের কথাটা মনে পড়ে গেল। টানা পাঁচটি বছর এই রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে স্কুলে গিয়েছি।

IMG_20231010_062132.jpg

IMG_20231010_061307.jpg

সকাল সকাল ঘুম থেকে উঠে হাঁটাচলা করা প্রত্যেকটি মানুষের জন্য খুবই উপকারী। এজন্য আমি চিন্তা করলাম এখন থেকে প্রত্যেকদিন সকালে হাঁটতে বের হবো। আজকে প্রথম দিন যখন হাঁটতে বের হয়েছিলাম খুবই ভালো লেগেছিল আমার কাছে।

IMG_20231010_061107.jpg

IMG_20231010_060823.jpg

আমি এবং আমার ছোট বোন দুজনে একসাথে হাঁটতে বের হয়েছিলাম খুব সকালে। যেহেতু আমি গ্রামে বাস করি আর খুব সকালে হাঁটতে বের হয়েছিলাম তাই লক্ষ্য করলাম কিছুটা কুয়াশা দেখা যাচ্ছে। আসলে আর কয়েক মাস পরেই তো শীতকাল চলে আসবে এজন্য এখন সকালবেলায় আমাদের গ্রামের দিকে ভালোই কুয়াশা লক্ষ্য করা যায়।

IMG_20231010_060751.jpg

IMG_20231010_060736.jpg

সকালে অনেক সুন্দর বাতাস থাকে আর এই কারণে হাঁটতে খুবই ভালো লাগে। আমাদের এই রাস্তাতে পথচারী মানুষের জন্য অনেক সুযোগ-সুবিধা রাখা হয়েছে। রাস্তার মধ্যে কিছুক্ষণ পরপরই টিউবওয়েল রয়েছে যেন পথচারীরা সেখান থেকে পানি পান করতে পারে। অনেক সময় দেখা যায় পথচারীরা হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে গিয়েছে তাদের বিশ্রাম নেবার জন্যও খুবই সুন্দর জায়গা তৈরি করে রাখা হয়েছে রাস্তার দুপাশে।

যাইহোক অনেকদিন পর হাঁটতে বের হয়ে অনেক ভালো লেগেছে আমার কাছে এখন থেকে চেষ্টা করব প্রত্যেকদিন সকালে ঘুম থেকে উঠে কিছুটা হাঁটা চলা করার।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে দারুণ একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আপনার লেখা পোস্টি পড়তে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে সকালবেলায় ঘুম থেকে উঠে যদি প্রতিদিন হাঁটতে বের হওয়া যায় প্রত্যেকটি মানুষের স্বাস্থ্যের জন্য ভালো। আসলে নিজের স্বাস্থ্যকে ফিট রাখার জন্য হাটা আমাদের সকলের প্রয়োজন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট লিখে শেয়ার করার জন্য।

 9 months ago 

সকালবেলা পরিবেশটা বেশ সুন্দর থাকে আর এই সময় হাঁটতে গেলে শরীর ও মন দুটোই ভালো থাকে।।

 9 months ago 

শুক্রবার ছাড়া আমার সকাল দেখা হয় না, যদিও ঢাকা শহরের সকাল ব্যস্ততম একটা নগরী, যাই হোক আপনার ছবিতে দেখলাম কুয়াশার মতো দেখা যাচ্ছে এখনই কি শীতের আভাস চলে এসেছে?

 9 months ago 

জি ভাইয়া অনেকটাই শীতের আভাস চলে এসেছে। আর গ্রাম অঞ্চলে তো একটু আগেভাগেই শীত চলে আসে।

 9 months ago 

প্রতিদিন সকালে হাঁটতে বের হওয়া আমাদের শরীরের জন্য অনেক উপকারী। সকালে এভাবে রেগুলার হাঁটলে অনেক ফ্রেশ লাগে নিজের কাছে।আপনার এই গ্রামের রাস্তাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি ঠিক করেছেন প্রতিনিয়ত এভাবে সকালে হাঁটবেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 9 months ago 

ধন্যবাদ আপু। আসলে রাস্তাটা সত্যি সুন্দর দুইপাশে ফসলের ক্ষেত মাঝখান দিয়ে রাস্তাটা।

 9 months ago 

আপনাদের গ্রামটি খুব সুন্দর।আর গ্রামের রাস্তা দিয়ে হাঁটতে আমার ও বেশ ভালো লাগে।তাছাড়া প্রাকৃতিক সুন্দর দৃশ্য উপভোগ করলেও মন ফ্রেস হয়ে যায় অনেকটা সকালবেলায়।দারুণ একটি অনুভূতি প্রকাশ করেছেন আপু,ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

সকাল সকাল এই রাস্তাটা দেখতে বেশ চমৎকার লাগে। আর শীতকালে কুয়াশা ঢেকে যায় রাস্তা।

 9 months ago 

হাঁটাহাঁটি করা আমাদের শরীরের জন্য সত্যি অনেক বেশি উপকারী। সকালবেলায় হাঁটাহাঁটি করলে মন এবং শরীর দুটোই অনেক বেশি ভালো থাকে। যেহেতু ওই রাস্তা দিয়ে টানা পাঁচ বছর স্কুলে গিয়েছিলেন তাই হাঁটাহাঁটি করার সময় সেই কথাগুলো মনে পড়ে গিয়েছে। সকালবেলায় এভাবে হাঁটাহাঁটি করলে সেই দৃশ্যটা উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে। আপনি আর আপনার ছোট বোন অনেক ভালোভাবে সময় কাটিয়েছিলেন হাঁটাহাঁটি করার সময়।

 9 months ago 

যে আপু এই রাস্তাটা আমার ভীষণ পছন্দের কেননা এই রাস্তার সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে আছে। ধন্যবাদ আপু।

 9 months ago 

সকাল সকাল হাঁটাহাঁটি করার বিষয়টা আমার খুবই পছন্দের। যদিও মাঝে মাঝে সকাল সকাল ঘুম থেকে উঠা হয় তবে হাঁটাহাঁটি করা হয় না। বোনকে নিয়ে সকালবেলায় হাঁটতে বের হয়েছিলেন এবং অনেকক্ষণ পর্যন্ত হাঁটাহাঁটি করেছিলেন এটা দেখে সত্যি ভালো লেগেছে আপু। এখন আস্তে আস্তে শীতের কিছুটা ভাব হয় সকালবেলায়, যার কারণে সকালে কুয়াশা দেখা যাচ্ছে। শীতের সময় সকালবেলায় হাঁটার মধ্যে একটু বেশি আনন্দ রয়েছে।

 9 months ago 

জি ভাইয়া। তবে এখন কুয়াশাটা একটু কম। আস্তে আস্তে আরো বেশি কুয়াশা হবে।

 9 months ago 

আমাদের এদিকে যদিও এখনো শীতের কোন কিছু দেখা যাচ্ছে না। তবে আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে সকাল বেলায় কুয়াশা পেরেছে। সকাল বেলায় হাঁটতে ভীষণ ভালো লাগে। আর শরীরের জন্য উপকারী। সকালে হাঁটতে বের হয়ে চমৎকার মহূর্ত কাটিয়েছেন ধন্যবাদ আপনাকে আপু।

 9 months ago 

আসলেই সকালে হাঁটার মুহূর্তটা অসাধারণ। আমি ও আমার বোন সকালে একসঙ্গে হাটতে যাই এবং ভীষণ মজা করি।

 9 months ago 

সকালে হাটা প্রতিটা মানুষের স্বাস্থ্য এর জন্য উপকারী। আমার আম্মুর ডায়াবেটিস ধরা পড়েছে তাই আমার আম্মু সকালে হাঁটতে বের হয়। জায়গাটা আমার অনেক চেনা লাগতেছে এখানে আমি মাঝে মাঝেই যাই জুগিরগোফা হয়তোবা। সকালে যে এত সুন্দর পরিবেশ সত্যি অনেক ভালো লাগতেছে আবারো যাব যদি কখনো চাই আপনার সাথে দেখা করব ইনশাআল্লাহ।

 9 months ago 

জি ভাইয়া আমাদের সাথেও অনেক ডায়াবেটিস রোগী হাঁটতে যায় সকাল বেলা। তাছাড়াও এমনিতেই সুস্থ শরীরেও সকালবেলা হাটা বেশ ভালো।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87