ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 09-23-2023 09.37_4.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরো একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজকে আরেকটি ম্যান্ডেলা আর্ট করেছি। আমার কাছে অনেক বেশি ভালো লাগে তাছাড়া ম্যান্ডেলা আর্ট করার সময় সময়ও ধৈর্য নিয়ে করতে হয় তা না হলে আর্ট দেখতে সুন্দর হয় না। আজকের এই ম্যান্ডেলা আর্ট টি কিভাবে করেছি সেটা আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আশা করি আপনাদের কাছে আমার ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

IMG_20230923_090449.jpg

ধাপ:-১

আর্ট করার জন্য প্রথমে পেন্সিল দিয়ে দুটো বৃত্ত আর্ট করেছি। তার মাঝখানে স্কেল দিয়ে একটা দাগ টেনে নিয়েছি।

IMG_20230923_090818.jpg

IMG_20230923_090910.jpg

ধাপ:-২

এরপর কালো কলম দিয়ে বৃত্তের মাঝখানে ডিজাইন আর্ট করেছি।

IMG_20230923_091230.jpg

ধাপ:-৩

এরপর ডিজাইনের উপরের অংশ আমি ছোট বৃত্ত আর্ট করে ফুল আর্ট করেছি।

IMG_20230923_091547.jpg

IMG_20230923_091859.jpg

ধাপ:-৪

ফুলের উপর বিভিন্ন ধরনের ফুলের লেয়ার আর্ট করে বড় একটা ডিজাইন করেছি।

IMG_20230923_174246.jpg

ধাপ:-৫

এরপর আমি ডিজাইনের নিচের অংশে ফুলের ডিজাইন আর্ট করেছি।

IMG_20230923_174335.jpg

IMG_20230923_093003.jpg

ধাপ:-৬

এরপর ডিজাইনটির দুই পাশে উপরেও নিচে ফাঁকা অংশে আমি কলো কলম দিয়ে ডিজাইন করেছি।

IMG_20230923_093339.jpg

IMG_20230923_093559.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আজকের ম্যান্ডেলা আর্ট টি আমি শেষ করলাম। ফুল ও বিভিন্ন ধরনের ডিজাইনের মাধ্যমে আজকের এই ফুলের ম্যান্ডেলা আর্ট টি করেছি। আশা করি আপনাদের কাছে আমার এই ফুলের ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে।

CamScanner 09-23-2023 09.37_3.jpg

CamScanner 09-23-2023 09.37_2.jpg

CamScanner 09-23-2023 09.37_1.jpg

CamScanner 09-23-2023 09.37_4.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 11 months ago 

আপনার করা আজকের ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে সোনিয়া আপু। বেশ ইউনিক আইডিয়ায় আর্টটি সুসম্পন্ন করে আমাদের সবার সাথে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।আপনার আর্ট খুবই সুন্দর।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপু আপনি খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এই ধরনের আর্ট করতে আমার কাছেও ভালো লাগে। এই আর্টগুলো করতে অনেক সময় আর ধৈর্য্যর প্রয়োজন হয়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার কাছে আর্ট করতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।এরকম আর্ট গুলো আমার অনেক ভালো লাগে।আপনারটাও খুব ভালো লেগেছে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 11 months ago 

আমার এই ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago (edited)

আপনি মিউজিক এর প্রতীকের খুব সুন্দর মেন্ডেলা ডিজাইন তৈরি করেছেন। ভিতরের ছোট ছোট কারু কাজ গুলো খুবই সুন্দর হয়েছে। এই আর্টগুলো অনেক সময় সাপেক্ষ তা বলতেই হয়। আমি এগুলো তৈরি করি তাই অবগত আছি। যাই হোক আপনাকে অসংখ্য ধন্যবাদ অসাধারণ কাজী উপহার দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 11 months ago 

অসাধারণ একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। দেখতে খুবই সুন্দর লাগছে। ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময়ের দরকার হয়। আপনি খুব নিখুঁতভাবে ফুলের ম্যাডালা আর্ট টি সম্পূর্ণ করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

বেশ ভিন্ন রকম একটি ম্যান্ডালা আর্ট করেছেন । সিম্পলের মধ্যে বেশ সুন্দর হয়েছে। আর ম্যান্ডালা আর্টগুলো দেখতে বেশ সুন্দর লাগে। কারন ছোট ছোট ডিজাইন এঁকে বড় ডিজাইন তৈরি করা হয় বলে। সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আপু আপনার আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। আপনার দক্ষতা সত্যিই অসাধারণ।ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুন একটি ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

ওয়াও জাস্ট অসাধারণ ফুলের একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করে আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। ফুল তৈরির প্রতিটি স্টেপ আপনি বেশ দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 11 months ago 

সম্পুর্ন ইউনিক একটি ফুলের ম্যান্ডেলা আর্ট উপহার দিয়েছেন। নিত্য নতুন এধরনের চমৎকার চমৎকার হাতের আর্ট দেখতে ভীষণ ভালো লাগে। আপু আপনি বরাবরই চমৎকার আর্ট করে থাকেন। আপনার এধরনের আর্ট আমার ভীষণ ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 11 months ago 

এই ধরনের আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

খুব সুন্দর ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন‌। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে খুব ভালো লাগে। আসলে এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে থাকে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার মেন্ডেলা আর্ট খুবই নিখুঁত হয়েছে। এত চমৎকার মেন্ডেলা আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45