বরবটি আলুর মজাদার ভাজি রেসিপি।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি বরবটি ও আলু ভাজা রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

InShot_20231105_204924343.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি বরবটি আলুর মজাদার ভাজি রেসিপি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


বরবটি
আলু
পেঁয়াজ
রসুন
কাঁচামরিচ
লবন
হলুদ
মরিচ
পানি
তেল

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথমে আমি একটি কড়াই এর মধ্যে সামান্য পরিমাণ তেল গরম করতে দিয়েছি। তার মধ্যে পেঁয়াজকুচি, কাঁচা মরিচ কুচি ও রসুন বাটা দিয়ে দিলাম।

IMG_20231104_112114.jpg

IMG_20231104_112144.jpg

ধাপ:-২

পেঁয়াজ গুলো কিছুক্ষণ ভেজে তার মধ্যে আমি লবণ, হলুদ ও মরিচের গুঁড়ো দিয়ে দিলাম।

IMG_20231104_112254.jpg

IMG_20231104_112333.jpg

ধাপ:-৩
বরবটি ও আলু ছোট ছোট করে কেটে ভালো করে পরিষ্কার করে নিয়েছিলাম।এরপর আগে থেকে কেটে রাখা বরবটি ও আলু কড়াই এর মধ্যে দিয়ে দিলাম।

IMG_20231104_112020.jpg

IMG_20231104_112349.jpg

ধাপ:-৪

এরপর পরবর্তী আলোর সাথে ভালো করে মসলাগুলো মিশিয়ে নিলাম এরপর অনেকক্ষণ পর্যন্ত ভেজে নিলাম। ৫-৬ মিনিট পর্যন্ত ভেজে নিয়েছিলাম বরবটি ও আলু ।

IMG_20231104_112428.jpg

IMG_20231104_113205.jpg

ধাপ:-৫

অনেকটা সময় ভাঁজার কারণে আলু বরবটি সবগুলো প্রায় সিদ্ধ হয়ে গিয়েছিল। তারপরও আমি সামান্য পরিমাণ পানি দিয়ে দিলাম ভালো করে সিদ্ধ হওয়ার জন্য।

IMG_20231104_113248.jpg

IMG_20231104_113331.jpg

শেষ ধাপ:-

পানি গুলো দেওয়ার পর পানি গুলো ভালো করে রান্না করে শুকিয়ে নিলাম। রান্না করে শুকিয়ে নেওয়ার পরে তৈরি হয়ে গেল মজাদার আলু বরবটি ভাজি। দুপুরবেলা এই আলু বরবটি ভাজি গরম ভাতের সাথে খেতে অনেক বেশি ভালো লেগেছিল। তাছাড়া রুটির সাথে খেতে অনেক ভালো লাগবে। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

IMG_20231104_115528.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 11 months ago 

বরবটি আর আলু এভাবে ভাজি করে খেতে সত্যি খুব সুস্বাদু। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন দেখে সত্যি আমার কাছে খুব ভালো লেগেছে। এরকম ভাজি গুলো গরম গরম ভাত দিয়ে অথবা রুটি দিয়ে খেতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

ভাজি বা ভর্তা খেতে আমার অনেক ভালো লাগে। বরবটি আলুর ভাজি কখনো খাইনি আপু। মনে হচ্ছে এই খাবারটি খেতে অনেক মজার হয়েছিল। নতুন একটি রেসিপি শিখতে পারলাম আপু। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 months ago 

আপু আপনি সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। বরবটি ভাজি আমার অনেক পছন্দের। তবে এই বছরে এখনো বরবটি ভাজি খাওয়া হয়নি। আপনার বরবটি ভাজি দেখে লোভ লেগে গেলো। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আমিও বাসায় বরবটি এমন করে ভাজি করে থাকি। আমার বাসার সবাই খেতে খুব পছন্দ করে। রুটি কিংবা গরম ভাতের সাথে খেতেও খুব ভালো লাগে বরবটি ভাজি। আপনার রেসিপিটা বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু বরবটি ভাজির দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বরবটি আর আলু এক সাথে ভাজি করে খেতে কিন্তু আমার বেশ ভালো লাগে। কিন্ত যেই সবজির দাম কি করে কিনে ভাজি করবো? তবুও আপনার করা আজকের রেসিপিটি বেশ লোভনীয় মনে হচেছ। অনেক সহজ করে রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভ কামনা রইল।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বরবটি আলুর মজাদার ভাজি রেসিপি তৈরি। আসলে এই সাথে আমি বেশ পরিচিত। আসলে আমাদের বাড়িতে বরবটি গাছ রয়েছে প্রায় দিন সকালবেলায় এই রেসিপি খাওয়া হয়ে থাকে। আসলে আলু দিয়ে ভাজি করলে খেতে বেশ ভালোই লাগে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছিল আপু । ধন্যবাদ এত সুন্দর পদ্ধতিতে রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনি বেশ ইউনিক এবং লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন। আপনি বরবটি আলুর মজাদার ভাজি রেসিপি তৈরি করেছেন যেটা দেখে আমার তো ইচ্ছে করছে এখনই কিছুটা তুলে নিয়ে খেয়ে ফেলি। এরকম মজার রেসিপি গুলো দেখলে ইচ্ছে করে খেয়ে ফেলতে। আপনি মনে হয় অনেক মজা করে খেয়েছিলেন এটি। রেসিপিটা দেখতেও এমনিতে অনেক লোভনীয় লাগছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

এই মজাদার রেসিপি টা আজকে প্রথমবার দেখলাম। আগে কখনো খাওয়া হয়নি এটি। আপনি অনেক মজা করে এটা রান্না করেছেন যা দেখে বোঝা যাচ্ছে। এরকম মজাদার একটা রেসিপি তৈরি করেছেন কিন্তু আমাদেরকে দাওয়াত দিলেন না। আসলে মাঝে মাঝে দাওয়াতে মাছ মাংস না, এগুলো দিয়ে খেতে মজা লাগে বেশি।

 11 months ago 

বরবটি আলুর মজাদার ভাজি রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60997.20
ETH 2384.69
USDT 1.00
SBD 2.56