খেলাধুলার মাধ্যমে আবু রায়হানের সাথে সময় অতিবাহিত করা

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

IMG_20240805_191100.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে মঙ্গলবার, ৬ আগস্ট ২০২৪

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ আপনারা সবাই কেমন আছেন। আশা করছি আপনারা সবাই সুস্থ ও ভালো আছেন। আমি ও ভালো আছি। প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। একজন মা হিসেবে সবথেকে বড় দায়িত্ব হচ্ছে সন্তানের সাথে খেলাধুলা করা। যেহেতু আমি একজন মা আর আমার ছেলে আবু রায়হান প্রতিনিয়ত বড় হয়ে যাচ্ছে আর সেই কারণে বেশিরভাগ সময় আমি এখন আবু রায়হানের সাথে অতিবাহিত করি। আপনাদের ভাইয়া আবু রায়হানের খেলার জন্য বেশ কিছু খেলার সামগ্রী নিয়ে এসেছে আবু রায়হান বেশিরভাগ সময়ই সেই জিনিসগুলো নিয়েই খেলা খেলতে ব্যস্ত সময় পার করে। যেহেতু সে এখন ভালোভাবে বসতে শিখে গিয়েছে তাই তাকে আর ধরে রাখার প্রয়োজন হয় না কিন্তু মাঝে মাঝে সে পড়ে যায় তাই তার পাশে বসে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি। মা হিসেবে সন্তানের জন্য সবথেকে বড় বিষয় হচ্ছে তাকে ভালোভাবে দেখাশোনা করা যেন সে ভালোভাবে বড় হতে পারে। যেহেতু আবু রায়হান আমার প্রথম সন্তান তাই আমার জন্য এই কাজটা যদিও অনেক কঠিন হয়েছে তারপরও চেষ্টা চালিয়ে যাচ্ছি যতটা ভালোভাবে সম্ভব তার খেয়াল রাখার। সব সময় আমি আবু রায়হানকে খেয়াল রাখি যেন সে সুস্থভাবে বড় হতে পারে আর যেকোনো সমস্যার হাত থেকে সে রক্ষা পেতে পারে।

IMG_20240805_191102.jpg

এইতো দুই এক দিন আগের কথা সম্ভবত আপনাদের ভাইয়া একটা পোস্ট শেয়ার করেছিল সেখানে দেখিয়েছিল আবু রায়হানের মাথায় আঘাত লেগেছে। আসলে এখন ছেলে বড় হচ্ছে তাই সে সব সময় চেষ্টা করছে নিজের থেকে কোন একটা কাজ করতে আর সেই জন্যই সে এই আঘাতটা পেয়ে গিয়েছে। সে এখন নিজে হাঁটার চেষ্টা করে আর সেই কারণেই আঘাত লাগার সম্ভাবনা অনেক বৃদ্ধি পেয়ে গিয়েছে। আর এই কারণটার জন্যই আমাকে খুবই সতর্কতার সাথে থাকতে হয় যেন যেকোনো সমস্যার হাত থেকে তাকে আমি রক্ষা করতে পারি। এই কারণে আমি যখন আবু রায়হান খেলা করে ঠিক সেই সময়ে তার পাশে বসে থাকি যেন তার মাথায় বা অন্যান্য জায়গাতে কোন ধরনের আঘাত না পাই। যাইহোক আবু রায়হান এই খেলাগুলো পেয়ে অনেক খুশি সে সবসময়ই এই খেলনাগুলো নিয়ে সময় অতিবাহিত করতে খুবই পছন্দ করে। সব থেকে বেশি সময় অতিবাহিত করতে পছন্দ করে ফুটবল নিয়ে খেলতে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমার শখ বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়া। বিভিন্ন ধরনের নতুন নতুন রেসিপি এবং রঙিন কাগজ ব্যবহার করে যেকোনো ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে।প্রাকৃতিক সৌন্দর সহ বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার কাছে খুবই ভালো লাগে। আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত।।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 months ago 

নিজের সন্তানের সাথে সময় অতিবাহিত করার মজা আলাদা। যতদিন যাবে তত যেন অন্যরকম ভালো লাগার সৃষ্টি হবে তাদের মুখের কথা শুনে চলাচল এবং কার্যক্রম দেখে। তবে সব কিছুর মাঝে যেন সুস্থ থাকে সেটাই দোয়া রইল।

 2 months ago 

আমার তো আবু রায়হানের সাথে কাটানো প্রতিটা মুহূর্ত যেন অনেক মজা আর আনন্দের সাথে কাটে। আল্লাহ তায়ালা সব সময় সবাইকে যেন সুস্থ রাখে।

 2 months ago 

একজন মা হিসেবে সন্তানের নিরাপত্তা সব থেকে গুরুত্বপূর্ণ। আসলে এই সময় বাচ্চাদের বেশি খেয়াল রাখতে হয়।এই বয়সে সে সব একা একা করতে চায় ও করতে যায় এবং আঘাত পেয়ে থাকে।আপনি বাবু খেলার সময় পাশে বসে থাকেন জেনে ভালো লাগলো।শুভকামনা রইল বাবুর জন্য। ধন্যবাদ আপনাকে পোস্ট টি ভাগ করে নেওয়ার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন আপু এই সময় ওদের চাহিদা টা একটু বেশি সব সময় এটা সেটা ধরতে চাই। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 66256.41
ETH 2643.78
USDT 1.00
SBD 2.68