ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি ফুলের ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 09-18-2023 20.57_2.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমার আজকে আর্ট হলো ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি। প্রায় সময় আপনাদের মাঝে ম্যান্ডেলা আর্ট শেয়ার করার চেষ্টা করি। অনেকেই খুবই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে যেগুলো দেখতে খুবই সুন্দর লাগে। ম্যান্ডেলা আর্ট করার সময় একটু সময় দিয়ে করতে হয় ধৈর্য ধরে সময় দিয়ে ম্যান্ডেলা আর্ট করলে তাহলে আর দেখতে সুন্দর লাগে।ম্যান্ডেলা আর্ট করতে অনেকটাই সময় লাগে। আশা করি আমার আজকের ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•আর্ট ব্রাশ
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

IMG-20230918-WA0025.jpg

ধাপ:-১

আর্ট করার জন্য আমি প্রথমে পেন্সিল কম্পাস দিয়ে অনেকগুলো বৃত্ত ডিজাইন করেছি।

IMG-20230918-WA0024.jpg

ধাপ:-২

পেন্সিল দিয়ে আর্ট করা বৃত্তের একেবারে মাঝখানে কালো কলম দিয়ে আমি ছোট্ট একটা বৃও আর্ট করেছি এবং তার পাশে একটা ফুল আর্ট করেছি।

IMG-20230918-WA0023.jpg

IMG-20230918-WA0022.jpg

ধাপ:-৩

বৃত্তের উপরে আবারও ফুলের ডিজাইন করেছি এবং তার উপরে ছোট ফুল আর্ট করেছি।

IMG-20230918-WA0021.jpg

IMG-20230918-WA0020.jpg

ধাপ:-৪

এরপর আমি বড় বড় পাতা আর্ট করেছি এবং তার ভিতরে কালো কলম দিয়ে ডিজাইন করেছি।

IMG-20230918-WA0019.jpg

IMG-20230918-WA0018.jpg

ধাপ:-৫

পাতাগুলোর মাঝখানে মাঝখানে কিছু পাকা অংশ রয়েছে।সেখানে আমি ছোট ছোট অনেকগুলো ফুল আর্ট করেছি।

IMG-20230918-WA0017.jpg

IMG-20230918-WA0016.jpg

ধাপ:-৬

তার ওপর আমি ছোট ছোট করে চারদিকে অনেকগুলো ফুল আর্ট করেছি। এবং মাঝখানে কালো কলম দিয়ে ভরাট করেছি।

IMG-20230918-WA0015.jpg

IMG-20230918-WA0014.jpg

IMG_20230918_205535.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই শেষ করলাম আমার আজকের ম্যান্ডেলা আর্ট। ম্যান্ডেলা আর্ট করতে আমি অনেক বেশি পছন্দ করি। ম্যান্ডেলা আর্ট এর প্রত্যেকটা ডিজাইন ছোটখাটো ডিজাইনগুলো ও আমার অনেক বেশি পছন্দ। কিভাবে আর্ট করেছি সেটা আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের আর্ট ভালো লাগবে।

CamScanner 09-18-2023 20.57_3.jpg

CamScanner 09-18-2023 20.57_2.jpg

CamScanner 09-18-2023 20.57_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

এত সুন্দর ফুলের ম্যান্ডেলা চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। সত্যি আপনার চিত্র অঙ্কন দক্ষতা ও অসাধারণম খুবই সুন্দর ভাবে এ চিত্রটি অংকন করেছেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে প্রশংসনীয় একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন আপু আর্ট করতে অনেক সময় লাগে এবং ধৈর্য লাগে। সময় এবং ধৈর্য থাকলে সব কিছুই সুন্দরভাবে উপস্থাপন করা যায়।ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে আপু। আমার কাছে খুবই সুন্দর লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে দারুন একটি ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার আজকের ফুলের ম্যান্ডেলার আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 11 months ago 

সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে খুবই সুন্দর লাগছে ‌। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় ও ধৈর্য সহকারে আর্টটি সম্পন্ন করেছেন। আর্টের প্রতিটি ধাপ খুব সহজ ও সুন্দরভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

হ্যাঁ আপু এই ধরনের আর্ট গুলো করার সময় একটু সময় দিয়েই করতে হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপনার করা এত সুন্দর একটা ফুলের ম্যান্ডেলা আর্ট আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। নিখুঁত নিখুঁত ডিজাইন করেছেন দেখে অনেক সুন্দর লাগছে এটা। এত সুন্দর করে ধাপগুলো আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ। এরকম আর্ট গুলো আপনি পরবর্তীতেও শেয়ার করবেন আশা করছি।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু খুবই প্রশংসনীয় একটি মন্তব্য করেছেন এবং আমার আজকের আর্ট টি ভালো লেগেছে জেনে।

 11 months ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট খুবই দুর্দান্ত হয়েছে আপু। ম্যান্ডেলা আর্ট দেখলে খুব ভালো লাগে আমার । আপনি খুব সুন্দর করে চমৎকার ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন এবং আমাদের মাঝে তাহলে ধাপে ধাপে উপস্থাপন করেছেন । এত চমৎকার আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আমার আর্ট করা আজকের এই ম্যান্ডেলা আর্ট এবং সেটি আর্ট করার প্রতিটি ধাপ আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 11 months ago 

ভালোই তো হয়েছে আপু আপনার আর্টটি । এ ধরনের আর্ট গুলো আসলে দেখতে অনেক ভালো লাগে । আগে আমি অনেক করেছি এ ধরনের আর্ট এখন আর সময় করে উঠতে পারি না । তবে এসব আর্ট করতে সময় লাগলেও দেখতে কিন্তু অনেক ভালো লাগে করার পরে ।খুব সুন্দর হয়েছে আপু ছোট ছোট ডিজাইনগুলো ভালোই করেছেন ।

 11 months ago 

আপনিও আগে এ ধরনের আর্ট গুলো করতেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু মূল্যবান সময় দিয়ে একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার একটি মেন্ডেলা ফুলের আর্ট তৈরি করেছেন। মেন্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আর যদি সে আর্ট ফুলের তৈরি হয় তাহলে তো আরো বেশি ভালো লাগে। ফুলের এই মেন্ডেলা আর্ট তৈরির পদ্ধতি প্রতিটা ধাপ খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনি ম্যান্ডেলা আর্ট দেখতে পছন্দ করেন জেনে ভালো লাগলো। আমিও আর্ট দেখতে অনেক বেশি পছন্দ করি ।ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 11 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুবই দারুণ একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার কাছে ম্যান্ডেলা আর্ট ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আমার কাছে ম্যান্ডেলা আর্ট অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু মূল্যবান সময় দিয়ে কমেন্ট করার জন্য।

 11 months ago 

অনেক সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আপু। এই আর্ট গুলো দেখতে বেশ চমৎকার লাগে। তবে এ আর্টগুলো করতে ও অনেক সময় এবং ধৈর্যও লাগে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

হ্যাঁ আপু ম্যান্ডেলা আর্ট করতে অনেকটাই সময় লাগে ডিজাইনগুলোর জন্য। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45