আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে রেনডম ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

InCollage_20230905_194459060.jpg

আজকে আমি রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে আরেকটি রেনডম ফটোগ্রাফি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আসলে প্রতি সপ্তাহে চেষ্টা করি একটা ফটোগ্রাফি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমি ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি এবং সবার ফটোগ্রাফ গুলো দেখতে অনেক কিছু পছন্দ করি। আজকেও কয়েকটি ফুলের ফটোগ্রাফি এবং কিছু পাতার ফটোগ্রাফ এর মাঝে শেয়ার করেছি। আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

IMG-20230905-WA0017.jpg

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফিটি করেছিলাম চট্টগ্রামের ডিসি পার্ক থেকে। প্রায় কয়েক মাস আগেই সেখানে যাওয়া হয়েছিল সেখানে অনেক ধরনের ফুল ছিল অনেক ধরনের গাছ দিয়ে সাজানো। এত ধরনের ফুল ও গাছ দেখে আমি সত্যি মুগ্ধ হয়েছি। তার মধ্যে এই ফটোগ্রাফির মধ্যে গাছগুলো ছিল এগুলো কি আসলে আমি সেটা জানি না। এই গাছগুলোর ফুলটার নাম আমার জানা নেই তবে দেখতে অনেক বেশী সুন্দর। অনেকগুলো একসাথে ফুলের মত দেখতে দারুণ লাগে। দেখতে অনেকটা ফুল পাতাকপির মতই। এ সুন্দর গাছগুলো একসাথে দেখে আমার নজর কেড়েছে তাই ফটোগ্রাফি করে ফেলেছি।

IMG-20230905-WA0016.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো পাতার ফটোগ্রাফি। একদিন রাস্তা দিয়ে হাঁটছিলাম দুপুরবেলা রাস্তায় সেরকম মানুষজন ছিল না সেজন্য। হাটতে হাঁটতে সুন্দর গাছ চোখে পড়ল আশেপাশে সবুজ সবুজ অনেক ধরনের গাছ ছিল। আসলে আমাদের গ্রামটা সবুজ গাছপালা প্রাকৃতিক পরিবেশে ভরপুর। সেজন্য রাস্তার আশেপাশে হাঁটাহাঁটি করতে বেশ ভালোই লাগে। হাটাহাটি করতে করতে এই গাছ চোখে পড়ল পাতাগুলো খুবই সুন্দর লাগছিল সে জন্যই ফটোগ্রাফি টা করা।

IMG-20230905-WA0014.jpg

device : vivoy15s
লোকেশন

এ ফটোগ্রাফিটি হলো লাল রঙের গোলাপ ফুলের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। একটা দোকানে গিয়েছিলাম কিছু কেনাকাটা করার জন্য। সেই দোকানে অনেক ধরনের সুন্দর সুন্দর আর্টিফিশিয়াল ফুল ছিল।আর্টিফিশিয়াল ফুল গুলো দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এই ধরনের ফুল গুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য আরো বেড়ে যায় আর সেখান থেকেই লাল রঙের গোলাপ ফুলের ফটোগ্রাফি টা করা।

IMG-20230905-WA0013.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। পিটুনিয়া ফুল আমার অনেক বেশি পছন্দ। পিটুনিয়া ফুলের মধ্যে অনেক ধরনের রঙ অনেক ধরনের উপজাতি রয়েছে। সব ধরনের পিটুনিয়া ফুল দেখতে এক কথায় অসাধারণ লাগে আমার কাছে। এই পিটুনিয়া ফুলটি হচ্ছে গোলাপি রঙের পিটুনিয়া ফুল। গোলাপি ও সাদা রংয়ের সমন্বয়ে পিটুনিয়া ফুলটি দেখতে এক কথায় অসাধারণ লাগছে। পিটুনিয়া ফুলের উপর ছোট্ট একটা পোকা বসে রয়েছে দেখলাম। এ গোলাপি রঙের পিটুনিয়া ফুলটি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20230905-WA0015.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলে একটা ফুল গাছের ফটোগ্রাফি। এই ফুল গাছের মধ্যে সাদা ও গোলাপি দুই ধরনের ফুল ফোটে। ফুলগুলো দেখতেও পাতার মতো তারপরও দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আমাদের বাড়ির সামনে থেকেই এই ফুল গাছের ফটোগ্রাফিটা করা। এই ফুল গাছ অনেকগুলো রয়েছে আর বড় গুলোর মধ্যে ফুল ফোটে। ছোট গাছের নতুন পাতা গজানোর পাতাগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগছে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 11 months ago 

ফটোগ্রাফি করতে আমারও ভালো লাগে। কিন্তু আফসোস অনেকদিন ফটোগ্রাফি পোস্ট করা হচ্ছে না। আপনি দ্বিতীয় যে ফটোগ্রাফি টা শেয়ার করেছেন ঐ উদ্ভিদ টা রাস্তার পাশে হরহামেশাই দেখা যায়। ঐটা পাতা অনেক ব‍্যাথায় কাজে লাগে তবে ঐটার সাদা রস টা বেশ মারাত্মক। এছাড়া গোলাপ ফুল এবং পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি টা চমৎকার ছিল। দারুণ ক‍্যাপচার করেছেন ঐ দুইটা।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার কাছেও ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। রাস্তার পাশে থাকার ওই পাতাটির ঔষধি গুন সম্পর্কে আপনার কাছ থেকে জানতে পেরে খুবই ভালো লাগলো এই বিষয়টা জানা ছিল না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপনার করা ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি খুবই ভালো ফটোগ্রাফি করতে পারেন। আপনার ফটোগ্রাফি গুলো আমাকে খুবই ভালো লেগেছে। আপনার করা আর্টিফিশিয়াল লাল গোলাপের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

আমার ফটোগ্রাফি করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আর্টিফিশিয়াল গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।।

 11 months ago 

আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যি চমৎকার হয়েছে ।আর পিটুনিয়া ফুলের কালারটা ভীষণ ভালো লেগেছে ।আর প্রথম ফটোগ্রাফিটির গাছটি চিনতে পারেনি তবে দেখতে ভীষণ সুন্দর । বেশ ভালো লাগলো দেখে ।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

পিটুনিয়া ফুলের কালার টা বেশ সুন্দর আমার কাছেও লেগেছে দুই রঙের হাওয়াতে দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

বেশ চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি করলেন আপনি। আপনার প্রতি একটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। ফুলগুলো দেখতে অসাধারণ দেখাচ্ছে। আমি নিজেও চেষ্টা করি এইভাবে সুন্দর ফটোগ্রাফি করার জন্য আর আপনি সুন্দরভাবে ধাপে ধাপে বর্ণনাও করেছেন। এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 11 months ago 

আপনি ও সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 11 months ago 

আপনি তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার কাছে আমার রেনডম ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকেও কমেন্ট করার জন্য।

 11 months ago 

আপু আপনি বিভিন্ন জায়গা থেকে ফুলের ছবি সংগ্রহ করে আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ‌। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে চট্রগ্রাম ডিসি পার্ক থেকে তোলা ফুলের ছবিটি আমার অনেক পছন্দ হয়েছে। এমন সৌন্দর্য ফুলের ফটোগ্ৰাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনার কাছে চট্টগ্রামের ডিসি পার্ক থেকে তোলা ফটোগ্রাফি টা ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ওই ফটোগ্রাফি টা আমার নিজের কাছে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আজ আপনি আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। বিশেষ করে পাতার ফটোগ্রাফিটি আমার অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দরভাবে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনার কাছে পাতার ফটোগ্রাফি টা ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার ক্রিয়েটিভিটি মাধ্যমে ক্যামেরা বন্দি করে ও সুন্দর বর্ণনা মাধ্যমে ফটোগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

প্রাকৃতিক সৌন্দর্যের মুহূর্ত গুলো ক্যামেরাবন্দি করতে আমি অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে লাল রঙের গোলাপ ফুল। ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আপু আপনার তোলা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। ফুল,প্রকৃতির ফটোগ্রাফি অনেক ভালো লাগে।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার আজকের এই ফটোগ্রাফি গুলো আপনার কাছে দারুন লেগেছে এটা শুনে আমি অনেক বেশি খুশি হয়েছি আপু। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47