আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফটোগ্রাফি ভালো লাগবে।

_1685199802595.jpg

আজকে আমি সাতটি রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আমি আপনাদের মাঝে আরও অনেক ধরনের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। তার মধ্যে প্রাকৃতিক ফটোগ্রাফি বেশি বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি রয়েছে। একটা পাতাবাহার কাছে ফটোগ্রাফি রয়েছে এবং একটি আর্টিফিশিয়াল পাতার ফটোগ্রাফি রয়েছে। সব কিছু মিলিয়ে আজকের এই রেনডম ফটোগ্রাফিটি সাজিয়েছি। আশা করি আপনাদের কাছে ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG_20230429_094328.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে সাগর পাড়ের ফটোগ্রাফি। সাগর পাড়ে একটা জাহাজের পড়ে আছে দেখতে অনেক সুন্দর লাগছিল। আর সাগরের পাড়ের অনেকটাই পানি শুকিয়ে আছে যার কারণে এই জাহাজ এখানে পড়ে রয়েছে। এই বড় জাহাজ দেখে ফটোগ্রাফি করে ফেললাম দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল। সমুদ্রের পানি অনেকটাই দূরে চলে গিয়েছে। পানি গুলো শুকিয়ে গিয়েছে আর দুপুরের দিকে নাকি পানি অনেকটাই উঠে আসে সকালের দিকে নেমে যায়। চারপাশের দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল।

ফটোগ্রাফি -২

IMG_20221005_102246.jpg

device : vivoy15s
লোকেশন

এটি হচ্ছে একটি প্রজাপতির মাইক্রো ফটোগ্রাফি। প্রজাপতি পাখি বিভিন্ন কীটপতঙ্গের ফটোগ্রাফি করা অনেক বেশি কঠিন মনে হয় আমার কাছে। কারণ আমরা যখনই তাদের কাছে ফটোগ্রাফি করতে যাই তখন তারা বুঝতে পেরে যায় এবং অন্যদিকে চলে যায়। তারা এক জায়গায় স্থির থাকে না। মোবাইল নিয়ে প্রজাপতির ফটোগ্রাফিটা করতে গিয়ে আমার অনেকটা সময় লেগেছিল। প্রজাপতিটা যখনই দেখে আমি তার সামনে মোবাইলটা নিচ্ছি তখন একবার একদিকে ওদিকে চলে যায়। এরপর অনেক টা সময় দিয়েই প্রজাপতি ফটোগ্রাফিটা করেছিলাম। প্রজাপতির ফটোগ্রাফি মধ্যেই দেখতে পাচ্ছেন প্রজাপতি সৌন্দর্যটা কিভাবে ফুটে উঠেছে।

ফটোগ্রাফি -৩

IMG_20230429_095720.jpg

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফিটি হলো সমুদ্রের পাশে একটি গাছের বাগানের ফটোগ্রাফি। বাগানের মধ্যে বিভিন্ন ধরনের দোকান রয়েছে সেখানে মানুষজন গিয়ে মাঝে মধ্যে প্রাকৃতিক পরিবেশে সৌন্দর্য উপভোগ করে। বর্ষাকালে যখন অনেক বেশি পানি থাকে তখন এই বাগান পানির মধ্যে ডুবে থাকে বাগানের গাছগুলোর অর্ধেক অংশই পানির মধ্যে ডুবে থাকে। আর যখন পানি থাকে না তখন আশেপাশের মানুষদের জন্য দোকান এর ব্যবস্থা করে এগুলা খাওয়া-দাওয়ার ব্যবস্থা করে এই জায়গায়। আর এই জায়গার পরিবেশটাও বেশ সুন্দর।

ফটোগ্রাফি -৪

IMG_20230429_092052.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। এই পিটুনিয়া নিয়ে ফুলের সৌন্দর্য পুরা ফটোগ্রাফির মধ্যে দেখতে পারছেন কি অপরূপ সৌন্দর্য এই ফুলের। দুটি রঙের সমন্বয়ে এই পিটুনিয়া ফুলকে দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। বেশ কয়েকদিন আগে একটা জায়গায় দেখলাম পিটুনিয়া ফুলের বাগানের মত কি সুন্দর অনেক ধরনের পিটুনিয়া ফুল। একদিকে এক রঙের পিটুনিয়া ফুল দেখতে খুবই সুন্দর লাগছিল। আবার একেক জায়গায় বিভিন্ন কালারের মিশ্রণে অনেকগুলো পিটুনিয়া ফুল ছিল। এই পিটুনি ও ফুলটি গোলাপি ও সাদা রঙের মিশ্রণে যা দেখতে খুবই সুন্দর লাগছে।

ফটোগ্রাফি -৫

IMG-20221215-WA0031.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে মুকুট ফুলের ফটোগ্রাফি। মুকুট ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। অনেকগুলো ফুল একসাথে একগুচ্ছ হয়ে থাকে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আর মুকুট ফুলের গাছের মধ্যে অনেক কাটা যায় দেখতে খুবই ভয়ানক লাগে। এই মুকুট ফুলের ফটোগ্রাফি আমি করেছিলাম একটা নার্সারি থেকে। নার্সারিতে অসাধারণ কিছু ফুল দেখা যায় যা অন্য জায়গায় সহজেই দেখা যায় না। এই মুকুট ফুলটি আমি প্রথমবার নার্সারিতে দেখেছিলাম। দেখেই এই ফুলের সৌন্দর্যের মুগ্ধ হয়ে গিয়েছে।

ফটোগ্রাফি -৬

IMG_20230527_211052.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে পাতাবাহার গাছের ফটোগ্রাফি। পাতাবাহার গাছের ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে। বিভিন্ন ধরনের বিভিন্ন ডিজাইনের পাতা দেখতে খুবই দারুণ লাগে। পাতাবাহার গাছ দিয়ে বাড়ির সামনে সাজানো দেখতে আরো বেশি সুন্দর লাগে। পাতাবাহার গাছটির ফটোগ্রাফি করেছিলাম একটা বাড়ির সামনে থেকে তারা বাড়ির সামনে খুব সুন্দর বাহার গাছগুলো লাগিয়েছে। এ পাতাবাহার গাছ গুলো তাদের বাড়ির সামনে সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।

ফটোগ্রাফি -৭

IMG_20230527_211044.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে আর্টিফিশিয়াল পাতার ফটোগ্রাফি। আপনাদের সাথে অনেকদিন ধরে বিভিন্ন ধরনের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি ও শেয়ার করেছিলাম। মাঝেমধ্যে আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করছি আর্টিফিশিয়াল পাতার ফটোগ্রাফি। বিভিন্ন ধরনের বিয়েবাড়ি অনুষ্ঠান বাড়ির সাজানোর জন্য আর্টিফিশিয়াল ফুল ও পাতার কোন জুড়ি নেই। আর্টিফিশিয়াল পাতাগুলো দিয়ে বিভিন্ন বাড়ি অনুষ্ঠানে সাজালে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। এই পাতাগুলোর মধ্যে বিভিন্ন রঙের পাতা রয়েছে হলুদ, গোলাপি বিভিন্ন রঙের পাতাগুলো ফটোগ্রাফি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে প্রজাপতির ফটোগ্রাফি এবং মুকুট ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার কাছে মুকুট ফুল প্রজাপতির ফটোগ্রাফি খুব ভালো লেগেছে জেনে অনেক বেশি ভালো লাগলো।

 last year 

আরে বাহ্ আপনার ফটোগ্রাফি গুলো তো বেশ সুন্দর ছিল। বেশ এলোমেলো ফটোগ্রাফি করেছেন আপনি যেগুলো দেখে আমি একেবারে মুগ্ধ। আমি তো প্রথম ফটোগ্রাফি টা দেখে একটু বেশি মুগ্ধ হয়েছি। আপনি খুবই চমৎকার ফটোগ্রাফি করেন বলতে হয়। প্রত্যেকটা ফটোগ্রাফির বর্ণনাও খুবই সুন্দর ভাবে সাজিয়ে লিখেছেন। এলোমেলো ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি তেমনই দেখতেও ভীষণ ভালো লাগে। ৬ নাম্বারে থেকে পাতা বাহার ফটোগ্রাফিও খুবই ভালো ছিল। এরকম ফটোগ্রাফি আপনার কাছ থেকে আরও দেখার অপেক্ষায় থাকলাম তাহলে।

 last year 

আপনার কাছে প্রথম ফটোগ্রাফি এবং পাতা বাহারের ফটোগ্রাফিটা ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনার ফটোগ্রাফির ধরণ দেখে অনেক ভালো লাগে বেশ দক্ষতা আপনার ফটোগ্রাফি করার। খুব সুন্দর সুন্দর ফুলের এবং প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করলেন দেখে অনেক বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি দেখতে আমার কাছে অনেক ভালো লাগে এছাড়া ফটোগ্রাফি নিতেও অনেক ভালো লাগে। আপনার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম‌। আপনার কাছে ফটোগ্রাফি দেখতে ভালো লেগে জেনে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য

 last year 

অনেক সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা আলোচিত্র দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে সাগর পাড়ে জাহাজ ফড়িং এবং বাগান বিলাস।।
ফটোগ্রাফি গুলা সম্পর্কে অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। সাগর পাড়ে জাহাজের এবং প্রজাপতির ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

খুবই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

আমার এই রেনডম ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটাই অনেক বেশি। কারণ আপনাদের মাঝে শেয়ার করেছে আপনাদের ভালো লেগেছে সেটা শুনে খুবই ভালো লাগলো।

 last year 

ফুল হল সৌন্দর্যের প্রতীক। আপনি খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুল সব প্রাকৃতিক দৃশ্য গুলো খুবই চমৎকার হয়েছে। সমুদ্রের ফটোগ্রাফি টা আমার কাছে দারুন লেগেছে আপু। সব মিলে দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

একদম ঠিক কথা বলেছেন আপনি ফুল হলো সৌন্দর্যের প্রতীক। সমুদ্রের ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

ফুল এমন সুন্দর জিনিস যা দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছা করে। আপনি আজকে ফুলসহ প্রকৃতির কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন। সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার হয়েছে। বিশেষ করে সমুদ্রের ফটোগ্রাফিটা আমার কাছে খুব ভালো লেগেছে।তাছাড়া পাতা বাহার গাছের ফটোগ্রাফি করেছেন এই গাছটি আমার বাসায় আছে। খুব ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে।

 last year 

জ্বী আপু আপনার মত আমার নিজেরও সমুদ্র সৈকতের ফটোগ্রাফি অনেক বেশি ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মতামত দেয়ার জন্য।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছে। ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি এবং পাতা বাহারের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

এই ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনার কাছে পিটুনিয়া ফুল ও পাতাবাহারের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ওয়াও আপনার খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। আপনি বিভিন্ন জায়গাতে ঘুরতে গিয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আমার এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে এতটা ভালো লেগেছে জেনে ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64721.74
ETH 2633.86
USDT 1.00
SBD 2.82