গাছের ডালে একটি পাখি বসে থাকা আর্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি গাছের ডালে একটি পাখি বসে থাকা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

IMG_20221029_100023.jpg

আমি আর্ট করতে খুবই পছন্দ করি। আর্ট করার স্বপ্ন আমার ছোটবেলা থেকেই । একেবারে ছোট থেকেই আমি আর্ট করতে শুরু করি। যখন আমি হাতে কলমে লেখা শিখি , তখনই আমার আর্ট করা শুরু হয় । হঠাৎ একদিন আর্ট করা শিখে যাই আর এই আর্টটি ছোট বেলা থেকে এখনো পর্যন্ত করে আসছে। আমরা যেমন সব সময় জামাকাপড় কিনি বছর বছর নতুন নতুন জিনিস কিনি সেরকম আমিও সবকিছু কেনার পাশাপাশি বছর বছর আমি নতুন ধরনের রং কিনি । এটা আমার শখ ।আমি সব সময় নতুন নতুন রং কিনি আর্ট করার জন্য। এটা করতে আমি খুবই পছন্দ করি।

অনেকদিন পর আর্ট করলাম আজকে । মাঝখানে কয়েকদিন আমার আর্ট করা বন্ধ হয়ে গিয়েছিল। কারণ সেরকম আর্টের কোন কাজই করিনি। আজকে আবার আর্ট করলাম অনেকদিন পর ।খুবই ভালো লেগেছে আর্ট করে । আর্ট করলে আমার মনটা খুবই ভালো হয়ে যায় ।

আর্টের বিবরণ:-

উপকরণ:-
•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

আর্ট করার জন্য প্রথমে আমি আর্ট বই , পেন্সিল নিয়েছি। পেন্সিল দিয়ে আমি একটি পাখির স্কেচ করে নিয়েছি । গাছের ডালে বসে থাকা পাখির স্কেচ করে নিলাম।

IMG-20221030-WA0018.jpg

ধাপ:-২

নীল রঙের পোস্টার রং নিয়েছি সাথে আমার ব্যবহার করার ব্রাশ নিলাম। ব্রাশ দিয়ে আমি আর্ট মধ্য পুরোটা নীল রং দিয়ে আর্ট করে নিয়েছি।

IMG-20221030-WA0019.jpg

IMG-20221030-WA0027.jpg

ধাপ:-৩

সাদা রং সিলেক্ট করেছি। সাদা রং দিয়ে আমি মাঝখানে গোল অংশ আর্ট করে নিয়েছি। চারপাশে নীল রং দিয়ে আর্ট করলাম এবং মাঝখানে সাদা দিয়ে আর্ট করে নিলাম।

IMG-20221030-WA0020.jpg

IMG-20221030-WA0021.jpg

ধাপ:-৪

এরপর কালো রং পোস্টার রং নিয়েছি আর্ট করার জন্য।কালো রং দিয়ে আমি গাছের ডালের স্কেচ করে নিয়েছি।

IMG-20221030-WA0022.jpg

IMG-20221030-WA0023.jpg

ধাপ:-৫

আবার ও কালো রং সিলেক্ট করেছি আর্ট করার জন্য। কালো রং নিয়ে আমি এখন গাছে ডাল আর্ট করে নিয়েছি এবং গাছের ডালের মধ্যে পাতা আর্ট করে নিলাম।

IMG-20221030-WA0026.jpg

ধাপ:-৬

এখন আমি পাখিটি আর্ট করে নিব । পাখিটা আর্ট করার জন্য ব্রাশ দিয়ে আমি কালো রং দিয়ে পুরো পাখির আর্ট করে নিয়েছে। পুরো পাখিটির মধ্যে কালো রং দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG-20221030-WA0024.jpg

IMG-20221030-WA0025.jpg

শেষ ধাপ:-

কালো রং দিয়ে পাখিরে আর্ট করার পর আর্ট করা কমপ্লিট হয়ে গেল। সুন্দর একটি পাখি গাছের ডালে বসে থাকার আর্ট করেছি আমি। আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

IMG_20221009_172646.jpg

IMG_20221009_172651.jpg

IMG_20221029_100023.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 years ago 

প্রতিবছর নতুন নতুন রং কেনা দেখে আমি বুঝতে পারছি আপনার ছবি অঙ্কন করার ক্ষেত্রে কতটা ভালোবাসা রয়েছে। আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে একটি ডাদের ওপর পাখি বসে থাকার চিত্র অঙ্কন করে শেয়ার করলেন আপু। আপনার অজ্ঞান করা পাখিটা দেখে মনে হচ্ছে অনেক টাই দোয়েল পাখির মত।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর লাগছে আপনার এই কালারফুল আর্ট টি দেখে। আপু আমিও আপনার মত মাঝে মাঝে রং কিনি আর্ট করার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্ট এর জন্য।

 2 years ago 

গাছের ডালে একটি পাখি বসে থাকা আর্ট করেছেন দারুন হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো। পাখিটিকে চমৎকার ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আর্ট করা আপনার শখ আর আপনি বছর জামাকাপড়ের সাথে নতুন নতুন রং কিনেন এটা শুনে অনেক ভালো লাগলো। তাহলে তো আপনার কাছ থেকে আরো সুন্দর সুন্দর অনেক আর্ট দেখতে পাবো। আজকের জল রং দিয়ে করা আর্টটি কিন্তু অনেক ভালো লাগছে। গাছের ডালের উপরে একটি পাখি বসে আছে সত্যি অনেক সুন্দর এঁকেছেন। আপনার কাছ থেকে আরো ভালো আর্ট আশা করছি।

 2 years ago 

আপু আপনি ছোটবেলা থেকে আর্ট করতে ভালোবাসেন এবং প্রতিবছর নতুন নতুন রং কিনেন জেনে সত্যি বেশ ভালো লাগলো ।আপনার আজকের আর্ট টি বেশ ভালো হয়েছে ।তবে চাঁদটা আরেকটু গোল হলে দেখতে অনেক বেশি ভালো লাগতো । প্রতিটি ধাপের উপস্থাপন ছিল বেশ সুন্দর । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও সুন্দর সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন ভাইয়া গাছের ডালে একটি পাখি বসে থাকা চিত্রা কোনটি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন আপনার হাটের মাধ্যমে আমার কাছে দেখে খুবই ভালো লেগেছে এত সুন্দর একটি আর আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

 2 years ago 

শখের পেছনে সময় দেওয়ার কারনেই আজ আপনি এতটা দক্ষ।আপনার চিত্রকর্ম দেখেই বোঝা যায় আপনার দক্ষতা।অনেক সুন্দর হয়েছে আপনার চিত্রকর্মটি।ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোটবেলা থেকেই আপনি আর্ট করতে পছন্দ করেন জেনে ভালো লাগলো আপু। আসলে ছোটবেলার পছন্দের কাজগুলো যখন করা হয় তখন সত্যিই অনেক মজা লাগে। আর্ট করতে আমারও ভালো লাগে। তবে সময়ের অভাবে করা হয় না। একটি পাখি গাছের ডালে বসে আছে দেখে খুবই সুন্দর লাগছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে আর্ট এর প্রতিটি ধাপ তুলে ধরেছেন। দারুন হয়েছে আপনার আর্ট।

 2 years ago 

যেকোনো কিছু করার প্রতি যদি কারো প্রবল ইচ্ছে থাকে তাহলে একদিন সেই কাজটি হয়ে যায় খুব সহজেই। যেকোনো কাজের জন্য থাকতে হবে ইচ্ছে শক্তি। আপু আপনি শখের বসে বেশ ভালোই আর্ট শিখেছেন তা আপনার আঁকানো ছবি দেখেই বোঝা যাচ্ছে। লেগে থাকুন আরও অনেক ভালো হবে। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65