রেসিপি -আমের পায়েস রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি আমের পায়েস রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20230805-WA0028.jpg

আমি রান্না করতে অনেক পছন্দ করি। রান্না করাটা আমার একটা শখ । রান্না আমি অতটা করতে পারি না কিন্তু রান্না করার চেষ্টা করি এবং রান্না করা শিখি। আমার আম্মু যখন রান্না করে তখন আমি তাকিয়ে থাকি এবং রান্না কিভাবে করে সেটা দেখি। ছোটবেলা থেকে রান্না করে দেখতে দেখতে এখন আমি নিজেও রান্না করতে পারি। আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


আম
দুধ
চাল
পানি
পাউডার দুধ
চিনি
লবন
তেজপাতা
কিসমিস

PhotoCollage_1692463131307.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

আমের পায়েস তৈরি করার জন্য আমি একটি পাতিলে দুধ নিয়েছি। তারপর কিছুক্ষণ দুধ রান্না করে নিলাম।

IMG-20230819-WA0047.jpg

IMG-20230819-WA0051.jpg

ধাপ:-২

এরপর আগে থেকে পরিষ্কার করে ধুয়ে পানিতে ভিজিয়ে রাখা চাল গুলো দুধের মধ্যে দিয়ে রান্না করতে থাকলাম।

IMG-20230819-WA0052.jpg

IMG-20230819-WA0054.jpg

ধাপ:-৩

এরপর আমি স্বাদ অনুযায়ী লবণ ও চিনি দিয়ে দিলাম।

IMG-20230819-WA0053.jpg

ধাপ:-৪

এখন এক কাপ গুঁড়া দুধ দিয়ে দিলাম আর কিছুক্ষণ রান্না করতে থাকলাম।

IMG-20230819-WA0057.jpg

IMG-20230819-WA0058.jpg

IMG-20230819-WA0059.jpg

ধাপ:-৫

এখন আগে থেকে ব্লেন্ডার করে রাখা দুটো আম পায়েসের মধ্যে দিয়ে দিলাম এবং রান্না করলাম।

IMG-20230819-WA0062.jpg

IMG-20230819-WA0063.jpg

IMG-20230819-WA0064.jpg

ধাপ:-৬

দুটো তেজপাতা দিয়ে দিলাম পায়েসের মধ্যে এবং অনেকটা সময় রান্না করেছি।

IMG-20230819-WA0065.jpg

IMG-20230819-WA0066.jpg

ধাপ:-৭

পায়েস চুলা থেকে নামানোর আগে কয়েকটি কিসমিস দিয়ে দিলাম।

IMG-20230819-WA0067.jpg

IMG-20230819-WA0068.jpg

শেষ ধাপ:-

শেষে আমি কিসমিস ও ছোট ছোট আমের টুকরা দিয়ে আমের পায়েস পরিবেশ করেছি। আমের পায়েস খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে।আশা করি আপনাদের কাছে আমার রেসিপি ভালো লাগবে।

IMG-20230805-WA0043.jpg

IMG-20230805-WA0042.jpg

IMG-20230805-WA0032.jpg

IMG-20230805-WA0028.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

আমের পায়েস রেসিপি দারুন হয়েছে। কখনোই এই খাবারটি খাওয়া হয়নি আপু। ছোটবেলায় আমরা হয়তো অনেক মজার মজার রান্না দেখতাম। কিন্তু অনেক রান্না আছে যেগুলো কখনো করা হয়নি। আজকে নতুন একটি রেসিপি শিখতে পেরে ভালো লাগলো আপু।

 last year 

আমার এই রেসিপিটি দেখে নতুন কিছু আপনি শিখতে পেরেছেন এর থেকে বড় কিছু আমার কাছে আর হতে পারে না। অনেক বেশি খুশি হলাম খুবই সুন্দর একটি মন্তব্য পেয়ে অনেক উৎসাহিত হলাম।

 last year 

আমার এই রেসিপিটি দেখে নতুন কিছু আপনি শিখতে পেরেছেন এর থেকে বড় কিছু আমার কাছে আর হতে পারে না। অনেক বেশি খুশি হলাম খুবই সুন্দর একটি মন্তব্য পেয়ে অনেক উৎসাহিত হলাম।

 last year 

অনেক ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। এভাবে আমার পায়েস কখনো খাওয়া হয়নি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমের পায়েস খেতে কিন্তু অনেক সুস্বাদু একবার অবশ্যই তৈরি করে দেখবেন আপু। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমের পায়েস রেসিপি আমি প্রথম দেখলাম অনেক সুন্দর লাগছে আপনার পোস্ট টা।অনেক ধন্যবাদ এবং শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

পায়েস এর উপর আমের ছোট ছোট টুকরো দিয়ে পরিবেশন করা দেখতে খুবই সুন্দর লাগছে। তাছাড়া খেতে অনেক বেশি মজাদার ছিল ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রথমে বলতে হচ্ছে আপনি যেভাবে এই আমের পায়েসের ডেকোরেশন করেছেন সেটি। এটিকে একদমই অসাধারণ দেখা যাচ্ছে৷ পাশাপাশি এই রেসিপিটি সম্পর্কে আমার ধারণা ছিল না৷ আম দিয়ে পায়েস তৈরি করা যায় এটি কখনোই আমি জানতাম না৷

 last year 

আমার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ কমেন্ট করার জন্য।

 last year 

আপনি ছোটবেলা থেকে আপনার আম্মার রান্না দেখে থেকে রান্না শিখেছেন জেনে ভালো লাগলো। আমের পায়েস একেবারে ইউনিক লেগেছে আমার কাছে। দেখে মনে হচ্ছে যে খেতে বেশ মজাদার হয়েছিল কিন্তু আমার কাছে তো অরজিনাল কালারটাই বেশি ভালো লাগছে এডিট করার থেকে। শেষের কালারটা কেমন যেন লাগছে দেখতে। যাই হোক লোভনীয় ছিল রেসিপিটি।

 last year 

হ্যাঁ আপু আমের পায়েস কালার টাও বেশ দারুন এসেছে খেতে অনেক বেশি সুস্বাদু ছিল। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমের পায়েস কখনো খাওয়া হয়নি। আজকে আপনার মাধ্যমে নতুন একটি রেসিপি শিখতে পেলাম। আমের পায়েস দেখে মনে হচ্ছে খেতে খুবই মজাদার হয়েছে। এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year (edited)

আমের পায়েস খেতে অনেক বেশি সুস্বাদু ।একবার অবশ্যই বাসায় তৈরি করে দেখবে খুবই অসাধারণ একটি রেসিপি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা জিনিস তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এর আগে আমি কোনদিন আমের পায়েস দেখিনি আপনার পোস্টের মাধ্যমে প্রথম এটা দেখতে পেলাম। যেহেতু আপনার কাছে আমের পায়েস খেতে সুস্বাদু লেগেছে তাই ভাবছি আমিও একদিন এটা তৈরি করে খাব।

 last year 

আমেল সময় যাচ্ছিল ভাবলাম আম দিয়ে নতুন রেসিপি আপনাদের মাঝে শেয়ার করা যাক। সে জন্যই এই রেসিপিটি তৈরি করলাম। অবশ্যই একদিন তৈরি করে দেখতে পারেন খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পায়েস রান্নার রেসিপি। আসলে আম দুধ চাউল দিয়ে যদি এভাবে পায়েস রান্না করা যায় তাহলে খেতে বেশ মজা লাগে আপু। আসলে আমি এভাবে অল্প কিছুদিনের মধ্যে এই রেসিপি খাইনি তবে আপনার রেসিপি দেখে সত্যি খুব ইচ্ছে করছে খেতে। যদি আমাদেরকে একদিন দাওয়াত করে বাড়িতে খাওয়াতেন বেশ ভালো হতো আপু। দেখে তো মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

পায়েস আমার খুবই পছন্দের একটা খাবার। কয়েকদিন যাবত খেতে খুবই ইচ্ছে করছিল আর বাসায় আম ছিল সেজন্য আমের পায়েস তৈরি করে ফেলেছি। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

আমার কাছে পায়েস খেতে অনেক ভালো লাগে। তবে কখনো এভাবে আমের পায়েস বানিয়ে খাই নাই। শুনে ভালো লাগলো আপনি রান্না করতে পছন্দ করেন। যখন আপনার মা রান্না করে তখন আপনি ছোট কাল থেকে তাকিয়ে তাকিয়ে দেখেন রান্না গুলো কিভাবে করে। তবে আপনার আমের পায়েস দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। এবং রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। অনেক সুন্দর করে আমের পায়েস রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আপনার মত পায়েস আমারও খুবই পছন্দের। সেজন্যই আমার পায়েস তৈরি করেছি। পায়েস খেতে অনেক বেশি মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44