মজাদার টমেটো ভর্তা।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি টমেটো ভর্তা রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000025154.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল টমেটো ভর্তা।আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


টমেটো
রসুন
কাঁচামরিচ
পেঁয়াজ
লবন
তেল
সরিষা তেল

1000025344.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি একটা কড়াইতে সামান্য পরিমাণ তেল গরম করতে দিয়েছে। এরপর আগে থেকে কেটে রাখা টমেটোগুলো তেলের মধ্যে ভাজতে দিয়ে দিয়েছে।

1000025120.jpg

1000025127.jpg

ধাপ:-২

আমি টমেটো গুলোকে একেবারে ফোডা ফোড়া করে ভেজে নিয়েছি।

1000025130.jpg

ধাপ:-৩

এরপর কয়েকটা গোটা রসুন ও কয়েকটা কাঁচামরিচ তেলের মধ্যে ভেজে নিয়েছি ভালো করে।

1000025131.jpg

1000025132.jpg

ধাপ:-৪

টমেটো গুলোকে ভালো করে ভেজে নেওয়ার পর সেগুলোকে হাত দিয়ে মাখিয়ে নিয়েছি।

1000025133.jpg

1000025134.jpg

ধাপ:-৫

এরপর টমেটোর মধ্যে ভেজে রাখার রসুন ও কাঁচামরিচ গুলো খুব ভালো করে মেখে নিলাম।

1000025135.jpg

1000025137.jpg

ধাপ:-৬

তারপর বেশ কিছুটা পরিমাণ পেঁয়াজ কুচি দিয়ে দিলাম এবং পেঁয়াজকুচি সাথে সবগুলো মিশ্রণ আবারো মেখে নিয়েছি।

1000025140.jpg

1000025141.jpg

ধাপ:-৭

এরপর দিয়ে দিয়েছে পরিমাণ মতো লবণ ও সামান্য সরিষার তেল।

1000025342.jpg

1000025343.jpg

শেষ ধাপ:-

আর এইভাবে তৈরি হয়ে গেল মজাদার টমেটো ভর্তা। টমেটো ভর্তা খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। টমেটো ভর্তা হলে আর কোন কিছু লাগে না এটা টমেটো ভর্তা খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। যদিও শুকনো মরিচ আর ধনেপাতা দিলে আরো বেশি সুস্বাদু হতো। সেগুলো ছিল না সেজন্য দিই নাই কিন্তু এমনিতেও খেতে অনেক বেশি মজার হয়েছে। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

1000025154.jpg

1000025153.jpg

1000025152.jpg

1000025151.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 6 months ago 

অনেক সুন্দর হয়েছে রেসিপি টি। দেখতেই এত সুন্দর লাগছে,খেতেও অনেক স্বাদ হবে। ধন্যবাদ এত সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

খেতে অনেক বেশি সুস্বাদু ছিল সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

এভাবে কোনদিন টমেটো ভর্তা করে আমি খাইনি তবে টমেটোর আচার খেতে বেশ ভালো লাগে। আর যে কোন মুহূর্তে টমেটোর সালাত করে হাতের সাথে খেতে এত টেস্ট লাগে যেন অন্য কোন তরকারি নিতে হয় না। সুন্দর একটি রেসিপি করছেন আপনি, খুশি হলাম দেখে।

 6 months ago 

আপনি টমেটোর আচার খেতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

শীতকাল সিজনে যে কোন ভর্তা খেতে খুবই ভালো লাগে। যদি হয় গরম ভাতের সাথে তাহলে তো বেশ জমে উঠে। টমেটো ভর্তা আমার পেতে খুবই ভালো লাগে। আপনি ঝাল করে বেশ মজার করে টমেটো ভর্তা তৈরি করেছেন। দেখেই খেতে ইচ্ছে করছে আপু। এত সুস্বাদুভাবে ভর্তা তৈরি করলেন অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 6 months ago 

শীতকালে বিভিন্ন ধরনের জিনিস দিয়ে সব সময় ভর্তা খাওয়া হয় কথা ঠিক বলেছেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

যে কোনো ভর্তা খেতে খুবই ভালো লাগে। আপনি আজকে দারুন ভাবে টমেটো ভর্তা তৈরি করেছেন। আসলে শীতের সময় টমেটো ভর্তা খেতে বেশ ভালোই লাগে। আমি ও আজকে টমেটো ভর্তা খেয়েছি। আমার কাছে দারুন লাগে। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনি আজকেও টমেটো ভর্তা খেয়েছেন জেনে খুবই ভালো লাগলো। টমেটো ভর্তা শীতের সময় বেশিরভাগই খাওয়া হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

টমেটো ভর্তা আমার খুব প্রিয়।শীতের সময় এই টমেটো ভর্তা বেশি খাওয়া হয়। আপনার ভর্তা দেখে খেতে ইচ্ছে করছে। তবে আমরা শুকনো মরিচ ব্যবহার করি । তবে রসুন দিয়ে তৈরি করে খাওয়া হয়নি। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। মজাদার এই রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

শীতের সময় টমেটো খুবই তাজ আর ফ্রেশ পাওয়া যায়। আর এসব ফ্রেশ টমেটো দিয়ে ভর্তা তৈরি করে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

টমেটো ভর্তা খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে টমেটোর ভর্তা রেসিপি করেছেন। তবে এই টমেটোর ভর্তার মধ্যে যদি পোড়া মরিচ দিয়ে খেতে আরো বেশি ভালো লাগে। টমেটোর ভর্তা দিয়ে গরম ভাত খেতে খুব মজা লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে টমেটোর ভর্তা রেসিপি করার জন্য।

 6 months ago 

টমেটো ভর্তা খেতে আপনার কাছেও ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। পোড়া মরিচ দিয়ে ঝালঝাল করে টমেটো ভর্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে।

 6 months ago 

টমেটো ভর্তা আমার খুব প্রিয়। আমি প্রায় সময় বাসায় টমেটোর ভর্তা করে থাকি। সত্যি বলতে আজকে আপনি অনেক সুন্দর করে টমেটোর ভর্তা রেসিপি করেছেন। টমেটো ভর্তা দিয়ে গরম ভাত খেতে সত্যি অনেক মজা লাগে। যদিও এই রেসিপিগুলো খেতে একটু টক এই কারণে খেতে বেশি ভালো লাগে। এবং রেসিপি উপস্থাপনা খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 6 months ago 

টমেটো ভর্তা আপনার প্রিয় জেনে খুবই ভালো লাগলো। টমেটো ভর্তা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করেছেন।

 6 months ago 

টমেটো ভর্তা গরম ভাতের সাথে খেতে দারুন লাগে। এত সুন্দর করে টমেটো ভর্তা করেছেন দেখে ভালো লাগলো। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। দারুণ একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

হ্যাঁ আপু গরম ভাতের সাথে টমেটো ভর্তা খেতে খুবই ভালো লাগে। আর এই টমেটো ভর্তা খেতেও খুবই ভালো হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপনার টমোটো রেসিপিটি জিভে জল আসার মত। আমি খুব মনোযোগ সহকারে আপনার রেসিপিটি ফলো করলাম। ভালো লেগেছে রেসিপিটি আমার কাছে। একদিন বানিয়ে খাবো এই পদ্ধতি অবলম্বন করে। ধাপে ধাপে ভর্তা তৈরি পদ্ধতি চমৎকার করে উপস্থাপন করেছে। ধন্যবাদ আপনাকে লোভনীয় সুস্বাদু রেসিপিটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

 6 months ago 

আপনি খুবই মনোযোগ সহকারে আমার রেসিপি দেখেছেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ মূল্যবান সময় দিয়ে আমার রেসিপিটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60701.29
ETH 2637.06
USDT 1.00
SBD 2.52