ফুলের ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

IMG_20240119_094710~2.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @fatema001 বাংলাদেশ থেকে
আজকে বৃহস্পতিবার,১ ফেব্রুয়ারি ২০২৪

আমার প্রিয় বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গণ সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কেমন আছেন সবাই। আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি। আবারো আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। বিভিন্ন ধরনের চিত্র অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে সেজন্য প্রত্যেক সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে কোন না কোন চিত্র অঙ্কন করে শেয়ার করতে। এই সপ্তাহেতেও আমি আপনাদের মাঝে শেয়ার করার জন্য খুবই সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট নিয়ে হাজির হয়ে গিয়েছি।

প্রয়োজনীয় উপকরণ

ক্রমিক নম্বরনাম
কাগজ
স্কেল
জেল পেন
মার্কার পেন

ধাপ-১

IMG_20240119_090907~2.jpg

ম্যান্ডেলা আর্ট করার জন্য প্রথমেই আমি প্রয়োজনীয় উপকরণগুলো সংগ্রহ করে নিলাম। সকল প্রয়োজনীয় উপকরণগুলো যদি আগে থেকেই সংগ্রহ করে নেয়া যায় তাহলে চিত্র অঙ্কন করার কাজটা অনেক সহজ হয়ে যায়।

ধাপ-২

IMG_20240131_125742-COLLAGE.jpg

এরপরে আমি স্কেল ব্যবহার করে চতুর্ভুজ আকৃতিতে চিত্র অঙ্কন করে নিলাম।

ধাপ-৩

IMG_20240119_092514~2.jpg

এরপরে আমি চতুর্ভুজের উপরের অংশে সুন্দর একটা ফুল অঙ্কন করে নিলাম।

ধাপ-৪

IMG_20240119_093125~2.jpg

এই চিত্রটি সুন্দর করার জন্য আমি খুবই ভালোভাবে মার্কার কলম ব্যবহার করে রং করে নিলাম।

IMG_20240119_093207~2.jpg

মার্কার কলমের কালি অনেক মোটা হয় যার কারণে আমার অংকন করা এই চিত্রটি দেখতে অনেক সুন্দর লাগছিল।

ধাপ-৫

IMG_20240119_093439~2.jpg

IMG_20240119_093730~2.jpg

এরপরে আমি আপনাদেরকে দেখিয়েছি কিভাবে চিত্র অঙ্কন করতে হয়। সিকিউরিটি সুন্দর করার জন্য আমি তার মধ্যে অনেকগুলো সুন্দর আকৃতির ফুল অঙ্কন করে দিয়েছি।

ধাপ-৬

IMG_20240119_094044~2.jpg

চিত্র অংকন করার সময় এটাকে আরো সুন্দর করার জন্য চারিদিকে মার্কার কলম ব্যবহার করে কালো রং করে নিয়েছি।

ধাপ-৭

IMG_20240119_094348~2.jpg

এই ধরনের চিত্রের মধ্যে যদি বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করা হয় তাহলে এটা দেখতে খুবই সুন্দর লাগে।

ধাপ-৮

IMG_20240119_094507~2.jpg

এরপরে আমি আমার অঙ্কন করা এই চিত্রটির মধ্যে আরও অনেক ধরনের ফুলের চিত্র অঙ্কন করলাম চিত্রটি সুন্দর দেখানোর জন্য।

ধাপ-৯

IMG_20240119_094710~2.jpg

IMG_20240119_094757~2.jpg

IMG_20240119_094718~2.jpg

চিত্র অঙ্কন করার কাজ শেষ হয়ে যাবার পরে সেখানে আমি আমার নিজের স্বাক্ষর দিয়ে দিলাম। আমার অঙ্কন করা এই চিত্রটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে নতুন কোন একটা পোস্ট নিয়ে হাজির হবার চেষ্টা করব।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

IMG_20230624_202025.jpg

আমি মোছাঃ ফাতেমা খাতুন। আমি একজন গৃহিণী। আমি এই প্লাটফর্মে ২০২৩ সালের জুন মাসের ২৩ তারিখে যুক্ত হয়েছি। বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। যখনই সময় পাই এজন্য আপনাদের মাঝে আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে শেয়ার করে থাকি। এছাড়াও রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে এবং প্রাকৃতিক সৌন্দর্যের নানা ধরনের চিত্র অঙ্কন করতে আমার কাছে খুবই ভালো লাগে।

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 6 months ago 

অনেক সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার আর্ট কিন্তু আমাকে মুগ্ধ করেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি আর্ট এর কার্যক্রম করে দেখিয়েছেন।

 6 months ago 

চেষ্টা করেছি সুন্দরভাবে আর্ট ফুটিয়ে তোলার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে যেমন ভালো লাগে। তেমনি ম্যান্ডেলা আর্ট করতে পারলে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ফুলের একটি ম্যান্ডেলা আর্ট করলেন মার্কার পেন দিয়ে। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করলেন অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ঠিক বলেছেন আপু এগুলো দেখতে এবং তৈরি করতে ভীষণ ভালো লাগে।

 6 months ago 

আপনি আজকে অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করছেন। এধরনের ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে ম্যান্ডেলা আর্টি করেছেন। দেখতে দারুন লাগছে। এই সমস্ত কাজ গুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। তৈরির ধাপ গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

এই ধরনের আর্ট গুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয় ভাইয়া।

 6 months ago 

এত সুন্দর করে একটা নিখুঁত ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন দেখে ভালো লেগেছে। এরকম নিখুঁত ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে অঙ্কন করতে, এবং কি দেখতেও খুব ভালোবাসি। আপনি খুবই নিখুঁতভাবে পুরোটা এঁকেছেন, যা দেখে বুঝতে পারতেছি। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এরকম আর্টগুলো করলে শেষে দেখতে অনেক ভালো লাগে। সুন্দর করে পুরোটা অংকন করে আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লাগে তার মধ্যে আপনি অনেক সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো।

 6 months ago 

আমার কাছে অনেক ভালো লাগে আপু ধন্যবাদ।

 6 months ago 

আজকে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে সত্যি অনেক ভালো লাগলো। তবে ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। এবং ধৈর্য ধরে এই আর্টগুলো করলে ম্যান্ডেলা আর্টগুলো চমৎকার হয়। খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ।তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমার কাছেও এই আর্ট গুলো অনেক ভালো লাগে তবে ধৈর্য এবং অনেক সময়ের প্রয়োজন হয়

 6 months ago 

ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে বরাবর অনেক ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। এই আর্টগুলো ভিতরে ছোট ছোট ডিজাইনগুলো সুন্দর করে করলে আর্ট গুলো বেশ ভালো লাগে। তবে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট সত্যি দেখে অনেক ভালো লাগলো। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ফুলের ম্যান্ডেলা আর্ট প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 months ago 

ধন্যবাদ আপু।

 6 months ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার ম্যান্ডেলা আর্টি অনেক সুন্দর হয়েছে আপু। এই ধরনের আর্ট করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। এই ধারনের আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য।

 6 months ago 

বেশ ভালোই চেষ্টা করেছেন।

 6 months ago 

প্রতি সপ্তাহে একটি করে আর্ট করলে পোস্টের ভিন্নতা আসে। তাছাড়া এ ধরনের ম্যান্ডেলার আর্টগুলো এভাবে মেপে করা হয় সেই ধরনের ম্যান্ডেলার আর্ট করতে অনেক সুন্দর লাগে। যাইহোক আপু আপনার আজকের ম্যান্ডেলা আর্টটি খুব সুন্দর হয়েছে। ভিতরে জেল পেন দিয়ে আকার কারণে আরো বেশি ভালো লাগছে।

 6 months ago 

প্রতি সপ্তাহে একটি করে আর্ট করার ধারাবাহিকতা চালিয়ে যাচ্ছে আপু চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60925.88
ETH 2688.98
USDT 1.00
SBD 2.46