মজাদার মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি ঝাল ঝাল মাছের রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

LMC_20231224_130926_🌈Color boost by Riyan .jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের মাছের রেসিপি পোষ্ট টি হল আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


মাছ
পেঁয়াজ
রসুন
কাঁচামরিচ
তেল
লবন
মরিচ
ধনেপাতা

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

মাছ গুলো প্রথমে ভালো করে পরিষ্কার করে নিয়ে তারপর তার মধ্যে লবন ও হলুদ মেখে নিলাম।

IMG_20231224_112209.jpg

IMG_20231224_112421.jpg

IMG_20231224_112436.jpg

ধাপ:-২

তারপর আমি একটা কড়াই এর মধ্যে তেল গরম করতে দিলাম এবং ভালো করে মাছগুলোকে ভেজে নিলাম।

IMG_20231224_113728.jpg

IMG_20231224_113841.jpg

ধাপ:-৩

এরপর আর একটা কড়াইয়ের মধ্যে সামান্য তেল গরম দিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

IMG_20231224_114125.jpg

IMG_20231224_114139.jpg

ধাপ:-৪

তারপর কাঁচা মরিচ কুচি ও রসুন বাটা দিয়ে দিলাম।

IMG_20231224_114154.jpg

IMG_20231224_114217.jpg

ধাপ:-৫

এরপর লবণ, হলুদ, মরিচ সবকিছু দিয়ে ভালো করে কষিয়ে নিলাম।

IMG_20231224_114253.jpg

IMG_20231224_114317.jpg

ধাপ:-৬

এরপর মাছগুলো করাই এর মধ্যে দিয়ে দিয়ে ভালো করে রান্না করে নিলাম।

IMG_20231224_114343.jpg

IMG_20231224_114412.jpg

IMG_20231224_115812.jpg

শেষ ধাপ:-

রান্না শেষে মাঝেমধ্যে দিয়ে দিলাম ধনেপাতা কুচি শীতকালে ধনেপাতা দিয়েছি। শীতকালে কোন কিছু রান্না করলে খেতে অনেক বেশি ভালো লাগে। মজাদার এই ঝাল ঝাল মাছের ঝোল খেতে অনেক বেশি ভালো লেগেছে।

LMC_20231224_130918_🌈Color boost by Riyan .jpg

LMC_20231224_130926_🌈Color boost by Riyan .jpg

LMC_20231224_130935_🌈Color boost by Riyan .jpg

LMC_20231224_130940_🌈Color boost by Riyan .jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 8 months ago 

ওয়াও,,লোভ লেগে গেলো আপু আপনার রেসিপি দেখে। আপনি চমৎকার ভাবে মাছ রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রান্নার কালার দেখে বুঝা যাচ্ছে রান্না টি বেশ মজাদার হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 8 months ago 

মাছটি খেতে সত্যি অনেক বেশি সুস্বাদু ছিল। আপনাকে অনেক বেশি ধন্যবাদ সুন্দর একটি কমেন্টের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটা দেখিয়েছেন ধন্যবাদ। এত সুন্দর করে দেওয়ার জন্য।😊😊

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

আমার কাছ থেকে ইউনিক রেসিপি গুলো দেখলে খুবই ভালো লাগে। তাছাড়া রেসিপি গুলো দেখে তৈরি করে খেতে ইচ্ছে করে। আপনি বেশ মজার করে মাছের রেসিপি শেয়ার করলেন। মাছ গুলো ফ্রাই করে বেশ মজার করে রান্না করলেন। আশা করি খেতে অনেক ভালো লাগছিল আপু?

 8 months ago 

হ্যাঁ আপু খেতে অনেক বেশি ভালো লেগেছিল। ধনেপাতা দিয়েছিলাম শেষে খেতে বেশ ভালোই ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

মজাদার মাছের রেসিপি সত্যি অনেক মজাদার ও লোভনীয় লাগছে রেসিপিটি। দেখে মনে হচ্ছে ভিষণ সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে সুন্দর করে রান্নার পদ্ধতি শেয়ার করেছেন সব মিলিয়ে অসাধারণ সুন্দর। ধন্যবাদ সুন্দর ও লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য।

 8 months ago 

হ্যাঁ আপু খুবই সিম্পল ভাবে রান্না করেছি কিন্তু খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল‌ ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 8 months ago 

অনেক লোভনীয় একটি মাছের রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে ভাজি করা মাছগুলো থেকে বেশি লোভ লেগে গেছে আপু। তাছাড়া রেসিপির সাথে ধনেপাতা যুক্ত করায় টেস্ট আরো বেশি লোভনীয় হবে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার কাছেও ভাজি মাছ এমনি খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 8 months ago 

আসলে প্রতি সপ্তাহে আপনার মজার মজার রেসিপি দেখতে পায়। এই সপ্তাহের একটি সুস্বাদু রেসিপি দেখতে পেলাম। এই রেসিপিটি পরিবেশন খুবই ভালো লেগেছে এবং রেসিপিটি ইউনিক হয়েছে। এত মজাদার মাছের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

পরিবেশনা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 8 months ago 

বাহ বেশ চমৎকার আপু। বিশেষ করে রেসিপি টা দেখে লোভনীয় লাগছে। এবং দারুণ উপস্থাপন করেছেন। রেসিপি টা বেশ ভালো ছিল। রেসিপি টার প্রতিটা ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু। আমাদের সঙ্গে মাছের রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনার কাছে আমার রেসিপি টা দেখতে লোভনীয় ও ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্টের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 8 months ago 

ওয়াও আপনি খুব চমৎকার মাছের রেসিপি করেছেন। শীতকালে পেঁয়াজ দিয়ে এভাবে মাছের রেসিপি করলে খেতে অনেক সুস্বাদু হয়। তবে আপনার রেসিপিটি দেখে সত্যিই আমার খেতে মন চাইতেছে। আর মাছের রেসিপির মধ্যে ধনিয়া পাতা দিলে খেতে আলাদা একটা মজা লাগে। তবে আপনি অনেক সুন্দর করে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 8 months ago 

আপনার কাছে আমার মাছের রেসিপিটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। শীতকালে ধনিয়া পাতা পেঁয়াজ দিয়ে মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60065.47
ETH 2420.85
USDT 1.00
SBD 2.46