"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ২৯|-নতুন বছরের নতুন ব্যানার

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আমার বাংলা ব্লগ একটি আর্ট প্রতিযোগিতার চলছে। এই প্রতিযোগিতা অংশগ্রহণ করে আমি আজকের আর্ট করেছি। আমার বাংলা ব্লগের এই প্রতিযোগিতাটি দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে কারণ এই প্রতিযোগিতা ছিল আর্ট প্রতিযোগিতা। আর আর্ট করতে আমি অনেক পছন্দ করি। এই প্রতিযোগিতারটি ছিল আমার বাংলা ব্লগকে ঘিরে আর্ট করা। এটি খুবই ইন্টারেস্টিং একটি বিষয় ছিল। আজকের আমার আর্ট হল আমার বাংলা ব্লগকে ঘিরে। আশা করি আপনাদের সবার কাছে আমার এই আর্ট টি ভালো লাগবে।

InShot_20230128_182240635.jpg

আমার বাংলা ব্লগে যখন এই আর্ট এর কনটেস্ট টি দেখলাম তখন আমি খুবই খুশি হয়ে গিয়েছিলাম ।কারন আর্ট করতে অনেক পছন্দ করি আর আর্টের প্রতিযোগিতা সেখানে অংশগ্রহণ করবেনা এটা তো হতেই পারে না। এরপর প্রথম কয়েকদিন আমি চিন্তাভাবনা করলাম আমার বাংলা ব্লগ কে নিয়ে কি আর্ট করব । এর মধ্যে অনেকে আর্ট করেও ফেলেছে। এরপর আমি আমার মত একটা আর্ট করা শুরু করলাম। অল্প আর্ট করলাম এর মধ্যে আমি অসুস্থ হয়ে যাই। প্রচন্ড জ্বর উঠেছিল আমার সেজন্য আমি প্রায় দুই তিন দিন কোন কাজ করতে পারিনি । আর আমার আর্ট ও আমি কমপ্লিট করতে পারিনি।‌ এর মধ্যে কনটেস্টের সময়ও শেষ হয়ে গিয়েছে। তখন আমি ভাবলাম এই আর্ট আমি কি করবো অর্ধেক করেছি আর বাকি অর্ধেক রয়ে গেছে। কনটেস্টে তো আর এখন দেওয়া যাবে না ভাবলাম আর্ট কমপ্লিট করে এমনি আর্ট পোস্ট করে দিব ।এরপর আবার জানতে পারলাম যে আর্ট এ সময় বাড়ানো হয়েছে আমি অনেক খুশি হয়ে গেলাম। এরপর বাকি আর্ট কমপ্লিট করে আজকে আপনাদের সাথে শেয়ার করে ফেললাম।

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতার অনুসারে আমি আমার আর্ট করেছি আমার বাংলা ব্লগকে ঘিরে। প্রথমত আমি একটি স্টিমিট লোগো আর্ট করেছি, স্টিমিট লোগোর ভেতরে আমি আমার বাংলা ব্লগের লোগোটি আর্ট করলাম এবং মাঝখানে আমার বাংলা ব্লগ লিখে নিয়েছি। কারণ আমরা‌ স্টিমিট আসলেই আমার বাংলা ব্লগ আমাদের প্রিয় কমিউনিটিকে দেখতে পাই ।সেজন্যই লোগোর ভিতরে আমার বাংলা ব্লগের লোগোটা দিয়ে আর্ট করেছি। এরপর আমি আর্ট করলাম আমাদের সবারই পরিচিত shy-fox এর লোগো। Shy-fox থেকে প্রতিনিয়ত যারা বাংলা ব্লগে ভালোভাবে কাজ করে ভালো ব্লগার রয়েছেন তারা সবসময়ই সাপোর্ট পেয়ে থাকেন সেজন্য এটা খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ আমার বাংলা ব্লগের। এরপর আমি আর্ট করলাম এবিবি ফানের লোগোটি। এবিবি ফান থেকে প্রতিনিয়ত প্রশ্নের উত্তর দিয়ে কমেন্টের মাধ্যমে সবাই বিভিন্ন ধরনের সাপোর্ট পাচ্ছে। এরপর আমি কমেন্ট মনিটরিং এর লোগোটি আর্ট করে নিলাম এবং কমেন্ট মনিটরিং লেখাটি লিখে নিলাম।

আর্টের এই পর্যায়ে আমি যোগ করলাম হ্যাংআউটের লোগোটি। প্রতি বৃহস্পতিবার আমি হ্যাংআউটের জন্য অপেক্ষা করে থাকি। সপ্তাহে একদিন আমার বাংলা ব্লগের সকলে একত্রিত হয় কবিতা ,গান ,আড্ডা সব কিছু হয়। আমি হ্যাংআউট কে অনেক বেশি পছন্দ করি কারণ একমাত্র সেখানেই আমাদের প্রিয় দাদার কথা শুনতে পাই। কিউরেশন রিপোর্ট লোগোটি আর্ট করে নিলাম। এরপর আর্ট করলাম রবিবারের আড্ডার লোগো । এরপর আমি কুইজ নাইট এর লোগোটি আর্ট করলাম। এরপর আমি আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা লিখে নিলাম উপরে।

আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-
•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার
•কালার প্লেট

IMG-20230129-WA0008.jpg

ধাপ:-১

আর্ট করার জন্য আমি আর্ট বইয়ের মধ্যে পেন্সিল দিয়ে সমান করে চারদিকে দাগ টেনে নিই। এরপর স্টিমিট লোগোটি স্কেচ করে নিলাম পেন্সিল দিয়ে। তারপর লোগোটির ভিতরে আমি আমার বাংলা ব্লগের লোগোটি স্কেচ করে নিলাম।

IMG-20230128-WA0092.jpg

IMG-20230128-WA0120.jpg

ধাপ:-২

এখন আমি লোগো গুলো রং করে নিব। সেজন্য প্রথমে স্টিমিট এর লোগোটির রং করে নিয়েছি পোস্টার রং দিয়ে এবং আর্ট ব্রাশ দিয়ে ।

IMG-20230128-WA0093.jpg

IMG-20230128-WA0118.jpg

ধাপ:-৩

এখন আমি আমার বাংলা ব্লগের লোগোটি রং করব ।সেজন্য সবুজ রং দিয়ে প্রথমে লোগোটির আর্ট করে নিলাম। এরপর পুরো লোগোটি সবুজ রং দিয়ে রং করলাম।

IMG-20230128-WA0119.jpg

IMG-20230128-WA0094.jpg

IMG-20230128-WA0095.jpg

ধাপ:-৪

এখন নিয়ে নিলাম রং করার জন্য কালো রঙের পোস্টার রং আর আর্ট ব্রাশ। আমার বাংলা ব্লগের লোগোর ভিতরের অংশটি কালো রঙ দিয়ে রং করে নিয়েছি। এখন আমি লোগোর ভিতরে আমার বাংলা ব্লগ লিখাটি লিখে নিব।সেজন্য হলুদ রং দিয়ে এবং আর্ট ব্রাশ দিয়ে সুন্দর করে লিখাটি আর্ট করে নিলাম।

IMG-20230128-WA0117.jpg

IMG-20230128-WA0116.jpg

IMG-20230128-WA0097.jpg

ধাপ:-৫

এখন আমি আর্ট এর পুরো অংশটি রং করে নিব। কালো রং দিয়ে পুরো আর্ট রং করে নিব সেজন্য নিয়ে নিলাম কালো রঙের পোস্টার রঙ। আর্ট ব্রাশের মধ্যে পুরো আর্ট রং করে নিলাম কালো রং দিয়ে।

IMG-20230128-WA0115.jpg

IMG-20230128-WA0114.jpg

ধাপ:-৬

এখন আমি আর্ট করবো shy fox এর লোগোটি। সেজন্য ক্রিম কালারের রং দিয়ে আমি মুখ কান এবং বিভিন্ন অংশ রং করেছি। কমলা রং দিয়ে পুরো শরীরটা রং করে কালো রং দিয়ে চোখ, হাত, পা সব কিছু রং করে নিলাম।

IMG-20230128-WA0113.jpg

IMG-20230128-WA0098.jpg

ধাপ:-৭

এবিবি ফান এর লোগোটি এখন আর্ট করে নিব।লোগোটি আর্ট করার জন্য প্রথমে আমি ক্রিম রং দিয়ে মুখ আর্ট করে নিয়েছি। এর উপর কমলা রং দিয়ে আমি ড্রেস রং করেছি। পিছনে আমি একটি বোর্ড আর্ট করেছি কমলার রঙ সবুজ রং দিয়ে ।সেখানে আমি হলুদ রং দিয়ে লিখে নিলাম এ এবিবি ফান।

IMG-20230129-WA0005.jpg

IMG-20230128-WA0110.jpg

IMG-20230129-WA0006.jpg

ধাপ:-৮

এখন আমি আর্ট করে নিব কমেন্ট মনিটরিং এর লোগোটি ।সাদা রঙের পোস্টার রং দিয়ে লিখে নিলাম কমেন্ট মনিটরিং লেখাটি। এরপর সবুজ, হলুদ রং দিয়ে উপরেও নিচে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230128-WA0108.jpg

IMG-20230128-WA0106.jpg

IMG-20230128-WA0101.jpg

ধাপ:-৮

এখন আমি হ্যাংআউটের লোগোটি আর্ট করে নিব।হ্যাংআউটের লোগোটি আর্ট করার জন্য সবুজ রং দিয়ে প্রথমে আমার বাংলা ব্লগ লোগো আর্ট করে নিলাম ।এরপর লাল, নীল, হলুদ, সবুজ বিভিন্ন রং দিয়ে গোল গোল করে বৃও আর্ট করে নিলাম। সাদা রং দিয়ে বৃওগুলোর সাথে একটি তার আর্ট করে নিলাম । উপরে হলুদ রঙিন দিয়ে লিখে নিলাম সাপ্তাহিক হ্যাংআউট ।

IMG-20230128-WA0102.jpg

IMG-20230128-WA0104.jpg

IMG-20230128-WA0103.jpg

ধাপ:-৯

এখন আমি কিউরেশন রিপোর্টের লোগোটি আর্ট করে নিব । সাদা রং দিয়ে আমি প্রথমে পেপার আর্ট করেছি। ছাই রং দিয়ে পেপার মধ্যে লেখা আর্ট করেছি। একটি সার্চ এর লোগোটি আর্ট করে মাঝখানে স্টিমিট এর লোগো দিয়ে নিচে লাল রং দিয়ে কিউরেশন রিপোর্ট লেখাটি লিখে নিলাম।

IMG-20230128-WA0088.jpg

IMG-20230128-WA0127.jpg

IMG-20230128-WA0126.jpg

ধাপ:-১০

রবিবারের আড্ডা লোগোটি এখন আমি আর্ট করে নিব। লাল রং দিয়ে আর্ট করার পর হালকা হলুদ রঙ দিয়ে মাঝখানে আর্ট করে একটি মাইক আর্ট করেছি কালো রং দিয়ে। নিচে লাল রঙ দিয়ে লিখে নিলাম রবিবারের আড্ডা।

IMG-20230128-WA0125.jpg

IMG-20230128-WA0089.jpg

IMG-20230128-WA0124.jpg

ধাপ:-১১

কুইজ নাইটের লোগোটি আর্ট করে নিব। লাল রং দিয়ে আর্ট করে উপরে সাদা রং দিয়ে কুইজ নাইট লেখাটি লিখে নিলাম। চারপাশে হলুদ রং দিয়ে ডিজাইন করে নিলাম।

IMG-20230128-WA0123.jpg

IMG-20230128-WA0090.jpg

IMG-20230128-WA0091.jpg

ধাপ:-১২

এখন আমি উপরে লিখে নিব আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা ।সবুজ রং দিয়ে একটি বক্স আর্ট করে নিলাম ।এর উপরে হলুদ রং দিয়ে আর্ট করে নিলাম আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা লিখাটি।

IMG-20230128-WA0121.jpg

CamScanner 01-28-2023 17.52_1.jpg

শেষ ধাপ:-

এখানে আমি কমপ্লিট করে নিলাম আমার বাংলা ব্লগকে ঘিরে করা আমারে আর্ট। আর্ট এর মধ্যে আমার বাংলা ব্লগের বিভিন্ন অ্যাক্টিভিটিস গুলো তুলে ধরার চেষ্টা করেছি। যেমন হ্যাংআউট, রবিবারের আড্ডা, এবিবি ফান আরও বিভিন্ন জিনিস। আশা করি আপনাদের কাছে আমার এই আর্ট টি ভালো লাগবে।

InShot_20230128_182201090.jpg

InShot_20230128_182058413.jpg

InShot_20230128_182001492.jpg

InShot_20230128_182328632.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 2 years ago 

প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ দেখে ভালো লাগলো আপু। প্রতিযোগিতার সময় বাড়ানো হয়েছে এর ফলে আমরা আরো সুন্দর সুন্দর আর্ট দেখতে পাচ্ছি। আপু আপনি অনেক দক্ষতার সাথে এই সুন্দর ব্যানার তৈরি করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

দারুন হয়েছে আপু আপনার প্রতিযোগিতার আর্ট।আপনি সুন্দর করে আমার বাংলা ব্লগের লোগো, হ্যাংআউটের লোগো,সাইফক্স অনেক গুলো দিয়ে খুব সুন্দর একটি ব্যানার তৈরি করেছেন।প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে যে জিততে হবে এমন কোন কথায় নেই আমি মনে করি।তবে মেইন উদ্দেশ্য হচ্ছে যে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা।আমি বেশ সুন্দর একটি ব্যানার করে প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

খুব সুন্দর একটি ব্যানার তৈরি করেছেন। আপনার সবগুলো পেইন্টিংই আমার কাছে খুব ভালো লাগে। আজকের পেইন্টিংটাও খুব সুন্দর হয়েছে। এই ব্যানারটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই আপু আপনার সুস্থতা কামনা করছি। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। আপু আপনি আমার বাংলা ব্লগের প্রতিটি বিষয় গুলো খুবই সুন্দর করে ফুটিয়ে তুলেছেন,যা দেখতে অসাধারণ হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। পোস্ট টি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে

আপনার অসুস্থতার মধ্যে দিয়েও যে এত সুন্দর একটা কনটেস্টে অংশগ্রহণ করেছেন এটাই তো অনেক বড় ব্যাপার। তবে কনটেস্ট এর সময় না বাড়ালে হয়তো আপনি বেশ কিছুটা কষ্ট পেতেন। যাই হোক প্রত্যেকটা লোগো বেশ সুন্দর লাগছে দেখতে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতা অংশগ্রহণ করা দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। অসাধারণ দক্ষতার সাথে এই ব্যানারটি তৈরি করেছেন। সত্যি আপনার ব্যানার দেখতে পেয়ে খুবি ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি। প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এটাই তো অনেক বড় কথা অসুস্থতার মধ্য। প্রতিযোগিতায় সময় বাড়ানোর কারণে আপনি অংশগ্রহণ করতে পেরেছেন। আপনার পেইন্টিং টি অসম্ভব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। তবে আপনি প্রতিযোগিতা খুব সুন্দর একটি ব্যানার বানিয়েছেন। বাংলা ব্লককে নিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছে। সত্যিই আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এ ধরনের আর্ট গুলো করতে সত্যিই অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দেখে খুব ভালোই লাগলো। আপনি অনেক সুন্দর করে একটি ব্যানার বানিয়েছেন। এই প্রতিযোগিতায় আমি নিজেও অংশগ্রহণ করলাম। সত্যিই আজকে আপনারা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন যেন খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64