সিম আলু দিয়ে মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি সিম আলু দিয়ে মাছের রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000028524.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হলো সিম আলু দিয়ে মাছের রেসিপি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


সিম
আলু
পেঁয়াজ
রসুন
কাঁচামরিচ
টমেটো
তেল
লবণ
মরিচ
হলুদ
পানি

1000029122.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমেই আমি একটা কড়াইতে তেল গরম করতে দিয়ে মাছের মধ্যে লবণ হলুদ মেখে নিয়ে মাছগুলো ভেজে নিলাম।

1000029077.jpg

1000029071.jpg

ধাপ:-২

মাছ ভাজি করার পর আমি আবার একটা পাতিলের মধ্যে পরিমাণ মতো তেল দিলাম। তেল গরম হয়ে যাওয়ার পর পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, টমেটো কুচি দিয়ে দিলাম এবং রসুন বাটা দিয়ে দিলাম।

1000029083.jpg

1000029113.jpg

ধাপ:-৩

এরপর লবন, হলুদ, মরিচ সব কিছু পরিমাণ মতো দিয়ে ভালো করে কষিয়ে নিলাম।

1000029086.jpg

1000029110.jpg

ধাপ:-৪

এরপর আমি পাতিল এর মধ্যে আগে থেকে কেটে ভালো করে পরিষ্কার করে রাখা সিম ও আলু দিয়ে দিলাম এবং ভালো করে মসলার সাথে নাড়িয়ে নিলাম।

1000029107.jpg

1000029092.jpg

ধাপ:-৫

এরপর রান্নার জন্য পরিমাণ মতো পানি দিয়ে আগে থেকে ভেঁজে রাখা মাছগুলো দিয়ে দিলাম।

1000029095.jpg

1000029104.jpg

ধাপ:-৬

এরপর আমি ভালো করে সিম আলু ও মাছ একসাথে রান্না করে নিলাম।

1000029101.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই তৈরি করে নিয়েছি মজাদার সিম আলু দিয়ে মাছের তরকারি। এভাবে তরকারি রান্না করলে ভাত দিয়ে খেতে অনেক বেশি ভালো লাগে। আশা করি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে।

1000028521.jpg

1000028522.jpg

1000028523.jpg

1000028525.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 4 months ago 

আলু এমন একটি খাবার যে কোন জিনিসের সাথে রান্না করে খাওয়া যায়। আলু ও সিম দিয়ে মাছের রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আশা করি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এ ধরনের তরকারি হলে এক বাসায় দুই তিন প্লেট ভাত খেয়ে উঠা যায়। রেসিপির পুরো প্রক্রিয়াটি সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা বেশ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আলু এমন একটি তরকারি যে কোন জিনিস দিলে ভালো লাগে।শিম আলু দিয়ে রান্না আমার কাছে খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আমার পছন্দের একটা তরকারি রান্না করে দেখালেন। এই তরকারি রান্না করার পর ঠান্ডা করে খেলে কিংবা বাসি হলে খেতে ভালো লাগে বেশি। বেশ গুছিয়ে পোস্ট উপস্থাপন করেছেন এবং পরিবেশন সুন্দর ছিল। ধন্যবাদ আপু চমৎকার রেসিপি উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

এই তরকারি আপনার পছন্দের জেনে খুবই ভালো লাগলো। আপনি একদমই ঠিক বলেছেন এই তরকারি সকালবেলা ঠান্ডা ঠান্ডা ভাতের সাথে খেতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি আজকে শিম আলু দিয়ে মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। আর এই রেসিপি খেতে আমি ভীষণ পছন্দ করি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে ভীষণ মজার হয়েছিলো। বিশেষ করে এই তরকারি রাতে রান্না করে রেখে সকালে খেতে দারুন সুস্বাদু লাগে। ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

এই রেসিপিটি আপনি খেতে পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। আমার কাছেও ভাত দিয়ে খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

শিম আলু দিয়ে মাছের ঝোল আমারও বেশ পছন্দের আপু। আপনার রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে।বেশ লোভনীয় দেখাচ্ছে রেসিপিটি। ধন্যবাদ আপু শিম আলু দিয়ে মাছের ঝোলের রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।এই রেসিপিটি আপনার পছন্দের জেনে খুবই ভালো লেগেছে। আমার কাছেও রেসিপিটি অনেক ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সিম আলুর সাথে মাছ দিয়ে চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। মাছ গুলো প্রচুর তৈল দিয়ে ভাজি করেছেন। সাথে টমেটো দিলে আরো ভালো লাগতো। ফটোগ্রাফি গুলো মনে হয় ফ্লাস দিয়ে তুলেছেন। চক চক করছে। ধন্যবাদ।

 4 months ago 

একদমই ঠিক ধরেছেন আমি ফ্লাস দিয়ে সব সময় ফটোগ্রাফি করে থাকি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সিম আলু দিয়ে মজাদার মাছের রেসিপি শেয়ার করেছেন আপনি। আপনার রেসিপির কালারটাও বেশ দারুন এসেছে। যেকোনো রেসিপি সাথে টমেটো দিলে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপি তৈরি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন । সুস্বাদু ও মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

একদম ঠিক বলেছেন সাথে টমেটো দিলে খেতে আরো ভালো লাগে। আমিও কয়েক টুকরা টমেটো দিয়েছি বেশি ছিল না না হলে বেশি করে দিতাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

শিম আমার খুব পছন্দ। আর যেকোনো মাছ ভেজে শিম দিয়ে রান্না করলে আরো বেশি ভালো লাগে।আপনি সাথে আলু ও দিয়েছেন।এজন্য আরো বেশী ভালো লাগবে খেতে।মসলা ভুনার সময় টমেটো দিলে রেসিপির স্বাদ আরো বৃদ্ধি পায়।ধন্যবাদ আপু মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন মসলা ভুনার সময় টমেটো দিলে খেতে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সিম আলু দিয়ে মাছের ঝোল খেতে কার না ভালো লাগে।আপনার রেসিপি টি অনেক লোভনীয় লাগছে।আপনি রেসিপির প্রতিটি ধাপ সুন্দর করে তুলে ধরেছেন।এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সিম আলু দিয়ে মাছের রেসিপিটি খেতে অনেক বেশি লোভনীয় হয়েছিল আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সিম আলু দিয়ে মাছের রেসিপি এটা প্রায় বাসায় রান্না করা হয়। বেশ জনপ্রিয় একটি রেসিপি আপনি বেশ দারুন ভাবে এটা সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। এটা বেশ দারুন ছিল।

Posted using SteemPro Mobile

 4 months ago 

শীতকালে শিম আলু দিয়ে মাছের রেসিপি প্রায় সময় রান্না করা হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41