মজাদার পুডিং রেসিপি।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি পুডিং রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20230731-WA0032.jpg

আমি রান্না করতে অনেক পছন্দ করি। রান্না করাটা আমার একটা শখ । আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হল পুডিং রেসিপি। আসলে প্রতি সপ্তাহে একটা রেসিপি পোস্ট শেয়ার না করলে যেন কিছু একটা কম থেকে যায়। রেসিপি পোস্ট করতে আমি অনেক বেশি পছন্দ করি। আর সবার রেসিপি পোস্ট দেখতেও বেশ ভালো লাগে। নতুন নতুন রেসিপি দেখে মনটা যেন ভাল হয়ে যায় আর অনেক কিছু শিখতেও পারি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


দুধ
ডিম
চিনি
ভ্যানিলা এসেন্স
পানি

IMG-20230731-WA0011.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

পুডিং তৈরি করার জন্য আমি প্রথমে একটা পাতিলের মধ্যে এক প্যাকেট তরল দুধ নিয়ে সেগুলোকে জাল দিয়ে নিলাম।

IMG-20230731-WA0014.jpg

ধাপ:-২

এখন আমি একটা পাতিলের মধ্যে চিনিও পানি দিয়ে ক্যারামেল তৈরি করে নিলাম এবং পুডিং তৈরি করার পাত্রের মধ্যে ক্যারামেল সেট করে নিলাম।

IMG-20230731-WA0018.jpg

IMG-20230731-WA0017.jpg

IMG-20230731-WA0019.jpg

ধাপ:-৩

এখন আমি নিয়ে নিলাম একটা বাটির মধ্যে দুইটা ডিম এবং ডিম গুলোকে সুন্দর করে ফাটিয়ে নিলাম।

IMG-20230731-WA0015.jpg

IMG-20230731-WA0016.jpg

IMG-20230731-WA0021.jpg

ধাপ:-৪

ডিমের মধ্যে আমি পরিমাণ মতো চিনি দিয়ে দিলাম এবং ভালো করে মিশিয়ে নিলাম।

IMG-20230731-WA0028.jpg

ধাপ:-৫

এরপর ডিমের মধ্যে কয়েক ফোঁটা পানি ভ্যানিলা এসেন্স দিয়ে দিলাম এর মধ্যে ভালো করে মিশিয়ে নিলাম।

IMG-20230731-WA0024.jpg

IMG-20230731-WA0025.jpg

ধাপ:-৬

তারপর আমি দুধ দিয়ে দিলাম এবং ডিমও এসেন্সের সাথে ভালো করে মিশিয়ে নিলাম।

IMG-20230731-WA0038.jpg

IMG-20230731-WA0027.jpg

ধাপ:-৭

এরপর পুডিং এর মিশ্রণটা আমি একটা চাকনি দিয়ে চেকে পুড়িং এর বাটির মধ্যে দিয়ে দিলাম।

IMG-20230731-WA0031.jpg

IMG-20230731-WA0037.jpg

ধাপ:-৮

এরপর আমি দিয়ে দিলাম একটা পাতিলের মধ্যে অর্ধেকটা পানি দিয়ে রান্না করার জন্য। অনেকটা রান্না করার পর পুড়িং হয়ে গেলে আমি বাড়ি থেকে নামিয়ে প্লেটের মধ্যে ডেলে নিলাম।

IMG-20230731-WA0035.jpg

IMG-20230731-WA0034.jpg

IMG-20230731-WA0033.jpg

শেষ ধাপ:-

এরপর কিছুক্ষণ ফ্রিজে রেখে দিলাম। ফ্রিজে রাখার পরেই খেয়েছিলাম খেতে বেশ ভালো লেগেছে। এই গরমের মধ্যে ঠান্ডা ঠান্ডা খেতে বেশ ভালো লাগে। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

IMG-20230731-WA0032.jpg

IMG-20230731-WA0030.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 11 months ago 

মজাদার পুডিং তৈরি করার একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। বাড়িতে এই ধরনের পুডিং তৈরি করলে সেটা খেতে খুবই ভালো লাগে। আমিও মাঝে মাঝে এটা তৈরি করে খাই।

 10 months ago 

বাড়িতে তৈরি করে খেলে কোন রেসিপি খুবই ভালো হয় কারণ বাইরের থেকে বাড়ির গুলো অনেক স্বাস্থ্যকর হয়। সেজন্য চেষ্টা করি প্রায় সব কিছু বাড়িতে তৈরি করে খাওয়ার। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 11 months ago 

আমার প্রিয় একটি খাবার হচ্ছে পুডিং। খেতে ভীষণ সুস্বাদু লাগে। আপনার তৈরি করার ধাপসমূহ গুলো দেখে আমি ও তৈরি করতে পারবো। দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। আপনার রেসিপি পোস্ট ভালো ছিলো ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

পুডিং খেতে আমিও অনেক পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

শিখে নেওয়া গেল চমৎকার রেসিপি থেকে
। তবে রান্না আমারও করতে বেশ ভালো লাগে। তবে একটি বিষয় হলো চাকরি করা অবস্থায় এই রেসিপিগুলো আমি কখনোই শেয়ার করতে পারি না।

একটা কথা ঠিক বলেছেন সাপ্তাহিক অন্তত একটি রেসিপি পোস্ট শেয়ার করাই ভালো। চাইলেও তা করতে পারিনা।

অবশ্যই অবসর সময় আপনার চমৎকার পুডিং রেসিপি টা চেষ্টা করব

 10 months ago 

আপনিও রান্না করতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। আশা করি চাকরি পর যখনই সময় পাবেন রেসিপি তৈরি করবেন এবং আমাদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

পুডিং রেসিপিটি বেশ মজাদার হয়েছে। দুধ, ডিম, চিনি, ভ্যানিলা এসেন্স ও পানি দিয়ে খুবই চমৎকারভাবে পুডিংটি তৈরি করেছেন।অনেক সুন্দর ভাবে কয়েকটি ধাপে রেসিপিটা আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 10 months ago 

পুডিং তৈরি করতে খুবই অল্প উপকরণ লাগলেও খেতে কিন্তু বেশ মজাদার হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 11 months ago 

আপু খুব মজার করে পুডিং তৈরি করেছেন, দেখেতেই তো ভীষণ খাবার ইচ্ছে হচ্ছে। আপু,পুডিং এর মধ্যে ভ্যানিলা এসেন্স না দিলে ডিমের কেমন যেন একটা গন্ধ থেকে যায়। এজন্য আপনি যে পুডিং তৈরি করেছেন তাতে ভ্যানিলা এসেন্স দেয়ার কারণে খেতে নিশ্চয়ই খুবই মুখরোচোক হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপু, মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 10 months ago 

হ্যাঁ ভাইয়া ভালো ফ্লেভার আসার জন্য ভ্যানিলা এসেন্স টা দিয়েছি খেতে অনেক বেশি মজা হয়েছিল। আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মজাদার পুডিং রেসিপি।আসলে এই রেসিপি খেতে বেশ সুস্বাদু লাগে বলে। কিছুদিন আগে আমার বড় বোন আমাদের বাড়িতে তৈরি করেছিল বেশ ভালো লেগেছিল খেতে। আপনার তৈরি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু লাগবে।ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য ।

 10 months ago 

আপনার বড় বোন কিছুদিন আগেই আপনাকে পুডিং তৈরি করে খাইয়েছে জেনে খুবই ভালো লাগলো। আসলে গরমের মধ্যে পুডিং খেতে বেশ ভালোই লাগে। সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। পুডিং আমারও খুবই পছন্দের। তবে বেশ কয়েকদিন তৈরি করা হয় না। আপনার রেসিপিটা দেখেই খেতে ইচ্ছে করছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুস্বাদু ও মজাদার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

পুডিং আপনার অনেক পছন্দ জেনে খুবই ভালো লাগলো। আসলে পুডিং খেতে খুবই ভালো লাগে আমার কাছেও। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 11 months ago 

পুডিং খেতে আমার কাছে সব সময় ভালো লাগে তবে পুডিং বাচ্চাদের জন্য খুব বেশি পছন্দনীয়। পুডিং এ রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন। তাই এটি বাচ্চাদের খাওয়ানো উচিত তবে ঘরে তৈরি করে। আপনার রেসিপিটা দেখে আমি শিখে নিলাম ধন্যবাদ।

 10 months ago 

হ্যাঁ এই ধরনের খাবার বাচ্চারা ও খেতে অনেক বেশি পছন্দ করে। আমি তৈরি করার পর আমার দুই ভাই খুবই মজা করে খেয়েছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 11 months ago 

পুডিং খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে পুডিং রেসিপি করেছেন। আসলে এই ধরনের পুডিংগুলো তৈরি করে খেতে পারলে ভিন্ন রকম মজা লাগে। সত্যি বলতে আপনার পুডিং রেসিপি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। অনেক সুন্দর করে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

হ্যাঁ আপু মাঝেমধ্যে এই ধরনের রেসিপি তৈরি করে খেলে নিজের কাছে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66217.28
ETH 3507.84
USDT 1.00
SBD 3.15